Body Oil Massages: জেনে নিন কোন বডি অয়েল ম্যাসেজ সবচেয়ে ভালো এবং আশ্চর্য কাজ করতে পারে?

Body Oil Massages: ৫টি বডি অয়েল ম্যাসেজ এবং তাদের আশ্চর্যজনক উপকারিতাগুলি জানুন

হাইলাইটস:

  • ত্বক দ্বারা ধীরগতিতে শোষণের কারণে ম্যাসেজের জন্য অলিভ তেল সেরা পছন্দ
  • তিলের তেল আমাদের হাড়ের শক্তি উন্নত করে
  • বাদাম তেল, এক ধরনের তেল, যা সবচেয়ে সেরা তেল হিসাবে বিবেচিত হয়

Body Oil Massages: ম্যাসেজ একটি এমন চিকিৎসা যা মানুষকে নিরাময় করতে সাহায্য করে এবং এটি প্রায় ২০০ বছর আগে প্রথম আবির্ভূত হয়েছিল। এটি আয়ুর্বেদ সংস্কৃতির অংশ হিসাবে ভারতে একটি ব্যাপক প্রথা, তবে এটি অন্যান্য সংস্কৃতিতেও অনুশীলন করা হয়েছে। তেল লাগানোর সময় পেশীগুলিকে সমস্ত দিক দিয়ে ধরে রাখা এবং চেপে ধরে কার্যকরভাবে অনেক রোগের চিকিৎসা করে। এটি হাড়গুলিকে আরও শক্ত হতে প্রভাবিত করতে পারে, ঘুমের মান ভালো হয়, পেশীর স্বন দেয়, কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে শান্ত করে এবং পেটের সমস্যাও নাও হতে পারে। সুস্বাস্থ্যের জন্য এখানে ৫টি সেরা ম্যাসেজিং তেল রয়েছে:

বাদাম তেল

বাদাম তেল, এক ধরনের তেল, যা সবচেয়ে সেরা তেল হিসাবে বিবেচিত হয়। এটি শরীরকে দ্রুত ভিজিয়ে দেয় এবং ত্বকের উপর হাত না পড়ে তা নিশ্চিত করে। এই বীজ তেলের আরেকটি উল্লেখযোগ্য উপাদান হল এর ভিটামিন ই উপাদান যা ত্বককে সূর্যের UV বিকিরণ থেকে রক্ষা করতে এবং অকাল বার্ধক্য থেকে রক্ষা করতে সাহায্য করে। উপরন্তু, এটি অন্য যেকোনটির তুলনায় সবচেয়ে বিস্তৃত এবং শক্তিশালী অ্যান্টিফাঙ্গাল কার্যকলাপের অধিকারী যা ক্রীড়াবিদদের পা এবং দাদ, একজিমা এবং সোরিয়াসিসের মতো অন্যান্য ছত্রাকের সংক্রমণ থেকে দূরে রাখে।

অলিভ তেল

ত্বক দ্বারা ধীরগতিতে শোষণের কারণে ম্যাসেজের জন্য অলিভ তেল সেরা পছন্দ। আপনার প্রয়োজনীয় আর্দ্রতা আনার জন্য এবং আপনার বার্ধক্যজনিত ত্বককে মসৃণ করার জন্য এটিকে প্রকৃতপক্ষে সঠিক পছন্দ বলা হয়। তদ্ব্যতীত, এটি শুধুমাত্র স্বাভাবিক রক্ত ​​সঞ্চালনকে উন্নত করতে পারে না, তবে ব্যথা, পেশীর খিঁচুনি বা কোনও ব্যথা এবং বাহু/হাঁটুর প্রভাবকেও উপশম করতে পারে, তাই এটি সাধারণ সুস্বাস্থ্যের জন্য উপকারী। এছাড়াও এটিতে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে এবং আপনি যদি এটি নিয়মিত প্রয়োগ করেন তবে অক্সিডেটিভ স্ট্রেস থেকে খুব সুরক্ষা হতে পারে।

নারকেল তেল

নারকেল তেল রান্নার উদ্দেশ্যে উপযুক্ত নয়, তব চকচকে চুল এবং শুষ্ক ত্বকের জন্য ব্যবহার করা যেতে পারে। এটিতে অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল এবং ময়শ্চারাইজিং বৈশিষ্ট্য রয়েছে, এটি আপনার ত্বক পরিষ্কার করতে পারে। এটি প্রাকৃতিকভাবে হাজার হাজার বছর ধরে তৈরি উদ্ভিদ তেল ছিল। আরেকটি ফাংশন হল তেলকে ক্লিনজার এবং লিপ বাম হিসাবেও ব্যবহার করতে পারেন।

We’re now on WhatsApp- Click to join

তিল তেল

একটি হাড় হল স্বাস্থ্যের জীবনকালের প্রধান ভিত্তি এবং তিলের তেল আমাদের হাড়ের শক্তি উন্নত করে। এটি তিলের বীজ থেকে পাওয়া যায় যা তামা, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, স্বাস্থ্যকর ওমেগা -৩ ফ্যাট এবং প্রোটিনের একটি চমৎকার উৎস। এটি একটি পুষ্টিসমৃদ্ধ খাবার তাই এটি বিভিন্ন পুষ্টিগুণে ভরপুর। হাড় মজবুতকারী এবং মস্তিষ্কের স্ট্রেস লেভেলের উপশমকারী হিসেবে তিলের তেলের মালিশ ম্যাসেজ থেরাপিতে অন্তর্ভুক্ত করা যেতে পারে। এটি আর্দ্র এবং ময়শ্চারাইজ করে এবং এতে ভিটামিন ই রয়েছে যা এটিকে বিবর্ণ করে তুলতে পারে এবং বার্ধক্য রোধ করতে পারে।

Read More- https://bangla.oneworldnews.com/health/mustard-oil/

সরিষা তেল

লোকেরা সরিষার তেলকে কিছুটা সান্দ্র বলে মনে করতে পারে তবে এটি সেরা ম্যাসেজ তেলগুলির মধ্যে একটি। এটি সাধারণত প্রদাহ এবং ব্যথার মাত্রা কমাতে পারে। উপরন্তু, শুষ্ক ত্বক প্রতিরোধ করতে, ঠান্ডা আবহাওয়ায় উষ্ণ সরিষার তেল ব্যবহার করে ত্বককে আর্দ্র রাখার জন্য এটি একটি দুর্দান্ত পরিমাপ। এছাড়াও, গাঁজনযুক্ত খাবারের উপাদানগুলি টিউমারের বর্ধিত হারকে প্রতিহত করতে, অণুজীবের বৃদ্ধিকে বাধা দিতে এবং আমাদের চুল ও ত্বকের স্বাস্থ্যের উন্নতি করতে সক্ষম। অধিকন্তু, আপনাকে চোখের এলাকার চারপাশে সরিষার তেলের ব্যবহার সীমিত করতে হবে, কারণ এটি জ্বালা এবং অন্যান্য পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.