Walking Barefoot Benefits: ঘাসে খালি পায়ে হাঁটার অদেখা উপকারিতা দেখলে আপনি অবাক হয়ে যাবেন

Walking Barefoot Benefits: দৃষ্টিশক্তির উন্নতি থেকে শুরু করে মানসিক চাপ থেকে মুক্তি পাওয়া পর্যন্ত খালি পায়ে হাঁটার উপকারিতা

হাইলাইটস:

  • প্রতিদিন সকালে সবুজ ঘাসে খালি পায়ে হাঁটার পরামর্শ দেওয়া হয়।
  • সকালে এবং সন্ধ্যায় প্রায় ৫০ মিনিট কাদা এবং বালির উপর খালি পায়ে হাঁটার পরামর্শ দেওয়া হয়।
  • সবুজ ঘাসে খালি পায়ে হাঁটা মানসিক চাপ কমায় এবং দৃষ্টিশক্তিও উন্নত করে।

Walking Barefoot Benefits: প্রতিদিন সকালে সবুজ ঘাসে খালি পায়ে হাঁটার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, সকালে এবং সন্ধ্যায় প্রায় ৫০ মিনিট কাদা এবং বালির উপর খালি পায়ে হাঁটার পরামর্শ দেওয়া হয়। আপনি কী জানেন যে এই সাধারণ কিন্তু প্রাকৃতিক কার্যকলাপ আপনাকে অনেক সুবিধা প্রদান করতে পারে? হ্যাঁ, সবুজ ঘাসে খালি পায়ে হাঁটা মানসিক চাপ কমায় এবং দৃষ্টিশক্তিও উন্নত করে। আসুন দেখি কিভাবে এই সহজ পদক্ষেপটি অনেক উপকার করতে পারে।

১. দৃষ্টিশক্তি – যখন আমরা সবুজ ঘাসের উপর খালি পায়ে হাঁটছি, তখন আমাদের পায়ের আঙ্গুলের উপর চাপ পড়ে, যা দৃষ্টিশক্তি উন্নত করতে পারে। সবুজ ঘাসের সবুজ রং দেখলেও চোখে আরাম পাওয়া যায়।

We’re now on Whatsapp – Click to join

২. অ্যালার্জির চিকিৎসা – সবুজ ঘাসের উপর খালি পায়ে হাঁটা বা বসাকে “গ্রিন থেরাপি” বলে। সকালে শিশিরভেজা ঘাসের উপর হাঁটা খুবই উপকারী, কারণ এটি পায়ের নিচের কোমল টিস্যুর সাথে যুক্ত স্নায়ুকে প্রশমিত করতে পারে।

৩. পায়ের ব্যায়াম – সকালে সবুজ ঘাসে খালি পায়ে হাঁটা পায়ের জন্য ভালো ব্যায়াম দেয়। এটি পায়ের পেশী, তল এবং হাঁটুতে স্বস্তি প্রদান করতে পারে।

৪. মানসিক চাপ কমায় – সবুজ ঘাসে খালি পায়ে হাঁটা মনকে শান্ত রাখে। সকালের সতেজতা, রোদ আর সবুজ মনকে সতেজ করতে সাহায্য করতে পারে। এভাবে প্রতিদিন সবুজ ঘাসে খালি পায়ে হাঁটলে আপনি মানসিক চাপমুক্ত থাকতে পারেন এবং বিষণ্ণতা থেকে দূরে থাকতে পারেন।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.