Acne Problem: মুখে ব্রণ? এই সহজ টিপস দিয়ে এটি পরিত্রাণ পান

Acne Problem: আপনি কী ব্রণ নিয়ে ভুগছেন? তাই এই পদ্ধতিগুলি আপনার জন্য দরকারী, সেগুলি চেষ্টা করতে ভুলবেন না

হাইলাইটস:

  • ব্রণ একটি সাধারণ ত্বকের সমস্যা যা আমাদের আত্মবিশ্বাসকে দুর্বল করে দিতে পারে।
  • কেন ব্রণ হয় এবং কেন এটি চিকিৎসা করা কঠিন?
  • অনেকে দামি চিকিৎসা ও পণ্য ব্যবহার করেও সঠিক সমাধান খুঁজে পাচ্ছেন না।

Acne Problem: ব্রণ একটি সাধারণ ত্বকের সমস্যা যা আমাদের আত্মবিশ্বাসকে দুর্বল করে দিতে পারে। এতেও মুখে দাগ ও দাগ পড়তে পারে। কেন ব্রণ হয় এবং কেন এটি চিকিৎসা করা কঠিন? এই প্রশ্নগুলো অনেকের মনেই থেকে যায়। অনেকে দামি চিকিৎসা ও পণ্য ব্যবহার করেও সঠিক সমাধান খুঁজে পাচ্ছেন না। অতএব, ব্রণ নিরাময়ের আগে, এটি হওয়ার পিছনে কারণটি বোঝা খুব গুরুত্বপূর্ণ।

আপনার ত্বকের ছিদ্র আটকে থাকার কারণে ব্রণ হয়। আমাদের ত্বকে ছোট ছোট লোম থাকে যার মধ্যে তেল, ব্যাকটেরিয়া এবং মৃত ত্বকের কোষগুলি জমা হয়, যার কারণে ছিদ্রগুলি আটকে যায়। এগুলি সাধারণত বয়ঃসন্ধিকালে বেশি দেখা যায়, তবে বয়ঃসন্ধিকালেও ব্রণ হতে পারে। ব্রণ হওয়ার অনেক কারণ থাকতে পারে, যেমন মানসিক চাপ, হরমোনের পরিবর্তন, দূষণ এবং ছিদ্র বন্ধ করে এমন পণ্যের ব্যবহার।

We’re now on Whatsapp – Click to join

এটি প্রতিরোধ করার জন্য, দিনে দুবার ফেসওয়াশ দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন, সকালে এবং সন্ধ্যায়, এবং ব্রণ-প্রবণ এলাকায় বাছাই করবেন না। নন-কমেডোজেনিক পণ্য ব্যবহার করুন এবং পর্যাপ্ত পরিমাণে জল পান করুন, আপনার খাদ্যে সুষম খাদ্য রাখুন। নিয়মিত ব্যায়াম করুন এবং ঘন ঘন আপনার মুখ স্পর্শ করবেন না। মানসিক চাপ এড়াতে চেষ্টা করুন এবং সম্পূর্ণ ঘুম পান। ঘুমানোর আগে মেকআপ তুলে ফেলুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.