A Weekly Wrap: কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্ট ব্যান থেকে শুরু করে সেলিব্রিটিরা কীভাবে মাতৃ দিবস উদযাপন করেছেন!

A Weekly Wrap: কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে, মাতৃ দিবস উদযাপন এবং আরও অনেক কিছু, এখানে নারীদের একটি সাপ্তাহিক মোড়ক সংবাদ রয়েছে!

হাইলাইটস:

  • কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্ট ব্যান
  • সেলিব্রিটিরা কীভাবে মাতৃ দিবস উদযাপন করেছেন
  • বিস্তারিত আলোচনা

A Weekly Wrap: গত সপ্তাহটি একই সাথে লালন এবং অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। কোভিড কেস বাড়ছে, এবং আমরা রবিবার মা দিবসের সাক্ষী হয়েছি। এবং এর মধ্যে, মহিলাদের সম্পর্কিত কিছু ভালো এবং খারাপ খবর এসেছে। খেলাধুলা, রাজনীতি, বিনোদন, মিডিয়া সব ক্ষেত্রেই নারীরা গত সপ্তাহের খবরে তাদের নাম খুঁজে পেয়েছেন। এবং হাইলাইটগুলির মধ্যে একটি হল কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে সাসপেন্ড হয়ে যাচ্ছে। অন্যান্য হাইলাইটগুলিও গঠন করে, এখানে এই সপ্তাহের সংবাদে মহিলাদের একটি সাপ্তাহিক মোড়ক রয়েছে৷

১. পিভি সিন্ধু ‘বিলিভ ইন স্পোর্ট’ অ্যাম্বাসেডর হয়েছেন: 

কানাডার মিশেল লির সাথে মহিলাদের সাপ্তাহিক মোড়ক, ভারতীয় খ্যাতিমান ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধুকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) “বিলিভ ইন স্পোর্ট” উদ্যোগের জন্য অ্যাথলেট অ্যাম্বাসেডর হিসেবে মনোনীত করা হয়েছে। ‘বিলিভ ইন স্পোর্ট’ আন্দোলন ক্রীড়াবিদ এবং তাদের অনুগামীদের মধ্যে প্রতিযোগিতার কারসাজি নিয়ে উদ্বেগ বাড়াতে চায়।

২. মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত সাংবাদিকদের কোভিড-১৯ যোদ্ধা বলেছেন:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ নির্বাচনে জয়ী হওয়ার পরে সমস্ত সাংবাদিকদের কোভিড-১৯ যোদ্ধা হওয়ার আহ্বান জানিয়েছেন৷ এটি করা নিশ্চিত করে যে এই রাজ্যগুলিতে, সাংবাদিকদের টিকা দেওয়ার জন্য প্রথম অগ্রাধিকার দেওয়া হবে।

৩. “ভ্যাকসিন জাতীয়তাবাদের জন্য কোন সময় নেই” – অন্যান্য জাতির কাছে নির্মলা সীতারামন:

সোমবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমন দেশগুলিকে মহামারীর মুখে কোভিড ভ্যাকসিন প্রযুক্তি ভাগ করার আহ্বান জানিয়েছিলেন, জোর দিয়েছিলেন যে কোনও ভ্যাকসিন জাতীয়তাবাদ থাকা উচিত নয়। করোনাভাইরাস মহামারীর আলোকে, তিনি বুদ্ধিবৃত্তিক সম্পত্তি অধিকারের (TRIPS) আলোচনার বাণিজ্য-সম্পর্কিত দিকগুলি দেখারও প্রস্তাব করেছিলেন।

৪. কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছে:

কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্ট ডিলিট করা হয়েছে। “আমরা এটা স্পষ্ট করে দিয়েছি যে অফলাইনে আঘাতের সম্ভাবনা আছে এমন আচরণে জড়িত যে কারো বিরুদ্ধে আমরা কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেব। উল্লেখিত অ্যাকাউন্টটি টুইটার আইনের ক্রমাগত লঙ্ঘনের জন্য অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে, যেমন আমাদের ঘৃণ্য আচরণ এবং আপত্তিজনক আচরণ নীতি,” টুইটার একজন মুখপাত্র বলেছেন, নিয়মগুলি ন্যায্যভাবে এবং সমানভাবে প্রয়োগ করা হয়েছে।

৫. কোভিড মহিলাদের মধ্যে পালিত দ্য প্রিন্ট কালাশ যাত্রার একটি প্রতিবেদন পড়ুন:

দেশের বিভিন্ন অংশে, COVID-19 প্রাদুর্ভাবের মধ্যে কালাশ যাত্রা উদযাপন করতে দেখা গেছে। ছবি ভাইরাল হয়েছে।

৬. কমেডিয়ান সুগন্ধা মিশ্র তার বিয়েতে কোভিড প্রোটোকল লঙ্ঘনের জন্য অভিযুক্ত হয়েছেন:

কৌতুক অভিনেতা সুগন্ধা মিশ্রের বিরুদ্ধে সংকেত ভোসলের বিয়েতে COVID-19 প্রোটোকল লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। ২৬ এপ্রিল পাঞ্জাবের ফাগওয়ারার একটি রিসোর্টে তাদের বিয়ে হয়। সুগন্ধা মিশ্র, বর, রিসোর্টের মালিক এবং অংশগ্রহণকারীদের সবাইকে বুধবার রাতে পুলিশ অভিযুক্ত করেছে। রিপোর্ট অনুযায়ী, তার বিয়ের ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে বিয়েতে বিশাল ভিড়, যা COVID-19 প্রোটোকলের বিরুদ্ধে। ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ পরমজিৎ সিংয়ের মতে রাষ্ট্রদ্রোহ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

৭. অভিনেতারা সোশ্যাল মিডিয়ায় মা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন:

1.

2.

3.

4.

5.

6.

7.

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.