Apartments in Dubai: দুবাইতে ২ বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য শীর্ষ স্থান

Apartments in Dubai: দুবাইতে ২ বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য টিপস

হাইলাইটস:

  • দুবাইতে ২BHK অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার সুবিধা
  • দুবাইতে বাজেটে পরিবার-বান্ধব অ্যাপার্টমেন্ট
  • কম খরচে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট এখানে পাওয়া যাবে

Apartments in Dubai: আপনি যদি বসবাসের জন্য একটি নিখুঁত জায়গা খুঁজছেন তবে দুবাই আপনাকে কখনই হতাশ করে না। এটিতে বিলাসবহুল পেন্টহাউস, স্টুডিও এবং অ্যাপার্টমেন্ট রয়েছে যা শুধুমাত্র আপনাকে দর্শনীয় এবং সুন্দর দৃশ্যের প্রতিশ্রুতি দেয় না তবে আপনাকে প্রথম-শ্রেণীর সুযোগ-সুবিধাও প্রদান করে। দুবাই, নিখুঁত বাসস্থানের কেন্দ্রস্থল হওয়ায়, বেডরুমের অ্যাপার্টমেন্টের ক্ষেত্রে বিভিন্ন বিকল্প রয়েছে। যদিও দুবাইতে ২-বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে এই পৃষ্ঠাটি আপনাকে সমস্ত সেরা বিকল্পগুলি দেবে যা আপনি যদি ২-বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার পরিকল্পনা করছেন যার ভাড়া খরচ ৭০হাজার এর নিচে।

২ BHK অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য সেরা এলাকা

এখানে এমন এলাকার তালিকা রয়েছে যা আপনার জন্য দুবাইতে ২টি বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়া সম্ভব করেছে কারণ এই এলাকাগুলি বাসিন্দাদের বিভিন্ন সাশ্রয়ী মূল্যের বিকল্প সরবরাহ করে।

১. বুর দুবাই

এলাকাটি এমন সব বৈশিষ্ট্যের কারণে বিখ্যাত যা আশেপাশের এলাকাটিকে সেরা পরিবার-বান্ধব সম্প্রদায়গুলির মধ্যে একটি করে তোলে। বুর দুবাই এর বেশ কয়েকটি রেস্তোরাঁ, ক্যাফে এবং পার্ক রয়েছে, যাতে আপনার পরিবার সেখানে থাকার সময় নিজেদের উপভোগ করছে তা নিশ্চিত করে। যাইহোক, মানসম্পন্ন শিক্ষার অভিগমন এবং ভালো স্বাস্থ্যসেবা সুবিধা তাদের পরিবারের সাথে বসবাসকারী মানুষের মৌলিক চাহিদা। এলাকাটি শুধুমাত্র আপনার বিনোদনের যত্ন নেয় না বরং আপনার শিক্ষা এবং স্বাস্থ্যের যত্ন নেওয়া হয় তাও নিশ্চিত করে। বুর দুবাইতে প্রচুর ফার্মেসি এবং মানসম্পন্ন বিদ্যালয় রয়েছে যা বুর দুবাইকে একটি খুব পরিবার-বান্ধব সম্প্রদায় করে তোলে।

বুর দুবাইতে থাকার সময় আপনি যে প্রধান সুবিধাগুলি উপভোগ করবেন তার মধ্যে একটি হল শহরের অন্যান্য অংশ যেমন ডাউনটাউন দুবাই যা বুর দুবাইয়ের কাছে অবস্থিত। এই সমস্ত সুবিধার পাশাপাশি, বুর দুবাই -এ ২-বেডরুমের অ্যাপার্টমেন্টের বার্ষিক ভাড়াও খুব সাশ্রয়ী, যা শুধুমাত্র AED ৬৫ হাজার।

২. আল নাহদা

সাশ্রয়ী মূল্যের অ্যাপার্টমেন্ট এবং পরিবার-বান্ধব অ্যাপার্টমেন্ট খুঁজছেন এমন ব্যক্তিদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধার কারণে আল নাহদা দুবাইয়ের সবচেয়ে পছন্দের এলাকা। আল নাহদার অ্যাপার্টমেন্টগুলি শুধুমাত্র কম দামের কারণে পরিবারগুলি পছন্দ করে না কিন্তু আশেপাশের ২ BHK অ্যাপার্টমেন্টগুলিও খুব প্রশস্ত৷

আল নাহদায় অ্যাপার্টমেন্টের দাম লোকেদের ধরে নিতে বাধ্য করে যে এলাকাটি তার বাসিন্দাদের একটি ভাল জীবনধারা প্রদান করে না। যাইহোক, এটি সত্য নয় কারণ আপনি আল নাহদায় আপনি যা চান তা পাবেন। আপনি বিলাসবহুল জিম এবং সুইমিং পুলের সুবিধা পাবেন।

শুধু তাই নয়, পার্ক, বেশ কয়েকটি ভালো বিদ্যালয় এবং মুদির দোকান সহ একটি পরিবার-বান্ধব সম্প্রদায়ের জন্য প্রয়োজনীয় সবকিছুই আল নাহদার কাছে রয়েছে। আল নাহদা-তে ২-বেডরুমের অ্যাপার্টমেন্টের বার্ষিক ভাড়ার খরচ হল AED ৪৭হাজার, যা দুবাইতে সস্তা কিন্তু ভালো ২-বেডরুমের অ্যাপার্টমেন্ট খোঁজার সময় আল নাহদাকে বিবেচনা করার সেরা বিকল্প করে তোলে।

৩. জুমেইরাহ গ্রাম সার্কেল (JVC)

জুমেরিয়াহ ভিলেজ সার্কেল তার বাসিন্দাদের একটি পরিবার-বান্ধব সম্প্রদায় এবং অন্যান্য বেশ কিছু সুযোগ-সুবিধা প্রদান করে তবে JVC-এর প্রধান বৈশিষ্ট্য যা আশেপাশের এলাকাটিকে অন্যান্য সম্প্রদায়ের থেকে আলাদা করে তা হল জুমেরিয়াহ গ্রাম শহরের শহরতলির জীবনধারা। জুমেইরাহ ভিলেজ সার্কেলের মতো আবাসিক এলাকাগুলি দুবাই দ্বারা অফার করা বিভিন্ন জীবনধারার জন্য কথা বলে। আপনি যদি দুবাইতে একটি সম্পত্তিতে বিনিয়োগ করার পরিকল্পনা করেন তবে আপনি আপনার স্বাদ অনুযায়ী সম্প্রদায়টি খুঁজে পেতে চলেছেন।

এলাকাটি শুধুমাত্র সাশ্রয়ী মূল্যের জন্য বিখ্যাত নয় কিন্তু সুন্দর ভিলার জন্য বিভিন্ন বিকল্প রয়েছে। শহরতলির জীবনধারা আপনাকে একটি খুব শান্ত পরিবেশের পাশাপাশি দর্শনীয় সবুজ প্রাকৃতিক দৃশ্যের প্রতিশ্রুতি দেয়। JVC-এ ২ বেডরুমের অ্যাপার্টমেন্টের গড় ভাড়া AED ৬৫হাজার।

৪. দুবাই সিলিকন ওয়েসিস 

দুবাই সিলিকন ওয়েসিস একটি নতুন আশেপাশের তবে এখনও, এটিতে পরিবার-বান্ধব সম্প্রদায়ের জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু রয়েছে। যেহেতু এটি সম্প্রতি বিকশিত হয়েছে, এটি বিভিন্ন বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ করেছে যারা দুবাইতে ২-বেডরুমের অ্যাপার্টমেন্ট কিনতে বা ভাড়া নিতে আগ্রহী। দুবাই সিলিকন ওয়েসিস লাইমলাইটে থাকার পিছনে প্রধান কারণ হল এর সাধ্য। প্রতিবেশী আপনাকে খুব কম বাজেটে বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে।

কোনো আশেপাশের ‘পারিবারিক বন্ধুত্বপূর্ণ’ লেবেল দেওয়ার আগে যে গুরুত্বপূর্ণ বিষয়টি সাবধানে বিবেচনা করা হয় তা হল আশেপাশে থাকা ভালো স্কুলের সংখ্যা। দুবাই সিলিকন ওয়েসিস শুধুমাত্র স্বল্প খরচে সুবিধা প্রদান করে না কিন্তু সম্প্রদায় মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশাধিকার প্রদান করে তা বিশ্ববিদ্যালয় বা স্কুলেই হোক না কেন। আপনি যদি দুবাই সিলিকন ওয়েসিসে একটি ২-বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নিতে আগ্রহী হন তবে এটির জন্য আপনার প্রতি বছরে মাত্র ৫৯হাজার AED খরচ হবে।

৫. আল ওয়ারকা

যারা পরিবার-বান্ধব সম্প্রদায় খুঁজছেন তারা ভালো শিক্ষা প্রতিষ্ঠান আছে এমন আশেপাশের এলাকা পছন্দ করেন। আশেপাশের কাছাকাছি অবস্থিত বেশ কয়েকটি ভালো স্কুলের কারণে আল ওয়ারকা’র দ্রুত বিকাশমান এলাকাটি মানুষের শীর্ষ পছন্দ। এলাকাটি তার সস্তা ২-বেডরুমের অ্যাপার্টমেন্টের কারণেও বিখ্যাত। যে বৈশিষ্ট্যটি আল ওয়ারকা’কে অন্যান্য সম্প্রদায়ের থেকে আলাদা করে তা হল এখানে ভবনের অস্তিত্ব, এই বিল্ডিংগুলিতে অসংখ্য স্বাধীন দোকান রয়েছে। এই এলাকায় অনেক রেস্তোরাঁ রয়েছে যা আল ওয়ারকা’কে বসবাসের জন্য খুব উপযুক্ত জায়গা করে তুলেছে। আপনি মাত্র AED ৪৬হাজার এর বিনিময়ে আল ওয়ারকায় একটি ২-বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নিতে পারেন।

২-বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য অন্যান্য এলাকা

এই পৃষ্ঠায় উল্লিখিত এলাকাগুলি ছাড়াও, দুবাইল্যান্ড, আল বারশা এবং আল কুসাইসের মতো সস্তা ২-বেডরুমের অ্যাপার্টমেন্টের জন্য বিখ্যাত আরও কিছু আশেপাশের এলাকা রয়েছে। আল কুসাইস, আল বারশা এবং দুবাইল্যান্ডে ২-বেডরুমের অ্যাপার্টমেন্টের গড় বার্ষিক ভাড়া যথাক্রমে AED ৪৮হাজার, AED ৬৬হাজার, এবং AED ৪৬হাজার হওয়ায় এই এলাকার অ্যাপার্টমেন্টগুলি খুবই সাশ্রয়ী।

দুবাইতে একটি বাজেটে পরিবার-বান্ধব অ্যাপার্টমেন্ট

দুবাই আপনাকে ভাড়া এবং সম্পত্তিতে বিনিয়োগের জন্য প্রথম শ্রেণীর বিকল্প প্রদানের জন্য বিখ্যাত। পাম জুমেইরাহ, বুর দুবাই, জেবিআর এবং দুবাই মেরিনা সহ অনেক এলাকা পছন্দ করেন এমন লোকেরা যারা সাশ্রয়ী মূল্যের অ্যাপার্টমেন্ট খুঁজছেন যা পরিবার-বান্ধব।

এই পৃষ্ঠাটি আপনাকে সমস্ত সেরা বিকল্পগুলি সম্পর্কে আলোকিত করেছে যা আপনি যদি দুবাইতে ভাড়ার জন্য ২bhk কিনতে বা বিলাসবহুল কিনতে আগ্রহী হন তবে আপনি পেতে পারেন ৷ এই পৃষ্ঠায় আলোচনা করা সমস্ত বিকল্প হল AED ৭০ হাজার এর নিচের অ্যাপার্টমেন্ট। এই পৃষ্ঠায় আলোচনা করা আশেপাশের বড় তালিকা প্রমাণ করে যে দুবাইতে বিভিন্ন ধরণের সেরা বিকল্প রয়েছে যেগুলি পাওয়া যেতে পারে যদি কেউ দুবাইতে ২-বেডরুমের অ্যাপার্টমেন্টে বিনিয়োগ করতে আগ্রহী হন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.