Benefits of Garlic: ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণে তাৎক্ষণিকভাবে আজ থেকেই এই জিনিসগুলো খাওয়া শুরু করুন

Benefits of Garlic: উচ্চ ইউরিক অ্যাসিড রোগীদের রসুন খাওয়া উচিত এইভাবে, এটি কীভাবে ব্যথা উপশম করে এবং এটি পিউরিন হজমেও সহায়ক

হাইলাইটস:

  • আপনার শরীরে ইউরিক অ্যাসিড বেড়ে গেলে গাউটের সমস্যা হতে পারে।
  • এমন পরিস্থিতিতে, রসুন খাওয়া আপনার জন্য কার্যকরীভাবে কাজ করতে পারে এবং এর পাশাপাশি এটি পিউরিন হজম করতেও সহায়ক।
  • উচ্চ ইউরিক এসিডে রসুনের ব্যবহার খুবই ভালো।

Benefits of Garlic: আপনার শরীরে ইউরিক অ্যাসিড বেড়ে গেলে গাউটের সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে, রসুন খাওয়া আপনার জন্য কার্যকরীভাবে কাজ করতে পারে এবং এর পাশাপাশি এটি পিউরিন হজম করতেও সহায়ক।

উচ্চ ইউরিক এসিডে রসুনের ব্যবহার খুবই ভালো। আমাদের শরীর যখন প্রোটিন ঠিকমতো হজম করতে পারে না, তখন এর ফলে প্রোটিন থেকে নিঃসৃত পিউরিন, যা একটি বর্জ্য পদার্থ, বাড়তে থাকে এবং তা হাড়ে পাথরের আকারে জমা হতে থাকে এবং একটি ফাঁক তৈরি করতে শুরু করে যাকে বলে। যাকে গাউটও বলা হয় এবং সময়ের সাথে সাথে এই সমস্যা বাড়তে শুরু করে এবং আপনাকে অনেক কষ্ট দেয়। এমন অবস্থায় রসুন খেলে তা কমে যেতে পারে।

ইউরিক এসিডে রসুন খাওয়ার উপকারিতা-

এস-অ্যালিল-এল-সিস্টাইন –

রসুনে পাওয়া S-allyl-L-cysteine ​​যৌগের মতো জ্যান্থাইন অক্সিডেস এনজাইম শরীরে ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে অনেক সাহায্য করে। রসুন একটি স্বাস্থ্যকর পাচনতন্ত্রের প্রচার করে এবং শরীরের ডিটক্সিফিকেশনে সহায়তা করে এবং ইউরিক অ্যাসিড গঠনে বাধা দেয়। এটি লেবু এবং ভিটামিন সি সমৃদ্ধ যা শরীরে ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে সবচেয়ে কার্যকর প্রতিকার হিসাবে বিবেচিত হয়।

রসুনে রয়েছে প্রদাহরোধী-

রসুন অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যে সমৃদ্ধ এবং এটি শরীরে ফোলা ও ব্যথার মতো সমস্যা প্রতিরোধ করে এবং এটি হাড়ের জন্যও উপকারী প্রমাণিত হয় এবং গাউটের ব্যথাও কমায়। তাই, রসুন খাওয়া হাড়ের মধ্যে ব্যথা কমায় এবং জয়েন্ট সংক্রান্ত সমস্যাও কমায়। এভাবে উচ্চ ইউরিক অ্যাসিডে রসুন উপকারী।

রসুন খান এভাবে-

৫ থেকে ৬ টি রসুন কুঁচি করে একটি প্যানে সরিষার তেল দিয়ে দিন। তারপর এতে পানি দিয়ে সামান্য কালো গোলমরিচ, লেবুর রস ও কালো লবণ দিয়ে ফুটতে দিন। তারপর এই জলটি ফিল্টার করুন এবং একইভাবে পান করুন, এটি প্রতিদিন সকালে খালি পেটে খেতে হবে। কয়েকদিন পর আপনি নিজেই এর উপকারিতা দেখতে পাবেন।

We’re now on Whatsapp – Click to join

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.