Abhinav Shukla: অভিনব শুক্লা প্রকাশ করেছেন যে তিনি বর্ডারলাইন ডিসলেক্সিক, বুঝে নিন ডিসলেক্সিয়া কী?

Abhinav Shukla: অভিনব শুক্লা প্রকাশ করেছেন যে তিনি বর্ডারলাইন ডিসলেক্সিক: নির্ভয়ে বেরিয়ে আসার জন্য শিল্প বন্ধুরা তাকে সাধুবাদ জানায়

হাইলাইটস:

  • অভিনব শুক্লার কর্মজীবন সম্পর্কে জেনে নিন
  • তিনি বর্ডারলাইন ডিসলেক্সিক কিভাবে তা প্রকাশ করেছেন জেনে নিন
  • ডিসলেক্সিয়া কি?

Abhinav Shukla: অভিনব শুক্লা টেলিভিশন শিল্পের সবচেয়ে প্রিয় এবং সম্মানিত অভিনেতাদের একজন। বর্তমানে, তিনি রিয়েলিটি শো খতরন কে খিলাড়ি সিজন ১১-এর একটি অংশগ্রহণ করে ছিলেন। অভিনব বেশ কয়েকটি টিভি শোতে কাজ করেছেন এবং বিগ বস ১৪-এ তার স্ত্রী রুবিনা দিলাইকের সাথে উপস্থিত হওয়ার পর তিনি খ্যাতি অর্জন করেছেন।

অভিনব তার মূল্যবোধের জন্য পরিচিত। জাতীয় টেলিভিশনে তার আবেগ প্রকাশ করা থেকে শুরু করে বিগ বসের রাখি সাওয়ান্তের পর্বে তীব্র প্রতিক্রিয়া জানানো পর্যন্ত, অভিনব প্রমাণ করেছেন যে তিনি নীতি-নৈতিকতার অধিকারী একজন মানুষ।

সম্প্রতি, অভিনব শুক্লা প্রকাশ করেছেন যে তিনি বর্ডারলাইন ডিসলেক্সিক। তিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি নিয়েছেন এবং এটি তার ভক্ত এবং বন্ধুদের সাথে ভাগ করেছেন। সর্বশেষ পোস্টে, তিনি প্রকাশ করেছেন যে তিনি বর্ডারলাইন ডিসলেক্সিক এবং এই সত্যটি গ্রহণ করতে তার ২ বছর সময় লেগেছে। ৩৮ বছর বয়সী অভিনেতা সোমবার সকালে টুইটটি শেয়ার করেছেন। তিনি লিখেছেন, “আমি বর্ডারলাইন ডিসলেক্সিক, এটা এখন পাবলিক! তাই আমি আরও প্রকাশ করব… এটা কারো দোষ নয়, এমনকি আমারও নয়। এটা কি এবং এই সত্য মেনে নিতে আমার ২ দশক লেগেছে! এখন সংখ্যা এবং পরিসংখ্যান আমাকে বিব্রত করে না। আমি স্থানিক ক্ষমতা ব্যতিক্রমী। আমি ভিন্নভাবে সক্ষম।”

তিনি জনসমক্ষে এসে প্রকাশ করার পরে যে তিনি বর্ডারলাইন ডিসলেক্সিক, তিনি তার শিল্প বন্ধুদের কাছ থেকে একটি বড় চিৎকার পেয়েছিলেন। অনেকে তার পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন যেখানে অনেকে তাদের নিজস্ব সংগ্রামও ভাগ করেছেন। তার ভালো বন্ধু এবং খতরন কে খিলাড়ি প্রতিযোগী, দিব্যাঙ্কা ত্রিপাঠি প্রথম মন্তব্য করেছিলেন। তিনি লিখেছেন, “আপনি যা বলছেন তা আপনার বিশাল ক্ষমতার তুলনায় একটি ছোট ব্লিপ। আপনি আপনার জ্ঞান দিয়ে আমাকে বিস্মিত করেছেন। আপনার চারপাশে থাকা সর্বদা স্বস্তিদায়ক। আপনি একজন সত্যিকারের বন্ধু এবং নিরপেক্ষ ব্যক্তি।”

দিব্যাঙ্কা ত্রিপাঠি ছাড়াও, অভিনব শুক্লার ভালো বন্ধু, একতা কৌলও প্রকাশ করেছেন যে তিনি মন্তব্য বিভাগে এডিডি (অ্যাটেনশন ডেফিসিট ডিসঅর্ডার) এর সাথে লড়াই করছেন৷ তিনি লিখেছেন, “র‍্যাম্বো, আমার এডিডি আছে… তাই আপনি যদি আমাকে কথোপকথনে অদ্ভুতভাবে হাসতে দেখেন…. শুধু জানি আমি জোন আউট কিন্তু এই শর্তটি সত্যিই আমাকে বিবাহোত্তর সাহায্য করেছিল ।

আসুন জেনে নি ডিসলেক্সিয়া কি?

ডিসলেক্সিয়া হল একটি শেখার ব্যাধি যেটি বক্তৃতা শব্দ শনাক্ত করতে এবং অক্ষর এবং শব্দের সাথে কীভাবে সম্পর্কযুক্ত তা শিখতে সমস্যার কারণে পড়তে অসুবিধা হয়। এটি একটি পড়ার অক্ষমতা হিসাবেও পরিচিত, ডিসলেক্সিয়া মস্তিষ্কের সেই অঞ্চলগুলিকে প্রভাবিত করে যা ভাষা প্রক্রিয়া করে। বিশেষজ্ঞদের মতে, এটি স্কুলে পড়ার প্রাথমিক স্তর সনাক্ত করা যায় না। শিশুরা ঠিকমতো পড়তে না পেরে হতাশ হতে পারে। ডিসলেক্সিয়ার সাধারণ লক্ষণ হল – প্রাথমিক ভাষার বিকাশে বিলম্ব।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.