Benefits Of Banana Peel: কলার খোসা ত্বককে উজ্জ্বল করতে এবং বলিরেখা কমাতে সাহায্য করে

Benefits Of Banana Peel: কলার খোসা ব্যবহার করার সঠিক উপায় জেনে নিন

হাইলাইটস:

  • কলার খোসার উপকারিতা জানুন
  • কলার খোসার অনেক গুণ রয়েছে

Benefits Of Banana Peel: গ্রীষ্মে কলার খোসা ত্বকে লাগালে ব্রণ হয় না, এছাড়াও অ্যান্টিঅক্সিডেন্ট, ফাইবার এবং প্রয়োজনীয় পুষ্টিতে ভরপুর কলার খোসা ত্বককে উজ্জ্বল করতে এবং বলিরেখা কমাতে সাহায্য করে।

কলার খোসার উপকারিতা-

আসুন আমরা আপনাকে বলি যে কলার খোসায় প্রচুর পরিমাণে পটাসিয়াম থাকে যা ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। আর এতে ত্বক মসৃণ ও উজ্জ্বল দেখায়। এছাড়াও এতে রয়েছে ভিটামিন সি যা ত্বকে কোলাজেন উৎপাদন বাড়াতে সাহায্য করে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, কলার খোসা নিয়মিত ব্যবহারে ত্বকের বলিরেখাও কমে যায়। গরমে কলার খোসা ত্বকে লাগালে ব্রণ রোধ হয় এবং দাগও দূর হতে থাকে এর সাথে কলার খোসা ত্বককে ঠান্ডা করে। বিশেষ করে গ্রীষ্মে কলার খোসা প্রতিদিন ব্যবহার করা উচিত। এটি করলে গরমেও ত্বক সুন্দর ও দাগহীন থাকবে।

কলার খোসার অনেক গুণ রয়েছে-

হেলথলাইনের মতে, এটি ময়েশ্চারাইজার হিসেবেও কাজ করে এবং ত্বককে হাইড্রেট করতে অনেক সাহায্য করে। আসলে, অনেক গবেষণায় দেখা গেছে যে কলার খোসাতেও ফলের মতো গুণ রয়েছে। কলার খোসায় প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে যা ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। এতে ত্বক মসৃণ ও উজ্জ্বল দেখায়। এছাড়াও এতে রয়েছে ভিটামিন সি যা ত্বকে কোলাজেন উৎপাদন বাড়াতে সাহায্য করে।

We’re now on WhatsApp- Click to join

কলার খোসা ব্যবহার করার সঠিক উপায়-

  • প্রথমে কলার খোসার ভেতরের সাদা অংশ মুখে লাগিয়ে পাঁচ থেকে দশ মিনিট হাতে ধীরে ধীরে ম্যাসাজ করুন।
  • এছাড়াও আপনি কলার খোসার পেস্ট বানিয়ে তাতে দই বা মধু যোগ করে ফেসপ্যাক হিসেবে মুখে লাগাতে পারেন।
  • এক টুকরো কলার খোসা চোখের নিচে ১০ থেকে ১৫ মিনিট রাখলেও কালো দাগ দূর করতে সাহায্য করে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল কলার খোসা ব্যবহার করার আগে মুখ ভালো করে ধুয়ে নিন। তারপর সপ্তাহে দুই থেকে তিনবার মুখে কলার খোসা লাগাতে পারেন। বিশেষ করে যখন আপনি রোদ থেকে বাড়ি আসেন, অবশ্যই এটি ব্যবহার করুন, এটি ত্বককে ঠান্ডা করে এবং ট্যানিং প্রতিরোধ করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.