৫টি পকেট-ফ্রেন্ডলি খাবারের তালিকা এখানে দেওয়া হল যা তৈরি করা খুবই সহজ

আপনার জীবন ব্যয়বহুল এবং ব্যস্ত হয়ে উঠলেও আপনার স্বাদের কুঁড়িকে প্যাম্পার করতে ভুলবেন না

আজকালকার দিনের উচ্চাকাঙ্ক্ষী জীবনধারার জন্য অস্বাস্থ্যকর খাবারের উপর আমাদের ভরসা দেখাতে হচ্ছে। আমাদের জীবনের এই ব্যয়বহুল এবং হাজারও ব্যস্ততার পর বাড়ি ফিরে কোনও খাবার তৈরি করতে হবে তার পরিকল্পনা করা সত্যিই কঠিন কাজ। যারা সোমবার দুপুরের খাবারের জন্য কী প্যাক করতে হবে বা রাতের খাবারের জন্য কী তৈরি করতে হবে তা নিয়ে ভাবেন এবং ভাবতে ভাবতে তৎক্ষণাৎ সোমবার চলে আসে এবং আপনার করণীয় তালিকা বিস্ফোরিত হয়।

সুতরাং বলা যায় যে, আপনার একটি খাদ্যতালিকা বানানো উচিত এবং আপনার খাওয়ার একটি সময়সূচীও তৈরি করা দরকার। সুস্থকর জীবনধারার জন্য আপনার বাড়ির তৈরি খাবার খাওয়া উচিত। আপনার অফিসের ক্যাফেটেরিয়া অফার করে এমন অস্বাস্থ্যকর স্ন্যাকসের পরিবর্তে আপনি বাড়িতে তৈরি খাবার নিয়ে যেতে পারেন।

এখানে বাজেটের মধ্যে ৫টি খাবার দেওয়া হল যেগুলি আপনার আপনার স্বাদ-কুঁড়িকে আরাম দেবে:

১. ফ্রেঞ্চ ফ্রাই:

সহজ, সুস্বাদু এবং খুব সাশ্রয়ী মূল্যের রান্নাঘরের রাজা আলু দিয়ে তৈরি রান্না প্রতিবার আমাদের কাছে একটি প্রিয় রেসিপি হয়ে উঠে। বিশেষ করে যখন সেগুলি খাস্তা হয় এবং ক্রিমি ডিপিং সস দিয়ে পরিবেশন করা হয় তখন তো আর কোনও কথাই হবে না।

২. ভাত ভাজা:

মশলাদার ভাত বানাতে তাজা সবজি এবং মশলার সহযোগে বানিয়ে ফেলুন ভাত ভাজা। এটি প্রস্তুত করা খুব সহজ এবং খেতেও অন্তত সুস্বাদু।

৩. চিজি পাস্তা:

চিজি পাস্তা একটি দীর্ঘতম ব্যস্ত দিনের পরে আপনার প্রয়োজনের আরামদায়ক খাবার। আপনি যদি পাস্তাকে আরও লোভনীয় করতে চান তাহলে চিজ যোগ করতে পারেন।

৪. ডিম আমাদের সর্বকালের ত্রাণকর্তা:

https://www.instagram.com/p/CmIv4KEoUmm/?igshid=YmMyMTA2M2Y=

ডিম হল প্রোটিনের উৎস, সস্তা এবং সহজে রান্না করা যায় এমন একটি খাবার। বাড়িতে যদি কিছু না থাকে তবে আপনি ওমলেট বা ডিমের পোজ বানিয়ে খেতে পারেন।

৫. স্যালাড:

প্রথমেই বলা হয় যে, প্রতিদিন স্যালাড খেলে রোগ এবং বার্ধক্য থেকে দূরে থাকা যায়। স্যালাড বাড়িতে তৈরি করা সহজ এবং এর একাধিক স্বাস্থ্য উপকারিতা রয়েছে। এটি রোগ প্রতিরোধ, স্বাস্থ্যকর ওজন এবং অত্যধিক শক্তিতে যথেষ্ট অবদান রাখে।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.