Mint Tea Benefits: একাধিক সমস্যার সস্তার দাওয়াই হল এই চা! রোজ খেলে দূর হবে পেটের সমস্যা থেকে মাইগ্রেনের মতো জটিল সমস্যা

Mint Tea Benefits: রোজ সকালে এই পাতার চা খেলেই এড়াতে পারবেন মাইগ্রেন থেকে শুরু করে গ্যাস-অ্যাসিডিটি সহ হাজার সমস্যার ফাঁদ

হাইলাইটস:

  • সুস্থ থাকতে চাইলে গরম পরার শুরুর দিন থেকেই নিয়মিত সেবন করুন পুদিনা পাতা
  • তাতে যেমন শরীর ঠান্ডা থাকবে, তেমনই একাধিক রোগও থাকবে দূরে
  • তবে বেশি উপকার পেতে চাইলে প্রতিদিন সকালে কয়েকটি তাজা পুদিনা পাতা এক কাপ জলে ফেলে তা ফুটিয়ে খান

Mint Tea Benefits: ধীরে ধীরে শীতের রেশ মুছে গিয়ে উত্তপ্ত হতে শুরু করেছে আবহাওয়া। তাই সুস্থ থাকতে চাইলে গরম পরার শুরুর দিন থেকেই নিয়মিত সেবন করুন পুদিনা পাতা। তাতে যেমন শরীর ঠান্ডা থাকবে, তেমনই একাধিক রোগও থাকবে দূরে।

We’re now on WhatsApp – Click to join

তবে বেশি উপকার পেতে চাইলে প্রতিদিন সকালে কয়েকটি তাজা পুদিনা পাতা এক কাপ জলে ফেলে তা ফুটিয়ে খান। এই কাজটা করতে পারলেই একাধিক রোগব্যাধি এড়িয়ে সুস্থ-সবল জীবন কাটানোর পথে এগিয়ে যাবেন বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই আর দেরি না করে নিয়মিত পুদিনার চা সেবন করার একাধিক চমকে দেওয়া উপকার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

গ্যাস-অ্যাসিডিটি​ থাকবে দূরে 

নিয়মিত পুদিনা পাতার চা খেলে অনায়াসে গ্যাস-অ্যাসিডিটি, পেট ফাঁপার মতো সমস্যাকে বাগে আনতে পারবেন। কারণ এই পাতায় এমন কিছু উপাদান রয়েছে যা অন্ত্র ও পাকস্থলীর হাল ফেরানোর কাজে সিদ্ধহস্ত। আর এই দুই অঙ্গের হাল ফিরলে যে অচিরেই গ্যাস-অ্যাসিডিটির সমস্যা কমবে, তা তো বলাই বাহুল্য!

​মাইগ্রেনের সমস্যার মহৌষধি

পুদিনা পাতায় রয়েছে ব্যথা নিবারণকারী ক্ষমতা। এমনকী মাথার মাংসপেশিকে রিল্যাক্স করতেও সাহায্য করে এই পাতা। তাই মাইগ্রেনের যন্ত্রণা প্রশমিত করতে চাইলে আজ থেকেই পুদিনার চায়ের শরণাপন্ন হন।

শুধু তাই নয়, এই পাতার গুণে দুশ্চিন্তাজনিত মাথা ব্যথার ফাঁদও এড়িয়ে চলা সম্ভব হবে। তাই এই সমস্যায় ভুক্তভোগীরা দ্রুত পুদিনার চায়ের সঙ্গে সন্ধি করে নিন।

নিপাত যাবে মুখের দুর্গন্ধ 

পুদিনার চায়ে রয়েছে এমন কিছু উপাদান যা মুখগহ্বরে ঘাঁটি গেড়ে বসে থাকা একাধিক জীবাণুর ভবলীলা সাঙ্গ করে দেওয়ার কাজে একাই একশো। আর মুখের অন্দরে মজুত থাকা ব্যাকটেরিয়ার খেল খতম হলেই যে অচিরেই দুর্গন্ধজনিত সমস্যা দূর হবে, তা তো সহজেই অনুমেয়।

​সাইনাসের অব্যর্থ দাওয়াই

অনেক সময় অ্যালার্জি বা ইনফেকশনজনিত কারণে সাইনাসে প্রদাহ হতে পারে। আর এমন সমস্যার ফাঁদে পরলে সঙ্গী হতে পারে তীব্র মাথা ব্যথা। তাই এই সমস্যার দ্রুত সমাধানের কাজে আপনাকে সাহায্য করবে অ্যান্টিইনফ্ল্যামেটরি পুদিনার চা। তাই সাইনুসাইটিসে ভুক্তভোগীরা নিয়মিত ওষুধ খাওয়ার পাশাপাশি প্রতিদিন সকালে এই চা সেবন করতে ভুলবেন না।

ঘুম​ ভালো হবে

আপনার কি রাতে ঘুম হতে চায় না? তাহলে আজ থেকেই রাতে শুতে যাওয়ার আগে এক কাপ পুদিনা চা সেবন করুন। এই কাজটা করতে পারলেই সারাদিনের ক্লান্তি ভুলে শরীর রিল্যাক্স করার সুযোগ পাবে। এমনকী ঘুমও হবে ভালো। তাই অনিদ্রায় ভুক্তভোগীদের ডায়েটে পুদিনা চা থাকা মাস্ট।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.