Flight Skincare Tips: বিমান ভ্রমণের সময় উজ্জ্বল ত্বকের জন্য ৫টি সেরা অপরিহার্য ফ্লাইট স্কিনকেয়ার টিপস

Flight Skincare Tips: উজ্জ্বল ত্বকের জন্য ৫টি ফ্লাইট স্কিনকেয়ার টিপস

হাইলাইটস:

  • আর্দ্রতা বজায় রাখতে একটি হাইড্রেটিং সিরাম বা হালকা ওজনের ময়েশ্চারাইজার বেছে নিন
  • আপনার স্বাভাবিক স্কিনকেয়ার রুটিনের উপরে একটি হাইড্রেটিং মিস্ট দিয়ে আপনার মুখে স্প্রে করুন
  • একটি ময়শ্চারাইজার প্রয়োগ করুন যা পুষ্টিতে সমৃদ্ধ যা হাইড্রেশন লক করতে সাহায্য করবে

Flight Skincare Tips: ফ্লাইং আপনার ত্বকে অনেক ব্যথা যা এটি সত্যিই শুষ্ক এবং নিস্তেজ করে তোলে। তবুও হতাশা থেকে বিরত থাকুন, কিছু স্মার্ট স্কিনকেয়ার হ্যাক আপনাকে চকচকে ত্বকের দেখাবে। এখানে ৫টি জনপ্রিয় বিমান ভ্রমণকারী বিশেষজ্ঞ-অনুমোদিত টিপস রয়েছে যা ৩০,০০০ ফুট উপরেও ত্বককে চমৎকার দেখাতে সাহায্য করে।

প্রি-ফ্লাইট প্রস্তুতি: আপনি বিমান যাত্রা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার ত্বককে ভালোভাবে হাইড্রেট করেছেন। বাষ্পীভবন এড়াতে এবং যোগ করা আর্দ্রতা বজায় রাখতে একটি হাইড্রেটিং সিরাম বা হালকা ওজনের ময়েশ্চারাইজার বেছে নিন। এই পদক্ষেপটি অত্যাবশ্যক কারণ প্লেনের ডিহাইড্রেটেড বাতাস আপনার ত্বক থেকে প্রাকৃতিক তেলগুলিকে বন্ধ করে দেয় যা পরে একটি নিস্তেজ এবং ডিহাইড্রেটেড ত্বকে পরিণত হতে পারে।

মিড-এয়ার রিফ্রেশ: আপনি বিমানের মধ্যে থাকায়, একটি সাধারণ স্কিনকেয়ার রুটিন বজায় রাখুন যা আপনার ত্বককে অতিরিক্ত জটিলতা এড়ায়। দ্রুত টাচ-আপের জন্য আপনার সাথে একই ছোট আকারের হালকা ক্লিনজার, ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন রাখুন।

We’re now on Telegram- Click to join

লক ইন ময়েশ্চার: আপনার স্বাভাবিক স্কিনকেয়ার রুটিনের উপরে একটি হাইড্রেটিং মিস্ট দিয়ে আপনার মুখে স্প্রে করুন। গোলাপজল বা ঘৃতকুমারীযুক্ত সিরামের উপর ভিত্তি করে যাতে নিস্তেজ ত্বককে শীতল ও পুনরুজ্জীবিত করতে সহায়তা করে। যখনই প্রয়োজন হয় তখন এটি পুনরায় প্রয়োগ করুন যাতে আপনার ত্বক এখনও হাইড্রেটেড এবং পুনরুজ্জীবিত থাকে।

We’re now on WhatsApp- Click to join

চোখ এবং ঠোঁট: ভুলে যাবেন না যে আপনার চোখের চারপাশের ত্বক অত্যন্ত সংবেদনশীল এবং ঠোঁটও আপনার অতিরিক্ত যত্নের যোগ্য। আপনার চোখের ক্রিম অ্যান্টি-ইনফ্লেমেশনের পাশাপাশি হায়ালুরোনিক অ্যাসিড নিয়ে এসেছেন যা ময়শ্চারাইজ করবে এবং ফোলাভাব, চোখের নিচের বৃত্ত কমিয়ে দেবে। আপনার ঠোঁটের জন্য, দিনে এবং শোবার আগে একটি হিউমেক্ট্যান্ট লিপ বাম লাগাতে ভুলবেন না যাতে চ্যাপিং এড়াতে এবং সেগুলিকে সুস্থ মসৃণ ও নরম রাখতে।

Read More- ভ্রমণের সময় আপনার চুল সুস্থ রাখার জন্য ৫টি টিপস

পুনরুত্থিত এবং রিহাইড্রেট: গন্তব্যে পৌঁছানোর পরে এই রুটিন স্কিনকেয়ার পদক্ষেপগুলি চেষ্টা করুন। ভ্রমণের ফলে আসা অমেধ্যগুলি ধুয়ে ফেলার মাধ্যমে শুরু করুন এবং তারপরে ময়শ্চারাইজেশনের জন্য একটি নিবিড় হাইড্রেটিং মাস্ক করুন। একটি ময়শ্চারাইজার প্রয়োগ করুন যা পুষ্টিতে সমৃদ্ধ যা হাইড্রেশন লক করতে সাহায্য করবে এবং আপনার ত্বককে সুন্দর আভা দেবে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.