Shikakai For Hair Benefits: পুজোর আগে আপনার চুলের হারিয়ে যাওয়া জেল্লা ফিরিয়ে আনতে হেয়ার প্রোডাক্টের সাথে ব্যবহার করুন এই ভেষজটি

Shikakai For Hair Benefits: চুলের একাধিক সমস্যার সমাধান এই ভেষজটির কোনও তুলনা হয় না

হাইলাইটস:

  • পুজোর আগে আপনার চুলের হারিয়ে যাওয়া জেল্লা ফিরিয়ে আনতে ব্যবহার করুন এই ভেষজটি
  • এই ভেষজটির গুণে আপনার চুলের বৃদ্ধি হবে দেখার মতো
  • সেই সঙ্গে আপনার স্ক্যাল্পের সুস্বাস্থ্যও ধরে রাখতে সাহায্য করে এটি

Shikakai For Hair Benefits: সামনেই পুজো, তাই চুলের হাল ফেরানোর জন্য সঠিক হেয়ার প্রোডাক্ট ব্যবহার করা এখন থেকেই জরুরি। তবে এক্ষেত্রে বাজার চলতি নানা ধরণের রাসায়নিক ভর্তি হেয়ার প্রোডাক্টের উপর ভরসা না করে চুলের হাল ফেরাতে আপনি প্রাকৃতিক উপাদানের উপর ভরসা করতে পারেন। কারণ আমাদের হাতের নাগালেই এমন কিছু ভেষজ উপাদান রয়েছে, যেগুলি আপনার চুলের হারিয়ে যাওয়া জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য করে।

এই সমস্ত ভেষজের তালিকায় একদম প্রথম সারিতে অবস্থান করছে শিকাকাই। এই ভেষজটি যুগ যুগ ধরে ঘরোয়া রূপটানে ব্যবহৃত হয়ে আসছে। আপনিও আপনার চুলের যাবতীয় সমস্যার সমাধান করতে চাইলে আপনার হেয়ার কেয়ার রুটিনে যোগ করুন শিকাকাই। এই শিকাকাইয়ের গুণে চুলের বৃদ্ধি হয় দেখার মতো। বিশেষত শিকাকাই গাছের ফল থেকে একটি বিশেষ ধরনের উপকারী ভেষজ পাউডার তৈরি করা হয়। এই পাউডারটিই আপনার হেয়ার প্রোডাক্টের সাথে ব্যবহার করতে পারেন।

শিকাকাইয়ে রয়েছে ভিটামিন A, C, K এবং D। সেই সঙ্গে এর মধ্যে থাকা অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ফাঙ্গাল উপাদান আপনার স্ক্যাল্পের সুস্বাস্থ্যও ধরে রাখতে সাহায্য করে। এমনকি এর প্রাকৃতিক উপাদান চুলের বৃদ্ধি ও টাকে নতুন চুল গজাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।বিশেষ করে শিকাকাইয়ে উপস্থিত ভিটামিন C স্ক্যাল্পের অন্দরে কোলাজেন উৎপাদন ক্ষমতা বাড়ায়। ফলে স্বাভাবিক ভাবেই চুলের বৃদ্ধিও হয় দেখার মতো। এটি আবার খুশকির সমস্যা নিয়ন্ত্রণে রাখে, প্রাকৃতিক ক্লিনজার হিসেবে কাজ করে এবং চুল পড়া রোধ করে। তবে একটি কথা মাথায় রাখতে হবে, প্রতিদিন চুলে এটি লাগানো যাবে না। সপ্তাহে ১-২ বার শিকাকাই থেকে তৈরি হেয়ার মাস্ক ব্যবহার করলেই উপকার মিলবে।

কী ভাবে ব্যবহার করবেন?

শিকাকাই এবং টক দইয়ের হেয়ার মাস্ক –

একটি পাত্রে ২-৩ টেবিল চামচ টক দই নিন। তারপর তাতে মেশান ২ চামচ শিকাকাই পাউডার এবং ২-৩ ফোঁটা ভিটামিন E অয়েল। এই তিনটি উপাদান ভালো করে মিশিয়ে নিলেই আপনার হেয়ার মাস্ক তৈরি। এবার সপ্তাহে একবার লাগিয়ে নিয়ে ১ ঘন্টা রেখে শ্যাম্পু করে নিন। পুজোর আগে কয়েক সপ্তাহ এই হেয়ার মাস্কটি ব্যবহার করে দেখুন, ফলাফল পাবেন হাতের নাগালে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.