Body positivity vs Body Neutrality:শারীরিক ইতিবাচকতা বনাম শারীরিক নিরপেক্ষতা,কোভিড শারীরিক নিরপেক্ষ হতে শেখিয়েছে!

Body positivity vs Body Neutrality:কোভিডের সময় কীভাবে শারীরিক নিরপেক্ষতার ধারণাগুলি আরও বেশি অর্থপূর্ণ করে তোলে!

হাইলাইটস:

  • সমস্ত শারীরিক গঠন সুন্দর
  • নিজেকে নিয়ে ইতিবাচ মনোভাব রাখা
  • শরীরের গঠন মনের গঠন কে নির্দেশ করে না

Body positivity vs Body Neutrality: মৃতদেহ! আকার,শরীরের আকার,উপস্তিতি,রঙ,আমরা দেখতে কেমন। এই সবগুলিই এমন কারণ যা মানুষের দেহের চিত্র পুলিশে ব্যবহার করা হয়েছে। এগুলি হল সেই পরামিতি যা সমাজ এমনকি ব্যক্তিরাও নিজেদের জন্য ঠিক করে চলেছে, একটি আদর্শ দেহের ধারণা তৈরি করছে। এবং এই সাদৃশ্য ভঙ্গ, শরীরের গ্রহণ আন্দোলন আসে। শরীরের ইতিবাচক ধারণা নিয়ে আন্দোলন শুরু হয়েছিল। এবং এখন, প্রয়োজন শরীরের নিরপেক্ষতার উপর ফোকাস স্থানান্তরিত করা, আরেকটি শরীরের গ্রহণযোগ্য আন্দোলন। এবং সম্ভবত, কোভিড সংকটের মধ্যে প্রয়োজন শরীরের নিরপেক্ষতা অনুসরণ করা, এই বিপর্যয়ের মধ্য দিয়ে আপনাকে নিরাপদে বহন করার জন্য আপনার শরীরের প্রতি কৃতজ্ঞ হওয়ার ধারণা। তবে অ্যাডভোকেসি পরিবর্তন নিয়ে আলোচনা করার আগে, আসুন শরীরের ইতিবাচকতা বনাম শরীরের নিরপেক্ষতা নিয়ে আলোচনা করি।

শারীরিক ইতিবাচকতা বনাম শারীরিক নিরপেক্ষতা শারীরিক ইতিবাচকতা বোঝার জন্য এই বাক্যাংশগুলি বিবেচনা করুন: 

সমস্ত মানুষের উচিত তাদের শরীরকে তাদের মতো ভালবাসতে সক্ষম হওয়া উচিত।

  1. শারীরিক নিরপেক্ষতা: আপনার চেহারা আপনার মান নির্ধারণ করে না।
  2. শারীরিক ইতিবাচকতা: সমাজ যাই বলুক না কেন আপনার শরীর সুন্দর।
  3. শারীরিক নিরপেক্ষতা: আপনার শরীরকে ভালোবাসা এবং কিছু দিন আপনি কেমন দেখতে তা আপনার পক্ষে কঠিন হতে পারে যা ঠিক আছে। তবে আপনার শরীর কেমন দেখায় তার উপর ফোকাস করার পরিবর্তে, আপনার সমস্ত শরীর আপনার জন্য কী করে তার উপর ফোকাস করা শুরু করুন।
  4. শরীরের ইতিবাচকতা: স্ট্রেচ মার্ক সুন্দর, ব্রণ বা ডার্ক সার্কেল সুন্দর।
  5. শরীরের নিরপেক্ষতা: স্ট্রেচ মার্ক, ব্রণ বা ডার্ক সার্কেল সুন্দর এবং মানবিক। কারণ যে একজন সুন্দর মানুষ হতে হবে, এটা কোন ব্যাপার না।

শারীরিক ইতিবাচকতা বনাম শারীরিক নিরপেক্ষতা সংজ্ঞা:

শারীরিক ইতিবাচকতা কি:

শরীরের ইতিবাচকতা হল এই বিশ্বাস যে প্রত্যেকেরই একটি সুস্থ শরীরের ইমেজ প্রাপ্য, তা নির্বিশেষে সমাজ এবং গণ-সংস্কৃতি সংস্থাগুলিকে যেভাবে পরিচালনা করে। শরীরের ইতিবাচকতা যে প্রধান লক্ষ্যগুলি অর্জন করার চেষ্টা করে তা হল শরীরের সম্পর্কে সমাজের উপলব্ধিকে চ্যালেঞ্জ করা, সমস্ত সংস্থার অন্তর্ভুক্তিকে উৎসাহিত করা এবং স্টিরিওটাইপিক্যাল শারীরিক প্রত্যাশাকে চ্যালেঞ্জ করে তাদের নিজের শরীরে আত্ম-গ্রহণযোগ্যতা এবং বিশ্বাস বিকাশে লোকেদের সহায়তা করা। আন্দোলনের উৎপত্তি 1960 এর দশকের শেষের দিকে চর্বি গ্রহণ আন্দোলনে হয়েছিল। চর্বি অন্তর্ভুক্তির লক্ষ্য হল অতিরিক্ত ওজন বা স্থূল ব্যক্তিদের বিরুদ্ধে চর্বি উত্পীড়ন এবং ধর্মান্ধতার অনুশীলনের অবসান ঘটানো।

শারীরিক নিরপেক্ষতা কি:

শরীরের নিরপেক্ষতা মানে আপনার শরীর সম্পর্কে একটি নিরপেক্ষ মনোভাব থাকা। এটির জন্য এই ধারণাটি ছেড়ে দেওয়া প্রয়োজন যে আপনাকে হয় এটির প্রতি শ্রদ্ধা গড়ে তুলতে হবে বা প্রতিদিনের ভিত্তিতে এটিকে ভালোবাসার চেষ্টা করতে হবে। এটি দৃষ্টিকোণ যে অনেক গুরুত্বপূর্ণ অঙ্গ যা আপনাকে জীবিত রাখে এবং কাজ করে তা আপনার শরীরে রয়েছে। এটি আপনার মন, হৃদয় এবং আত্মাকেও রাখে, যা সেই উপাদান যা আপনার ব্যক্তিত্ব এবং স্ব-পরিচয় গঠন করে এবং আপনাকে আপনার মতো ব্যক্তি হতে সাহায্য করে। সুতরাং, আপনার যা প্রয়োজন তা হল আপনার শরীরের প্রতি কৃতজ্ঞতা থাকা।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.