Health Tips: আপনি যদি ফুড ব্লগিং করেন তবে হাঁটাহাঁটি করে ফিট থাকুন, গভীর রাতে খাওয়া এড়িয়ে চলুন

Health Tips: আপনি যদি স্থূলতা না বাড়িয়ে ফুড ব্লগিং করতে চান তবে এই টিপসগুলি অনুসরণ করুন…

হাইলাইটস:

  • সাধারণ খাবার খেলেই মানুষ স্থূলতা এবং ওজন বাড়তে শুরু করে, তাহলে ভাবুন ফুড ব্লগারদের অবস্থা কী হবে।
  • ফুড ব্লগারদের কাজ হল বিভিন্ন ধরনের খাবারের স্বাদ নেওয়া এবং তাদের রিভিউ দেওয়া।
  • সবচেয়ে বড় বিপদ হল ওজন বৃদ্ধি এবং স্থূলতা।

Health Tips: এখানে, সাধারণ খাবার খেলেই মানুষ স্থূলতা এবং ওজন বাড়তে শুরু করে, তাহলে ভাবুন ফুড ব্লগারদের অবস্থা কী হবে। ফুড ব্লগারদের কাজ হল বিভিন্ন ধরনের খাবারের স্বাদ নেওয়া এবং তাদের রিভিউ দেওয়া। আপনার সোশ্যাল মিডিয়াতে এটি সম্পর্কে পোস্ট করা এবং আপনি যদি ফুড ব্লগিংয়ের মাধ্যমে বিখ্যাত হন, তবে হোটেল এবং রেস্তোরাঁগুলিও আপনাকে পর্যালোচনার জন্য আমন্ত্রণ জানায়। বিভিন্ন ধরনের সুস্বাদু স্বাদের স্বাদ আছে, কিন্তু প্রতি সপ্তাহে বা প্রায় প্রতিদিনই এইরকম খাওয়া আপনার স্বাস্থ্যকেও প্রভাবিত করতে পারে। সবচেয়ে বড় বিপদ হল ওজন বৃদ্ধি এবং স্থূলতা। ফুড ব্লগিং করার সময় আপনি যদি ফিট থাকতে চান, তাহলে এই টিপসগুলি অনুসরণ করুন।

বুদ্ধি করে খাও:

চাপ বা শখের কারণে কোনো খাবার পর্যালোচনা করবেন না, যা স্বাস্থ্যের জন্য ভালো নয়। এটি খেলে আপনি কেবল আপনার স্বাস্থ্যের সাথেই নয়, অন্যের স্বাস্থ্যের সাথেও খেলবেন। একটি স্বাস্থ্যকর এবং সুষম খাদ্য খান এবং প্রচার করুন।

হেঁটে ফিট থাকুন:

আপনি প্রতিদিন কতবার পর্যালোচনা করতে যান বা সপ্তাহে একবার বা দুইবার সেই সংখ্যা অনুসারে আপনার অনুশীলন করা উচিত। আপনি যদি শুটিং এবং সম্পাদনায় অনেক সময় ব্যয় করেন এবং ওয়ার্কআউটের জন্য সময় না পান তবে একটু হাঁটাহাঁটি করুন। হাঁটা সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর ব্যায়াম।

গভীর রাতে খাওয়া এড়িয়ে চলুন:

রাতে দেরি করে খাওয়া স্বাস্থ্যের জন্য মোটেও ভালো নয়। অতএব, যতটা সম্ভব রাত ৮টার আগে আপনার ডিনারের সময়সূচী ঠিক করুন। আসলে রাতে আমাদের মেটাবলিজম ধীর হয়ে যায়, এমন অবস্থায় দেরি করে খাওয়া বা বেশি খাওয়া দ্রুত ওজন বাড়াতে ভূমিকা রাখে।

We’re now on Whatsapp – Click to join

বিরতি নিতে থাকুন:

একটানা বসে কাজ করা মোটেও ঠিক নয়। এতে স্থূলতা বৃদ্ধির পাশাপাশি হার্টের সমস্যাও হতে পারে। এটি এড়াতে, কাজের সময় ঘন ঘন বিরতি নিন। আপনার পিঠ, বাহু, পা, ঘাড় এবং চোখের জন্য হালকা ব্যায়াম করুন।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.