Best Food To Eat On An Empty Stomach: আপনার দিনের স্বাস্থ্যকর শুরুর জন্য খালি পেটে খাওয়ার জন্য সেরা খাবার

Best Food To Eat On An Empty Stomach: খালি পেটে খাওয়ার জন্য সেরা খাবার

হাইলাইটস:

  • ফলের স্মুদিগুলি ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির সাথে আপনার দিন শুরু করার একটি সহজ এবং সুস্বাদু উপায়
  • কলা হল একটি সুবিধাজনক এবং পুষ্টিকর-ধনী ফল যা খালি পেটে প্রাতঃরাশের জন্য অবিশ্বাস্য পছন্দ

Best Food To Eat On An Empty Stomach: আপনার দিনটি সঠিক খাবার দিয়ে শুরু করুন এবং আপনি কেবল নিজের সম্পর্কে খুব ভালো অনুভূতিই পাবেন না, সেই সাথে আত্মবিশ্বাসের সাথে দিনের জন্য প্রস্তুত থাকবেন। আপনার লক্ষ্য আপনার বিপাক বাড়ানো, একটি স্বাস্থ্যকর হজম তৈরি করা, বা আপনার জ্ঞানীয় তীক্ষ্ণতা আরও ভালো করা হোক না কেন, আপনি খালি পেটে খাওয়ার জন্য যে খাবারের বিকল্পগুলি বেছে নেন তা সামগ্রিকভাবে একজন ব্যক্তি হিসাবে আপনার সুস্থতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। পুষ্টিসমৃদ্ধ ফল থেকে শুরু করে প্রোটিন-প্যাকড অপশন পর্যন্ত, আপনার দিনের স্বাস্থ্যকর শুরুর জন্য খালি পেটে খাওয়ার জন্য এখানে সেরা কিছু খাবার রয়েছে:

উষ্ণ লেবু জল:

আপনি যদি আরও প্রাকৃতিক উপায় খুঁজছেন এবং সকালে বল রোলিং পেতে খুব সহজ, আপনি সম্ভবত খালি পেটে এক কাপ উষ্ণ লেবু জল ড্রপ করতে পারেন। এবং এই পানীয়টি শুধুমাত্র রাতের ঘুমের পরে আপনাকে হাইড্রেট করে না, তবে এটি হজমের জন্যও উপকারী, যা ঘুরেফিরে ডিটক্সিফিকেশনে সহায়তা করে। লেবুর জলে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এবং এটি সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে এবং নিশ্ছিদ্র ত্বক প্রদানের একটি দুর্দান্ত হাতিয়ার। উপরন্তু, জলের উষ্ণ তাপমাত্রা হজম প্রক্রিয়াকে উন্নীত করতে পারে এবং বিপাক আরও মসৃণ হয়ে উঠতে পারে, যা আপনাকে হালকা অনুভব করে এবং এইভাবে খালি পেটে খাওয়ার জন্য একটি সেরা খাবার।

ওটমিল:

ওটমিলের একটি তৃপ্তিদায়ক এবং প্রায়শই স্বাস্থ্যকর যখন আপনি সকালের নাস্তা করছেন। ওটসে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার উপাদান যা পেট ভরে রাখে এবং আপনাকে পরবর্তী খাবারের জন্য অপেক্ষা করতে দেয়। এছাড়াও এগুলিতে জটিল কার্বোহাইড্রেট রয়েছে যা আপনাকে টেকসই সহায়তা দেয় এবং তাই সকালের যে কোনও ক্লান্তিকর কাজের জন্য সঠিক ব্রেকফাস্ট পছন্দ। প্লেইন গোল্ডেন ওটস বাছাই করুন যা আপনি আপনার নিজের সৃষ্টি, ঝলমলে ফল, বাদাম এবং বীজ ইত্যাদি যোগ করতে পারেন, যা আপনাকে পুষ্টির সুবিধার পাশাপাশি অনেক স্বাদ প্রদান করবে।

গ্রীক দই:

গ্রীক দই প্রোটিনে পূর্ণ যা আপনার প্রাতঃরাশকে মধ্যাহ্নভোজনের সময় পর্যন্ত পূর্ণ এবং সুখী বোধ করতে সাহায্য করতে পারে। এটি প্রোবায়োটিক দিয়ে স্টাফ করা হচ্ছে যা অন্ত্রের ফিটনেস এবং অন্ত্রে শোষণে সহায়তা করে।

খালি পেটে গ্রীক দই পরিবেশন করা আপনার শরীরকে ক্যালসিয়াম, পটাসিয়াম এবং পুষ্টি বি ১২ এর মতো গুরুত্বপূর্ণ পুষ্টি সরবরাহ করে। প্রবর্তিত মিষ্টি এবং স্বাদের জন্য, আপনার দইকে তাজা বেরি, মধু বা দারুচিনি ছিটিয়ে দিন।

ফল স্মুদি: 

ফলের স্মুদিগুলি ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির সাথে আপনার দিন শুরু করার একটি সহজ এবং সুস্বাদু উপায়। একটি পরিষ্কার এবং পুষ্টিকর পানীয়ের জন্য বাদাম দুধ বা নারকেল জলের মতো তরল বেস সহ কলা, বেরি, আম এবং পালং শাক সহ আপনার পছন্দের শেষাংশকে সম্মিলিতভাবে মিশ্রিত করুন। ফলের মসৃণতা হজম করতে অসুবিধা ছাড়াই এবং মৌলিক স্বাস্থ্য এবং সুস্থতার জন্য আপনার শরীরকে গুরুত্বপূর্ণ ভিটামিন সরবরাহ করে।

ডিম:

ডিম হল একটি নমনীয় এবং প্রোটিন-প্যাকড প্রাতঃরাশের পছন্দ যা বিভিন্ন পদ্ধতিতে পছন্দ করা যেতে পারে, যার মধ্যে স্ক্র্যাম্বল করা, পোচ করা বা সিদ্ধ করা অন্তর্ভুক্ত। খালি পেটে ডিম খাওয়া আপনার ফ্রেমকে প্রথম হারের প্রোটিন সরবরাহ করে, যা আপনাকে রক্তে শর্করার স্তরগুলিকে স্থিতিশীল করার সময় পূর্ণ এবং সন্তুষ্ট বোধ বজায় রাখতে সক্ষম করে। ডিমগুলি পুষ্টি ডি, পুষ্টি বি ১২ এবং সেলেনিয়াম সহ গুরুত্বপূর্ণ ভিটামিন এবং খনিজগুলিতেও সমৃদ্ধ, যা মৌলিক সুস্থতা এবং জীবনীশক্তিতে সহায়তা করে।

চিয়া বীজ:

চিয়া বীজ হল একটি পুষ্টির পাওয়ার হাউস যা আপনার সকালের রুটিনে একত্রিত হতে পারে। এই ক্ষুদ্র বীজগুলি ফাইবার, প্রোটিন এবং ওমেগা-থ্রি ফ্যাটি অ্যাসিড দিয়ে পরিপূর্ণ, যা হজমের সুস্থতা এবং সংক্রমণ কমাতে সহায়তা করার জন্য তাদের একটি দুর্দান্ত পছন্দ করে তোলে। পুডিং-এর মতো সামঞ্জস্য তৈরি করতে জলে বা বাদাম দুধে ভিজিয়ে রাখা চিয়া বীজ উপভোগ করুন, অথবা দই, ওটমিল বা স্মুদি বাটিতে ছিটিয়ে দিন টেক্সচার এবং খাদ্যতালিকাগত আশীর্বাদের জন্য।

We’re now on WhatsApp- Click to join

কলা:

কলা হল একটি সুবিধাজনক এবং পুষ্টিকর-ধনী ফল যা খালি পেটে প্রাতঃরাশের জন্য অবিশ্বাস্য পছন্দ। তারা পটাসিয়াম সমৃদ্ধ, যা রক্তচাপ পরিবর্তন করতে এবং করোনারি হার্ট ফিটনেসকে সহায়তা করে। কলায় অতিরিক্ত ফাইবার এবং প্রাকৃতিক শর্করা রয়েছে, যা আপনার সকালের ক্রিয়াকলাপগুলিকে পেট্রল সরবরাহ করতে দ্রুত শক্তি সরবরাহ করে। একটি কলা তার ব্যক্তিগতভাবে উপভোগ করুন বা আপনার দিনটি একটি চটকদার এবং পুষ্টিকর শুরু করার জন্য ওটমিল, দই বা স্মুদিতে স্লাইস যোগ করুন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.