Homemade Face Packs: DIY- ৫টি ঘরে তৈরি ফেস প্যাক যা আপনার ত্বককে গ্রীষ্মের জন্য প্রস্তুত করে তুলবে

Homemade Face Packs: গ্রীষ্মকাল ফিরে এসেছে তাই নিস্তেজ ত্বক: এখানে ৫টি ঘরে তৈরি ফেস প্যাকের একটি তালিকা রয়েছে যা আপনার ত্বককে গ্রীষ্মে প্রস্তুত করবে

হাইলাইটস:

  • ৫টি ঘরে তৈরি ফেস প্যাক
  • নরম এবং কোমল ত্বক চান?
  • নীচে এমন একটি তালিকা রয়েছে যা আপনার ত্বককে গ্রীষ্মে প্রস্তুত করবে

Homemade Face Packs: এখনও ফেব্রুয়ারী আছে কিন্তু আমরা বিশ্বাস করতে পারছি না। দিনগুলি উষ্ণ হয়ে উঠেছে এবং সূর্য ইতিমধ্যে উজ্জ্বল হয়ে উঠেছে। সহজভাবে বলতে গেলে, গ্রীষ্মকাল ফিরে এসেছে এবং শীঘ্রই জ্বলন্ত তাপ অসহনীয় হয়ে উঠবে। ঠিক আছে, গ্রীষ্মগুলি খারাপ নয়। গ্রীষ্মের মরসুম এর সাথে অনেক কিছু নিয়ে আসে। বাজারে উবার-কুল নতুন জামাকাপড়ের স্টক হোক, নিম্বু পানি, ছোট পোশাক থেকে আইসক্রিম, গ্রীষ্মকাল এমন অনেক লোকের জন্য সান্তার মতো যারা শীত পছন্দ করেন না। কিন্তু গ্রীষ্মের ঋতু এবং আমাদের ত্বক একটি উষ্ণ সমীকরণ ভাগ করে না। ট্যানিং, রোদে পোড়া, ব্রণ থেকে শুরু করে আঠালো এবং তৈলাক্ত ত্বক, গ্রীষ্মের সাথে সাথে ত্বকের অনেক সমস্যাও নিয়ে আসে।

কিন্তু অনুমান করতে পারো কি? আপনি আপনার ত্বক আগাম প্রস্তুত করতে পারেন।

এখানে একটি ৫ টি চেষ্টা করা এবং পরীক্ষিত ঘরে তৈরি ফেসপ্যাক রয়েছে যা আপনার ত্বককে গ্রীষ্মের জন্য প্রস্তুত করে তুলবে। সেগুলি চেষ্টা করুন এবং জ্বলতে প্রস্তুত হন।

১. টমেটো পাল্প ফেসপ্যাক

যদি আপনার ত্বক থাকে যা ট্যানড এবং তৈলাক্ত হয়, তাহলে টমেটো আপনার অস্ত্র। টমেটো থেকে টমেটো পাল্প নিন, এতে এক ফোঁটা মধু যোগ করুন। আপনি যেখানে ডি-ট্যান চান সেখানে প্রয়োগ করুন, ১৫ মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

২. নরম এবং কোমল ত্বক চান?

দুধ এবং মধু ব্যবহার করে দেখুন

দুধ আপনার ত্বকে বিস্ময়কর কাজ করতে পারে এবং আমরা সবাই এটা জানি! আপনি দুধের গুঁড়া বা সাধারণ দুধ নিতে পারেন, এতে কয়েক ফোঁটা মধু যোগ করুন। মিশ্রণটি আপনার মুখে লাগান এবং ১০-১৫ মিনিটের জন্য শুকাতে দিন। এটি ধুয়ে ফেলুন এবং আপনার ত্বকের কোমলতা অনুভব করুন।

৩. স্ট্রবেরি এবং লেবুর ফেসপ্যাক

আপনি স্ট্রবেরি পছন্দ করেন, আমরাও এটি পছন্দ করি! এটি আপনার ত্বককে উজ্জ্বল, উজ্জ্বল এবং উজ্জ্বল করতে পারে। কিছু তাজা স্ট্রবেরি ম্যাশ করুন, এতে কয়েক ফোঁটা লেবুর রস, এক টেবিল চামচ দই এবং মধু যোগ করুন এবং নিস্তেজ ত্বককে চিরতরে বিদায় জানান।

৪. শসা এবং চিনির ফেসপ্যাক

চিনি খাবেন না, তবে প্রয়োগ করতে ভুলবেন না।আপনি এই প্যাক সম্পর্কে শুনেছেন? যদি আপনি না করে থাকেন, তাহলে আমরা এখানে আপনাকে গোপন কথাটি বলব। ম্যাশ করা শসার স্লাইসে শুধু এক ড্যাশ চিনি যোগ করুন। কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে পেস্টটি মুখে লাগান। এটি আপনার ত্বককে তাৎক্ষণিক উজ্জ্বলতা দেবে এবং এটি হাইড্রেটও করবে।

৫. পুদিনা এবং হলুদ: গ্রীষ্মকালে আপনার সেরা বন্ধু

শুধুমাত্র আপনার মুখে পুদিনা লাগানোর ধারণা এবং আপনাকে প্রচণ্ড গরমে সতেজ অনুভব করে। গ্রীষ্মকালে যদি সূর্য উজ্জ্বল করতে পারে, আপনার ত্বকও তা করতে পারে। আপনার যা দরকার তা হল – ডান ফেসপ্যাক। কিছু পুদিনা পাতা পিষে তাতে এক ড্যাশ হলুদ মেশান। হালকা গরম বা ঠান্ডা জল যোগ করুন যা আপনার ত্বকের জন্য উপযুক্ত। পেস্টটি আপনার ত্বকে ১৫ মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে ধুয়ে ফেলুন।

এই ফেস প্যাকগুলি আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। আপনার যা দরকার তা হল – আপনার ত্বক এবং চাহিদা অনুযায়ী সঠিক ফেসপ্যাক বেছে নিন। এগুলো প্রাকৃতিক এবং তৈরি করা সহজ। সেলুনে প্রচুর টাকা খরচ না করেই পান উজ্জ্বল ত্বক। এছাড়াও, আপনার ত্বককে হাইড্রেটেড রাখতে হবে। নিম্বু পানি, নারকেল জল বা এমনকি সাধারণ জল খাওয়ার পরিমাণ বাড়ান। এটি আপনার শক্তির স্তরকে উচ্চ রাখবে এবং আপনার ত্বককে হাইড্রেট করবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.