Bad Habits That Make You Age Faster: ৬ টি খারাপ অভ্যাস যা আপনাকে দ্রুত বয়স্ক করে তোলে! আজই বন্ধ করুন

Bad Habits That Make You Age Faster: এখানে ৬ টি খারাপ অভ্যাস যা আপনার দ্রুত বয়স বৃদ্ধি করে। প্রক্রিয়াটি ধীর করতে এখনই থামুন

হাইলাইটস:

  • অতিরিক্ত মেকআপ করা
  • সানস্ক্রিন ব্যবহার না করা
  • খুব কম পরিমাণে ঘুমানো
  • ধূমপান করা

Bad Habits That Make You Age Faster: খারাপ অভ্যাস যা আপনার বয়স দ্রুত বৃদ্ধি করে: অল্পবয়সী মানুষদের তাদের ত্বকের যত্ন ছোটবেলা থেকেই শুরু করা উচিত। যদিও অনেকে বার্ধক্যের প্রাথমিক লক্ষণগুলির বিরুদ্ধে লড়াই করার চেষ্টা করে, এই লক্ষণগুলি দেখা দেওয়ার আগে আপনার ত্বকের চিকিত্সা করা তাদের প্রতিরোধের জন্য আপনার সেরা বাজি হবে। পরিবেশে, অনেক টক্সিন এবং উদ্বায়ী কণা রয়েছে যা আপনার ত্বকের ক্ষতি করে। ফলস্বরূপ, আপনি যদি অকাল বার্ধক্য রোধ করতে চান তবে আপনার এগুলি এড়ানো উচিত। এটিও সত্য যে জিনগত কারণগুলি বলির চেহারাকে প্রভাবিত করে। একটি স্বাস্থ্যকর জীবনধারা , তবে, এই প্রক্রিয়াটিকে বিলম্বিত করতে পারে, সেইসাথে আপনার জীবনযাত্রার মান উন্নত করতে পারে।

আমরা সেই খারাপ অভ্যাসগুলির দিকে নজর দিয়ে শুরু করব যেগুলি আপনার বয়স দ্রুত হয় যাতে আপনি সেগুলিকে আটকাতে পারেন।

৬ টি খারাপ অভ্যাস যা আপনার বয়স দ্রুত বৃদ্ধি করে:

১. অতিরিক্ত মেকআপ করা:

সব নারীই আরও সুন্দর দেখতে মেকআপ ব্যবহার করেন। মানুষ ত্বকের স্বাস্থ্যের উপর অত্যধিক মেকআপের নেতিবাচক প্রভাব উপেক্ষা করে। এটি চামড়ার ছিদ্র বন্ধ করে এবং অনেক অপূর্ণতা সৃষ্টি করে।

তারা টিস্যুগুলিকে সঠিকভাবে অক্সিজেন পেতে দেয় না কারণ তারা আটকে এবং বাধা সৃষ্টি করে।

২. ধূমপান:

সিগারেটে অনেক রাসায়নিক থাকে, যা শ্বাসযন্ত্রের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং ত্বকের অকাল বার্ধক্যকে সমর্থন করে। সেলুলার অক্সিজেনেশনকে প্রভাবিত করার পাশাপাশি, টক্সিনগুলি টিস্যু পুনর্জন্মকেও প্রভাবিত করে।

অন্যদিকে, তারা ডিহাইড্রেশন সৃষ্টি করে, তাই ধূমপান শুষ্ক হয়ে ত্বককে দুর্বল করে দিতে পারে। এমনকি অল্প বয়সে, এটি আরও দ্রুত বলি এবং দাগ দেখা দেয়।

৩. সানস্ক্রিন ব্যবহার না করা:

অকাল বার্ধক্য রোধ করার অন্যতম সেরা উপায় হল প্রতিদিন সানস্ক্রিন ব্যবহার করা। এই পণ্যটি ব্যবহার করে ডার্মিস ইউভি ক্ষতি থেকে সুরক্ষিত। সমুদ্র সৈকতে বা রৌদ্রোজ্জ্বল দিনে এটির জন্য যথেষ্ট ব্যবহার নেই। এমনকি মেঘলা আবহাওয়াতেও সূর্যের রশ্মি প্রবেশের পথ খুঁজে পায়। অতএব, আপনার কোন প্রত্যাশা ছাড়াই এটি প্রতিদিন ব্যবহার করা উচিত।

৪.খুব কম ঘুমানো:

যদি আপনি অপর্যাপ্ত ঘুম পান তবে আপনার ত্বক লক্ষণীয় প্রতিকূল প্রভাবের শিকার হয়। ঘুমের সময়, প্রক্রিয়াগুলি যা আপনার ত্বকের সমস্যা দ্বারা সৃষ্ট আক্রমণ কমাতে সাহায্য করে। দিনে ৭ ঘন্টার কম ঘুম রক্ত ​​​​সঞ্চালনকে প্রভাবিত করে এবং অকালে বলিরেখা, চোখের তোলায় দাগ এবং চামড়া কুঁচকে যাওয়া উপস্থিতি বহন করে।

৫.খারাপ পুষ্টি:

এটি এমন একটি খারাপ অভ্যাস যা আপনাকে দ্রুত বয়সে পরিণত করে। একটি স্বাস্থ্যকর, তারুণ্যের রঙ আপনি খাবার থেকে পাওয়া পুষ্টির উপর নির্ভর করে । এই কারণেই আপনি যদি সঠিকভাবে না খান তবে আপনার ত্বকের অপূর্ণতা থাকার সম্ভাবনা বেশি। অতিরিক্ত চর্বি এবং চিনি গ্রহণ এবং প্রক্রিয়াজাত পণ্যের অত্যধিক ব্যবহার কোলাজেন এবং ইলাস্টিন উৎপাদনকে প্রভাবিত করে এবং বার্ধক্যকে ত্বরান্বিত করে।

এটাও দুর্ভাগ্যজনক যে অনেক খাদ্যপণ্যে টক্সিন এবং ক্ষতিকর রাসায়নিক থাকে। যখন এটি ঘটে, রক্ত ​​সঞ্চালন প্রভাবিত হয় এবং অক্সিজেনেশন আপস করা হয়।

৬. একটি আসীন জীবনধারা:

একটি আসীন জীবনধারা নেতৃত্বের অনেক স্বাস্থ্যের ফলাফল আছে। অনেকেরই জানা নেই যে এটি কোনো না কোনোভাবে ত্বকের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। একটি দুর্দান্ত টোনড শরীর পেতে আপনাকে অবশ্যই ব্যায়াম করতে হবে। আপনি যদি প্রতিদিন ব্যায়াম করেন, আপনি অনেক টক্সিন দূর করে, বার্ধক্য ত্বরান্বিত করে। দিনে অন্তত ৩০ মিনিট ব্যায়াম করুন। আপনার কোনো শারীরিক সীমাবদ্ধতা থাকলে, আপনার জন্য নিখুঁত কার্যকলাপ দেখতে একজন বিশেষজ্ঞের কাছে যান।

খারাপ অভ্যাস যে আপনার বয়স দ্রুত বৃদ্ধি করে এখন আপনি যে বদ অভ্যাস জানেন, আপনার বয়স দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তাই সুস্থ জীবনযাপন করার চেষ্টা করুন। এটি নিঃসন্দেহে আপনার মঙ্গল প্রচার করবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.