Importance of good posture: ভালো অঙ্গবিন্যাস গুরুত্ব!

Importance of good posture: ভালো অঙ্গবিন্যাস গুরুত্ব!

হাইলাইটস:

  • শরীর কাঠামোর জন্য গুরুত্বপূর্ণ
  • শরীরের ব্যথা নিরামক
  • বিস্তারিত আলোচনা

Importance of good posture: ভালো অঙ্গবিন্যাস গুরুত্ব!

আজকাল আমাদের জীবন কাটে কম্পিউটারের সামনে বসে,আমরা ক্রমাগত বসে কাজ করে থাকি। এই দীর্ঘক্ষণ বসে থাকা আমাদের অঙ্গবিন্যাস এবং শারীরিক স্বাস্থ্যকে একাধিক উপায়ে প্রভাবিত করে। সঠিক শারীরিক স্বাস্থ্যের জন্য আপনার ভালো ভঙ্গি বজায় রাখার কিছু কারণ এখানে রয়েছে। সঠিক অঙ্গবিন্যাস আপনার পেশী, জয়েন্টগুলির মাধ্যমে আপনার শরীরের ওজন বিতরণে সহায়তা করে এবং কোনও ঝুঁকি বা আঘাত এড়াতে সহায়তা করে।

১. পেশী, জয়েন্ট এবং কোনো ঝুঁকি বা আঘাত এড়াতে সাহায্য করে।

২. ভালো ভঙ্গি বজায় রাখা মেরুদণ্ডকে খাড়া রাখতে এবং তার স্বাভাবিক আকারে রাখতেও সহায়তা করে। ঝিমানো বা এমনকি ভুল ভঙ্গিতে ঘুমালে আমাদের অস্বস্তি,ব্যথা এবং ওভারটাইম মেরুদণ্ডের আরও গুরুতর সমস্যা ঘটাতে পারে।

৩. ভালো অঙ্গবিন্যাস প্রতিটি কার্যকলাপের জন্য সঠিক পেশী জড়িত করতে সাহায্য করে। এটি নিশ্চিত করে যে কোনও পেশী ভারসাম্যহীনতা নেই এবং শরীর অতিরিক্ত টান বা দুর্বল হয়ে পড়ে না।

৪. আমাদের ফুসফুসের শ্বাস-প্রশ্বাস এবং সম্পূর্ণভাবে প্রসারিত হওয়ার জন্য স্থান প্রয়োজন।আমরা যদি ঝিমঝিম করি বা ভুল ভঙ্গি করি তবে এটি ফুসফুসে চাপ সৃষ্টি করে। তাই এটা খুবই গুরুত্বপূর্ণ যে হাঁটার সময়, ঘুমানোর সময় বা এমনকি বসার সময়, আমাদের একটি ভালো ভঙ্গি থাকে যাতে আমরা দক্ষতার সাথে শ্বাস নিতে পারি।

৫. হজম এবং সঞ্চালন সহ শরীরের প্রায় সমস্ত মৌলিক কাজ অঙ্গবিন্যাস সম্পর্কিত। দুর্বল হজমও খারাপ ভঙ্গির ফলে হতে পারে। একইভাবে আমাদের শরীরে রক্ত সঞ্চালন সঠিকভাবে করার জন্য, আমাদের একটি ভাল অঙ্গবিন্যাস করতে হবে তা না হলে এটি রক্ত প্রবাহকে সীমাবদ্ধ করবে।

৬. একটি ভালো অঙ্গবিন্যাস থাকা মানসিকভাবেও গুরুত্বপূর্ণ।একটি ভালো ভঙ্গি আত্মবিশ্বাস তৈরি করতে সাহায্য করে এবং এটি একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য। এটি সেই ব্যক্তির উপর একটি শক্তিশালী ছাপ ফেলে যে আপনার দিকে তাকায় বা আপনার সাথে কথা বলে।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.