Fruits For Belly Fat Loss: চটজলদি ভুঁড়ি কমিয়ে ফেলতে চাইছেন? তাহলে অবশ্যই এই ৫টি ফল নিয়মিত খাওয়ার অভ্যাস করুন

Fruits For Belly Fat Loss: বাড়তে থাকা ভুঁড়ি কমিয়ে ফেলতে চাইলে এই ৫টি ফল নিয়মিত ডায়েটে যুক্ত করুন

হাইলাইটস:

  • ভুঁড়ি একটি কসমেটিক্স সমস্যা
  • পেটের মেদ বাড়লে সুন্দর জামাকাপড় পরার জন্য কনফিডেন্স-র ঘাটতি হয়
  • চটজলদি বাড়তে থাকা ভুঁড়ি নিয়ন্ত্রণে আনতে চাইলে কয়েকটি ফল নিয়মিত খেতে হবে

Fruits For Belly Fat Loss: সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। মা আসতে আর মাত্র দুই মাস বাকি। তাই এই সময়ের মধ্যেই কমাতে চাইছেন ভুঁড়ি? যদি উত্তর হ্যাঁ হয় তাহলে আজকের প্রতিবেদনটা আপনার জন্যই।

ভুঁড়ি অবশ্যই একটা কসমেটিক্স সমস্যা। পেটের মেদ বাড়লে সুন্দর জামাকাপড় পরার সেই কনফিডেন্স পাওয়া যায় না। কিন্তু চিন্তা নেই, পেটের মেদ কমানোর জন্য খুব বেশি কসরত করতে হবে না আপনাকে। বরং এই ৫টি ফল নিয়মিত পাতে রাখার চেষ্টা করুন। তাতেই মাত্র দু মাসের মধ্যেই ভুঁড়ি উধাও হয়ে যাবে।

১. আপেল খাওয়া খুব জরুরি

আপেলে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার, বিটা ক্যারোটিন থেকে শুরু করে বিভিন্ন উপকারী ভিটামিন ও খনিজ। আর এই সমস্ত উপাদান দেহে বিপাকের হার বাড়িয়ে দেয়। ফলে পেটের মেদের বহর কমতে বেশি সময় লাগে না।

২. পেয়ারা রাখুন রোজের ডায়েটে

পেয়ারাতে রয়েছে ভিটামিন সি-এর ভাণ্ডার। তাই বলাই বাহুল্য, এই ফল খেলে যে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা একদম চাঙ্গা থাকবে। পাশাপাশি এই ফলে রয়েছে ফাইবারের প্রাচুর্য। আর এই ফাইবার কিন্তু অনেকক্ষণ পেট ভরিয়ে রাখতে সাহায্য করে। ফলে তাড়াতাড়ি খিদে পায় না। আর খিদে কম পেলে স্বভাবতই কম খাবেন, সেই কারণে পেটের মেদ কমতেও বেশি সময় লাগবে না।

​৩. আনারসের জুড়ি মেলা ভার​

আনারসে রয়েছে ‘ওয়েট লস ফ্রেন্ডলি’ কিছু ডায়েটরি ফাইবার। তাই অনারস খেলে চটজলদি ওজন কমবে তা বলাও বাহুল্য। একই সাথে এই ফলে রয়েছে ব্রোমেলেইন নামক একটি অ্যান্টিঅক্সিডেন্ট যা প্রোটিন মেটাবোলাইজ করতে পারে। ফলে পেটের মেদ ঝরে যেতে খুব কম সময় লাগে।

​৪. তরমুজও খেতে হবে

​তরমুজ হল একটি লো ক্যালোরি ফ্রুট। তাই এই ফল খেলে ওজন কমতে বাধ্য। এছাড়াও প্রচুর পরিমাণে জল রয়েছে এই ফলে। তাই এই ফল খেলে দ্রুত খাবার হজম হবে, এমনকী মেটাবলিজম ত্বরান্বিত হতেও তেমন সময় লাগবে না। তাই সপ্তাহে ৩-৪ দিন তরমুজ খেলেই চটজলদি ভুঁড়ি কমবে।

৫. অ্যাভোকাডো খেলেও সুফল মিলবে

অ্যাভোকাডোয় রয়েছে প্রচুর পরিমাণে ডায়েটরি ফাইবার। আর এই ফাইবার কিন্তু ওজন কমানোর কাজে দারুন কার্যকরী। বিশেষ করে, এই ফল নিয়মিত খেতে পারলে পেটের মেদ কমতেও সময় লাগবে না।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.