Belly Fat Exercises: আপনি যদি পেটের মেদ কমাতে চান তাহলে আজ থেকেই এই ব্যায়ামগুলো শুরু করুন

Belly Fat Exercises
Belly Fat Exercises

Belly Fat Exercises: পেটের চর্বি কমাতে অনেকেই নিয়মিত ব্যায়াম, যোগব্যায়াম এবং আরও অনেক ধরনের ব্যায়াম করে থাকেন

 

হাইলাইটস:

  • বাড়তে থাকা ভুঁড়ি অনেক রোগের সূচনা হতে পারে
  • তাই বিপদ ঘটার আগেই বাড়তে থাকা ভুঁড়ি কমানোর কাজে লেগে পড়তে হবে
  • আজ আমরা পেটের মেদ কমানোর জন্য বিশেষ কিছু ব্যায়ামের কথা আলোচনা করব

Belly Fat Exercises: বাড়তে থাকা ভুঁড়ি অনেক রোগের সূচনা হতে পারে। এটি সামগ্রিক চেহারাকেও নষ্ট করে। আজকাল মানুষ পেটের মেদ কমাতে প্রতিদিন ব্যায়াম, যোগব্যায়াম এবং আরও অনেক ধরনের ব্যায়াম করে থাকেন। আজকে আমরা পেটের মেদ কমানোর বিশেষ কিছু ব্যায়ামের কথা বলব। যার মাধ্যমে তাৎক্ষণিকভাবে ভুঁড়ি কমাতে পারবেন।

We’re now on WhatsApp – Click to join

আজকাল বেশিরভাগ মানুষই বাড়তে থাকা পেট নিয়ে বিরক্ত। পেটের চর্বি কমানোর জন্য মানুষ নানান উপায় অবলম্বন করে থাকে। অনেকে যোগব্যায়াম, ডায়েট এবং ব্যায়ামের মাধ্যমে এটি কমানোর চেষ্টা করেন। আজ আমরা আপনাকে একটি বিশেষ সমাধান বলব যার মাধ্যমে আপনি ৭ দিনের মধ্যে ৬ টি যোগ আসনের মাধ্যমে আপনার বেড়ে যাওয়া পেট কমাতে পারবেন।

নৌকাসন

যদি পেটে মেদ জমতে থাকে, তাহলে নৌকাসন খুবই উপকারী। এতে করে পেটের মেদ কমতে শুরু করে। আর শরীরে চর্বি বাড়তে থাকে। নৌকাসন ব্যায়াম করলে ইনসুলিন রেজিস্ট্যান্স হয়। ডায়াবেটিস থেকে মুক্তি পাবেন।

ধনুরাসন

ধনুরাসন ব্যায়াম করা খুবই কঠিন। এতে করে পেশী অনেক মজবুত হয়। হাড় নমনীয় হয়।

We’re now on Telegram – Click to join

ভুজঙ্গাসন

ভুজঙ্গাসন করলে শরীর প্রসারিত হয়। কারো যদি কোমর ও কাঁধে প্রচণ্ড ব্যথা হয়, তাহলে সবচেয়ে ভালো বিকল্প হলো ভুজঙ্গাসন করা। এটি করলে মেদ ঝরতে বেশি সময় লাগবে না।

কুম্ভকাসন

তক্তা ভঙ্গিকে কুম্ভকাসনও বলা হয়। পেটের চর্বি কমাতে প্লাক পোজ ব্যবহার করা হয়। সারা শরীরের চর্বি গলাতে এই আসনটি খুবই ভালো। এর কারণে বুক ও কাঁধ ঠিকমতো কাজ করে।

কপালভাটি

কপালভাটি পেটের মেদ কমাতে সাহায্য করে। তাই এটি খুবই উপকারী। হৃদরোগীদের জন্য কপালভাটি খুবই উপকারী। কপালভাটি করা হৃৎপিণ্ড ও পেটের জন্য খুবই ভালো। এটি পেটে প্রভাব ফেলে এবং পেটের চর্বি কমায়।

Read more:- ঠাণ্ডা বিয়ার পান করলে কি পেটের মেদ বাড়ে, জেনে নিন বিশেষজ্ঞরা কী বলছেন

উষ্ট্রাসন

উস্ট্রাসনের কারণে পেটের পেশী প্রসারিত হতে শুরু করে। যার কারণে মাংসপেশি সঙ্কুচিত হতে থাকে এবং ভুঁড়ি কমে যায়। যারা দীর্ঘক্ষণ এক জায়গায় বসে কাজ করেন তাদের জন্য উস্ট্রাসন খুবই ভালো। উষ্ট্রাসন করলে ব্যথা কমে যায়। এটি বুক এবং কাঁধের ব্যথাও নিরাময় করে।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.