Onion Kill Bacteria: দুষ্টু সব ব্যাকটেরিয়ার খেল খতম করবে এই ভেষজ, সেই সঙ্গে বাড়াবে বাড়বে ইমিউনিটিও

Onion Kill Bacteria: কথায় কথায় ব্যাকটেরিয়ার খপ্পরে পড়ে ভুগতে না চাইলে আজ থেকেই এই ভেষজের সাথে বন্ধুত্ব পাতিয়ে নিন

 

হাইলাইটস:

  • আমাদের চারপাশে রয়েছে অসংখ্য ব্যাকটেরিয়ার সাজানো সংসার
  • আর এইসব ব্যাকটেরিয়ার ফাঁদে পড়তে না চাইলে ইমিউনিটিকে চাঙ্গা রাখতে হবে
  • আর এই ইমিউনিটিকে চাঙ্গা রাখতে এবং ব্যাকটেরিয়ার খেল খতম করতে আপনাকে সাহায্য করবে পেঁয়াজ

Onion Kill Bacteria: আমাদের চারপাশে রয়েছে অসংখ্য ব্যাকটেরিয়ার সাজানো সংসার। আর এইসব ব্যাকটেরিয়ার ফাঁদে পড়লে কিন্তু সমস্যার শেষ থাকে না। তাই সুস্থ জীবন কাটাতে হলে এইসব ব্যাকটেরিয়ার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আর এই কাজে সাফল্য পেতে চাইলে নিয়মিত সেবন করুন পেঁয়াজ। তাতেই উপকার পাবেন হাতেনাতে। তাই আর দেরি না করে ব্যাকটেরিয়ার খেলা শেষ করতে পেঁয়াজের কার্যকারিতা সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

We’re now on WhatsApp – Click to join

​ব্যাকটেরিয়ার যম​

গবেষণা থেকে জানা গেছে, সিউডোমোনাস এউরুজিনোসা, ই কোলি, এস. অউরিওস, ব্যাসিলাস সেরেয়াস সহ একাধিক ব্যাকটেরিয়ার খেলা শেষ করতে একাই একশো হল এই ভেষজ। এমনকী স্টমাক আলসার সৃষ্টিকারী হেলিকোব্যাকটর পায়োলরি ব্যাকটেরিয়ার কিছু স্ট্রেইনের খেল খতম করতেও এই ভেষজের জুড়ি মেলা ভার। তাই এইসব বিপদজনক জীবাণুর হাত থেকে বাঁচতে হলে নিয়মিত পেঁয়াজ সেবন করতেই হবে।

ইমিউনিটি বাড়বে

ইমিউনিটি চাঙ্গা থাকলে ব্যাকটেরিয়ার পাশাপাশি একাধিক ভাইরাসের থেকেও দূরে থাকা যায়। আর এই ইমিউনিটি বাড়াতে চাইলে আপনাকে পেঁয়াজের শরণাপন্ন হতেই পারেন। কারণ এই ভেষজে রয়েছে ভিটামিন সি-এর ভাণ্ডার যা ইমিউনিটি বাড়াতে সাহায্য করে। সেই সঙ্গে এতে মজুত রয়েছে একাধিক প্রিবায়োটিক, যা অন্ত্রের স্বাস্থ্যের হাল ফেরানোর পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতাকেও চাঙ্গা রাখে।

কী ভাবে খাবেন?​

পেঁয়াজ খেয়ে উপকার পেতে হলে, রান্নায় পেঁয়াজ মেশানোর পাশাপাশি রোজ ভাত বা রুটির সঙ্গে স্যালাড হিসাবে পেঁয়াজ সেবন করতে পারেন। এতেই আপনার সুস্থ থাকার পথ প্রশস্থ হবে।

তবে শুধু ইমিউনিটি বাড়ানোর কাজেই নয়, এর পাশাপাশি দেহের আরও একাধিক উপকার করে এই ভেষজ। যেমন–

ডায়াবিটিসের ​মোক্ষম দাওয়াই

ব্লাড সুগারকে বশে রাখার কাজে আপনাকে সাহায্য করতে পারে পেঁয়াজ। তাই তো সকল ডায়াবিটিস এবং প্রিডায়াবিটিস রোগীদের নিয়মিত পেঁয়াজ খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

​ক্যানসার থাকবে দূরে​

ক্যানসারের মতো মারণ অসুখকে প্রতিরোধ করার কাজে আপনাকে সাহায্য করবে পেঁয়াজ। তাই আর দেরি না করে ঝটপট এই ভেষজের সাথে সন্ধি করে নিন।

স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.