Bill Gates: নাগপুরের বিখ্যাত ডলি চাইওয়ালার কাছে পৌঁছেছেন বিল গেটস, তার চায়ে চুমুক দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে

Bill Gates: গেটসের এই ভিডিওটি তার ভারত সফরের পর ইন্টারনেটে ক্রমশ ভাইরাল হচ্ছে

হাইলাইটস:

  • ভারত বিকাশ কেন্দ্রও পরিদর্শন করেছেন
  • ভিসিএ স্টেডিয়ামের কাছে চায়ের দোকান আছে

Bill Gates: মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের একটি ভিডিও ইন্টারনেটে বেশ ভাইরাল হচ্ছে। ভিডিওতে তাকে নাগপুরের এক চা বিক্রেতার সঙ্গে সময় কাটাতে দেখা যাচ্ছে। বিল গেটস ভারতের উদ্ভাবনী সংস্কৃতিরও প্রশংসা করেছেন। চা বিক্রেতা ‘ডলি চাইওয়ালা’ নামেই বিখ্যাত। ভারত সফরের পর গেটসের এই ভিডিওটি ইন্টারনেটে ক্রমশ ভাইরাল হচ্ছে…

ভিসিএ স্টেডিয়ামের কাছে চায়ের দোকান আছে

টেক জায়ান্ট এবং জনহিতৈষী ভিডিওটির সাথে শেয়ার করা পোস্টে বলেছেন যে ভারতে আপনি সর্বত্র নতুনত্ব খুঁজে পেতে পারেন। এমনকি এক কাপ চায়ের প্রস্তুতিতেও। জানিয়ে রাখি, শহরের সদর এলাকায় পুরনো ভিসিএ স্টেডিয়ামের পাশেই ডলি চাইওয়ালার রাস্তার পাশের চায়ের দোকান।

বস্তি পরিদর্শন করেছেন

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় চা বিক্রেতার আসল নাম কেউ না জানলেও তিনি ডলি চাইওয়ালা নামেই বিখ্যাত। এর আগে সকালে, মাইক্রোসফ্ট কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ভুবনেশ্বরের একটি বস্তি পরিদর্শন করেন এবং সেখানে বসবাসকারী মানুষের সাথে মতবিনিময় করেন।

বিজু আদর্শ কলোনিও পরিদর্শন করেন এর পাশাপাশি বিল গেটস রাজ্য সরকারের আধিকারিকদের সঙ্গে মা মঙ্গলা বস্তির বিজু আদর্শ কলোনিও পরিদর্শন করেছেন। বিল গেটস বস্তিতে বসবাসকারী লোকদের মঙ্গল সম্পর্কে খোঁজখবর নেন এবং সেখানে কর্মরত মহিলা স্বনির্ভর গোষ্ঠীর (এসএইচজি) সদস্যদের সাথেও কথা বলেন।

We’re now on WhatsApp- Click to join

ভারত বিকাশ কেন্দ্রও পরিদর্শন করেছেন

একই সময়ে, গেটস হায়দ্রাবাদে কোম্পানির ইন্ডিয়া ডেভেলপমেন্ট সেন্টার (IDC) পরিদর্শন করেন এবং কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) সম্পর্কিত সুযোগ নিয়ে আলোচনা করেন। মাইক্রোসফ্ট একটি বিবৃতিতে বলেছে যে গেটস মঙ্গলবার IDC পরিদর্শন করেছেন যেখানে তিনি ভারতের কিছু প্রতিভাবান প্রকৌশলীকে সম্বোধন করেছেন। মাইক্রোসফ্ট আইডিসির ব্যবস্থাপনা পরিচালক রাজীব কুমার বলেছেন যে গেটস AI এর কারণে ভারতে উদ্ভূত সুযোগ সম্পর্কে আশাবাদী।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.