AP Tourism: অন্ধ্রপ্রদেশের পর্যটন উন্নয়নে সহায়তা করছে ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন

AP Tourism:  আসুন জেনে নেওয়া যাক ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন কী সহায়তা করছে

হাইলাইটস

  • অন্ধ্র প্রদেশ ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন পর্যাটনে কেন্দ্রে সহায়তা করছে
  • কীভাবে পর্যাটনে কেন্দ্রে থেকে লাভ হবে জনগণের
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য

AP Tourism:  অন্ধ্র প্রদেশ ভারতের একটি রাজ্য। অন্ধ্র প্রদেশ ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন হল একটি সরকারী সংস্থা যা অন্ধ্র প্রদেশে পর্যটনের প্রচার করে। এই সংস্থা সম্প্রদায় উন্নয়নের সাথে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিশাখাপত্তনমের আরকেবিচে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল। খোলা আকাশের নীচে এবং সমুদ্রের তটভূমিতে ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের পক্ষ থেকে দর্শকদের বিনোদন দেওয়ার জন্য বিভিন্ন নৃত্যের ফর্ম এবং অনুষ্ঠানগুলি চালু করা হয়েছিল ।

এখানে গ্রামবাসীরা বিভিন্ন ভঙ্গিমায় নৃত্য পরিবেশন করছিল। বাঘের পোশাক পড়ে একটি অনুষ্ঠান পরিবেশন হচ্ছিল যেখানে দেখা যাচ্ছিল একটি বাঘ একটি গ্রামে প্রবেশ করে এবং মানুষকে হত্যা করে এবং তারপরে কীভাবে সে নিজেই এই গ্রামবাসীদের দ্বারা একটি খাঁচায় ধরা পড়ে। এছাড়াও এই অনুষ্ঠানে পরিলক্ষিত হয় বেশ কিছু ঐতিহ্যবাহী নৃত্য যেমন- কুচিপুড়ি, কথাকলি, মোহিনী আট্টম ইত্যাদি। এছাড়াও বেশ কিছু গানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়েছিল।

এই ইভেন্টে আরও একটি দৃষ্টিভঙ্গি ছিল বিভিন্ন স্থানের লোকেদের সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেওয়ার। এই রাজ্যের মানুষের জীবনধারা সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধি করা। পরবর্তী অনুষ্ঠানের মাধ্যমে দেখানো হয়েছে পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ রক্ষা করা ভ্রমণ ও পর্যটনের একটি গুরুত্বপূর্ণ অংশ।

এই সংস্থা মূল উদ্দেশ্য পর্যটনের মাধ্যমে এসব এলাকায় বসবাসকারী মানুষ উপকৃত করার পাশাপাশি কর্মসংস্থানের সুযোগও ব‌দ্ধি করা। যেখানে একদিকে, কোনও রাজ্যই নিজেদের প্রচারের দৌড়ে পিছিয়ে নেই, অন্ধ্রপ্রদেশ পর্যটনের দৃষ্টিভঙ্গি হল অন্ধ্রপ্রদেশকে এমন একটি জায়গা যা সারা বিশ্বের ভ্রমণকারীদের জন্য দৃষ্টি আকর্ষণ করে৷

এইরকম ভ্রমন সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.