Almond For Skin: শুধু শরীর নয়, ভিজিয়ে রাখা আমন্ড নিয়মিত খেলে ফিরবে ত্বকের জেল্লা, মলিন হবে বলিরেখাও

Almond For Skin: ত্বকে নামী-দামি প্রসাধনী ব্যবহার না করে ভরসা রাখতে পারেন আমন্ডের উপর

 

হাইলাইটস:

  • শরীরকে চাঙ্গা রাখার সাথে ত্বকের জেল্লাও বাড়াতে সাহায্য করে আমন্ড
  • প্রোটিন, ভিটামিন এবং মিনারেলে ভরপুর এটি
  • কিন্তু দিনের কোন সময় এটি খাবেন?

Almonds Benefits: আমন্ডের কার্যকারিতা সম্পর্কে প্রায় এখন সকলেই জানেন। তবে শুরু শরীরের জন্য না আমন্ড ত্বকের জন্যও সমান কার্যকরী। আপনি যদি নিয়মিত জলে ভিজিয়ে রাখা আমন্ড (Almond For Skin) খান তবে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং চকচকে। নীচে জেনে নিন বিস্তারিত –

আমন্ডের গুণাগুণ সম্পর্কে জেনে নিন 

আমন্ড অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর। তাই এই বাদাম খেলে অক্সিডেটিভ ড্যামেজের হাত থেকে রক্ষা পায় ত্বক। এমনকি সহজে বেরিয়ে যায় ত্বকের ভিতরে জমে থাকা টক্সিন। আমন্ডে উপস্থিত ভিটামিন E ত্বকের জেল্লা বাড়ানোর সাথে সাথে ত্বকের অন্দরে আর্দ্রতার মাত্রাও ধরে রাখতে সাহায্য করে (Almond For Skin)। তাই আপনার খাদ্যতালিকায় নিয়মিত এই বাদাম রাখা উচিত।

We’re now on WhatsApp – Click to join

কোলাজেনের উৎপাদন বৃদ্ধি করে 

আমন্ডে থাকা ভিটামিন E ত্বকের অন্দরে কোলাজেনের উৎপাদন বৃদ্ধি করতে সাহায্য করে। ফলে ত্বকের টানটান ভাব অটুট থাকার সাথে সাথে বলিরেখাও মলিন হয়ে যায়। ফলে অকালে বার্ধক্য হানা দেওয়ার ভয় থাকে না। সেই সঙ্গে বজায় থাকে তারুণ্যও।

We’re now on Telegram – Click to join

ঠিক রাখে আর্দ্রতার মাত্রাও

আমন্ডে রয়েছে প্রচুর পরিমানে স্বাস্থ্যকর ফ্যাট, যা আপনার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে কার্যকরী ভূমিকা নেয়। এমনকি সেই সঙ্গে বাড়ায় ত্বকের জেল্লাভাবও। নিয়মিত জলে ভিজিয়ে রাখা আমন্ড খেলে ত্বকের যাবতীয় সমস্যার সমাধান সম্ভব।

আর কি কি উপকার মিলবে? 

১) আমন্ডে থাকে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড এবং পলিফেনলের মতো একাধিক অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান। এসব উপাদানগুলি আপনার ত্বকের প্রদাহ কমায়, যার ফলে অ্যাকনে অথবা এগজিমার মতো ত্বকের ছোট-বড় নানা সমস্যা নিয়ন্ত্রণে চলে আসে।

২) প্রতিদিন জলে ভিজিয়ে রাখা আমন্ড খেলে আনইভেন স্কিনটোনের সমস্যাও কমে (Almond For Skin)। সেই সঙ্গে বাড়ে ত্বকের উজ্জ্বলতা।

Read more:- গরমে ত্বকের ট্যান, কালচে ছোপ তুলতে ভরসা রাখুন সামার ফ্রুট ফেসপ্যাকের উপর

দিনের কোন সময়ে এটি খাবেন?

একটি পাত্রে অল্প পরিমান জল নিয়ে তাতে ৩-৪টি আমন্ড ভিজিয়ে রাখুন প্রায় সারা রাত। এবার পরের দিন ঘুম থেকে উঠে খালি পেটে সেই ভেজানো আমন্ড খেয়ে নিন। ১ মাস নিয়ম করে খেয়ে দেখুন অনেক বেশি উপকার মিলবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.