Be Summer Ready: এই গ্রীষ্মের মরসুমে ‘ঠান্ডা থাকার’ ১০টি কার্যকর উপায় জেনে নিন

Be Summer Ready: ১০টি জিনিস যা আপনার ভুলে যাওয়া উচিত নয়

হাইলাইটস:

  • আমরা সবাই গ্রীষ্মকালে তাপ এবং তাপমাত্রার কারণে কম অনুভব করি।
  • ডিহাইড্রেশন একটি সাধারণ সমস্যা যা গ্রীষ্মের মৌসুমে অনেক লোকের মুখোমুখি হয়।
  • তাপ আপনার ইমিউন সিস্টেমে গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে। তাপজনিত অসুস্থতা এড়াতে নিজেকে হাইড্রেটেড রাখা খুবই গুরুত্বপূর্ণ।

Be Summer Ready: আমরা সবাই গ্রীষ্মকালে তাপ এবং তাপমাত্রার কারণে কম অনুভব করি। ডিহাইড্রেশন একটি সাধারণ সমস্যা যা গ্রীষ্মের মৌসুমে অনেক লোকের মুখোমুখি হয়। তাপ আপনার ইমিউন সিস্টেমে গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে। তাপজনিত অসুস্থতা এড়াতে নিজেকে হাইড্রেটেড রাখা খুবই গুরুত্বপূর্ণ। আপনি যত বেশি ঘামবেন তত বেশি তরল আপনার এটি প্রতিস্থাপন করতে হবে। ডিহাইড্রেশন হার্ট স্ট্রোক এবং তাপ ক্লান্তির ঝুঁকি বাড়াতে পারে।

We’re now on Whatsapp – Click to join

গ্রীষ্মের মৌসুমে শীতল থাকার জন্য এখানে ১০টি উপায় রয়েছে: 

১. তৃষ্ণার্ত হওয়ার আগেই জল পান করুন: হ্যাঁ, আপনার অপেক্ষা করা উচিত নয়। এমনকি তৃষ্ণা অনুভব করার আগে আপনার জল পান করা উচিত। এটি আপনাকে হাইড্রেটেড রাখবে। আপনার তৃষ্ণা মেটাতে পান করার পরিবর্তে, আপনার তৃষ্ণা না লাগলেও নিয়মিত জল পান করা স্বাস্থ্যকর।

২. আপনার খাদ্যতালিকায় শসা এবং তরমুজ যোগ করুন: হ্যাঁ, যতটা পারেন শসা এবং তরমুজ খান। শসা এবং তরমুজের অনেক উপকারিতা রয়েছে। এগুলো হজমে সাহায্য করবে এবং আপনাকে হাইড্রেটেড রাখবে।

৩. তৈলাক্ত খাবারকে না বলুন: আপনি যদি অ্যাসিডিটি এবং পিম্পল এড়াতে চান, তাহলে তৈলাক্ত খাবারকে না বলুন। তৈলাক্ত খাবারের উপর নির্ভর করে এবং আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা এবং পাচনতন্ত্রকে বিরূপভাবে প্রভাবিত করে।

We’re now on Telegram – Click to join

৪. গ্লুকন ডি পান করুন: আপনার জলে গ্লুকন ডি মিশিয়ে গ্রীষ্মের মৌসুমে আপনাকে শক্তি দেবে। তাপমাত্রা বাড়ার সাথে সাথে গ্লুকন ডি পান করা আপনাকে ক্লান্তি দূর করতে সাহায্য করবে।

৫. গাঢ় কাপড় পরা এড়িয়ে চলুন: গাঢ় রং আলো শোষণ করে এবং এটি আপনাকে দিনের বেলা প্রচুর ঘাম করতে পারে। তাই গরমের সময় গাঢ় রঙের পোশাক পরিধান করা থেকে বিরত থাকতে হবে।

৬. সানস্ক্রিন ভুলবেন না: আপনি সানস্ক্রিন ভুলবেন না। সানস্ক্রিন না লাগিয়ে বাইরে বের হবেন না কারণ অতিবেগুনি রশ্মি আপনার পর্দার ক্ষতি করতে পারে।

৭. সানগ্লাস এবং পকেট পারফিউম আবশ্যক: গরম ঋতুতে শরীরের দুর্গন্ধ একটি সাধারণ সমস্যা হয়ে ওঠে। সুতরাং, আপনার অবশ্যই আপনার সাথে পকেট পারফিউম বহন করা উচিত। এছাড়াও, সানগ্লাস সবসময় আপনার ব্যাগে থাকা উচিত।

৮. আপনার সাথে একটি জলের বোতল রাখুন। প্লাস্টিকের বোতল এড়িয়ে চলুন: হ্যাঁ, আপনার ব্যাগে সবসময় একটি জলের বোতল সঙ্গে রাখা উচিত। তবে প্লাস্টিকের বোতল বহন করা এড়িয়ে চলা উচিত।

৯. মুলতানি মাটি এবং গোলাপ জলের প্যাক আপনার ত্রাণকর্তা হয়ে উঠতে পারে: মুলতানি মাটি এবং গোলাপ জলের প্যাক গ্রীষ্মের মৌসুমে সত্যিই কার্যকর হবে। সারাদিন কাজের পর এটি মুখে লাগালে আপনি স্বর্গীয় অনুভূতি পাবেন। আমাদের বিশ্বাস করো!

১০. আপনার খাদ্যতালিকায় পেঁয়াজ অন্তর্ভুক্ত করুন- এটি আপনাকে গরম বাতাস থেকে রক্ষা করবে: আপনি যদি আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করেন তবে আপনি অসুস্থ হবেন না।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.