Annsagar Foundation: অন্নসাগর ফাউন্ডেশনের ব্যাপারে কিছু বিস্তারিত তথ্য জেনে নিন

Annsagar Foundation: অন্নসাগর ফাউন্ডেশন বিনামূল্যে খাবার সরবরাহ করে

হাইলাইটস:

  • বিনামূল্যে স্বাস্থ্যকর খাবার
  • পশুদের জন্য আশ্রয়
  • শুদ্ধ পানীয় জলের ব্যবস্থা

Annsagar Foundation: মহানতা একটি পছন্দ,আমরা সহানুভূতি অনুশীলন করতে বেছে নিই ঠিকই (এটি একটি নিজস্ব পছন্দ)এমন একটি সময়ে যেখানে সবকিছু অস্পষ্ট এবং জীবন অনির্দেশ্য বলে মনে হয় যার সেখানে আমাদের প্রয়োজন তাদের প্রতি আমাদের সাহায্যের হাত প্রসারিত করা। করোনা আমাদের জীবনকে চিরতরে বদলে দিয়েছে। কিন্তু যা পরিবর্তন করতে পারেনি তা হল আমাদের একে অপরের সাথে দাঁড়ানোর মনোভাব। এই কঠিন সময়ে অনেক লোকের জীবনে পরিবর্তন আনতে নিরলসভাবে কাজ করছে। তেমনই একটি সংগঠন ‘অন্নসাগর’ মা গুরুগ্রামে অবস্থিত,অন্নসাগর ভারতকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করছে। তরুণ এবং আবেগী শিল্পী তানিশা বক্সী দ্বারা প্রতিষ্ঠিত অন্নসাগরের মাধ্যমিক অনেক লোকের মধ্যে হাসি, উষ্ণতা এবং সুখ ছড়িয়ে দেওয়া গেছে।উল্লেখযোগ্যভাবে সংস্থাটি ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। অন্নসাগর এখন অনেক বেশি সময় ধরে সমস্ত বয়সের মানুষ যারা সুবিধা বঞ্চিত তাদের বিনামূল্যে খাবার সরবরাহ করছে।

অন্নসাগরের উৎসাহী দল নিশ্চিত করে যে কেউ ক্ষুধার্ত না থাকে।বিনামূল্যে খাবার বিতরণের পাশাপাশি, তারা শিক্ষাগত সামগ্রী সরবরাহ করার জন্য সুবিধাবঞ্চিত শিশুদের কাছে পৌঁছানোর লক্ষ্য রাখে।’অন্নসাগর ফাউন্ডেশন’নিশ্চিত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যে এই শিশুরা যাতে অধ্যয়নের উপকরণের অভাবে না পরে কারণ প্রতিটি শিশু উৎসাহ,আনন্দ এবং মানসম্পন্ন শিক্ষার দাবিদার।

লকডাউন চলাকালীন,তারা NOVICA.com-এর সাথেও হাত মিলিয়েছিল এবং ‘COVID সেফটি ড্রাইভ’ মেনে অনেক প্রচার চালায়।এই প্রচারণার মাধ্যমে,তারা সামাজিক দূরত্বের গুরুত্ব সম্পর্কে মানুষকে শিক্ষিত করার সিদ্ধান্ত নিয়েছে। তারা করোনাভাইরাসের বিস্তার রোধে নিরাপত্তার প্রয়োজনীয় জিনিসপত্র এবং ফেস মাস্ক বিতরণ করেন।

আপনি নিজ স্বেচ্ছায় দান করতে পারেন,নিঃস্বার্থ সেবায় লিপ্ত হওয়া সবসময়ই ভালো।যারা প্রয়োজনে তাদের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তাদের মনের উষ্ণ অনুভূতি দিয়ে আপনাকে পূর্ণ করতে পারে।আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে পৌঁছাতে পারেন এবং স্বেচ্ছাসেবক হওয়ার জন্য একটি ফর্ম পূরণ করতে পারেন।আপনার কাজ সহজ করার জন্য তারা তাদের ফোন নম্বর এবং ইমেল ঠিকানাও শেয়ার করেছে।

এইরকম সমাজের নানা মূল্যবান তথ্য সম্পূর্ণ প্রতিবেদন পেটে নজর রাখুন ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায়। 

Leave a Reply

Your email address will not be published.