Benefits Of Post-Lunch Walk: কাজের লোকেদের জন্য দুপুরের খাবারের পর ১০ মিনিট হাঁটা কেন প্রয়োজনীয় সেই বিষয়ে আপনার জন্য রইল ৫টি টিপস

Benefits Of Post-Lunch Walk
Benefits Of Post-Lunch Walk

Benefits Of Post-Lunch Walk: আপনি একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং উন্নত স্বাস্থ্য চান? তাহলে আজ থেকেই দুপুরের খাবারের পর ১০ মিনিট হাঁটা শুরু করুন, এর উপকারিতাগুলি নিবন্ধে দেওয়া হল

হাইলাইটস:

  • আপনার দুপুরের খাবারের পরে হাঁটার প্রধান সুবিধা হল এটি হজমশক্তি বাড়ায়
  • খাবারের পরে হাঁটা আপনার রক্তে শর্করা এবং ইনসুলিনকে স্থিতিশীল করতে সাহায্য করতে পারে
  • ভারী দুপুরের খাবার খাওয়ার পরে ১০ মিনিটের হাঁটাহাঁটি স্বাস্থ্যকর ওজন পরিচালনা করে

Benefits Of Post-Lunch Walk: আমরা প্রায় সকলেই ক্লান্তি এবং ক্লান্তির ঢেউ অনুভব করি যা আমাদের কর্মক্ষেত্রে দুপুরের খাবারের পরে আমাদের গ্রাস করে। একটি ছোট বিরতি নেওয়া এবং মধ্যাহ্নভোজনের পরে ১০ মিনিটের হাঁটা আপনার সাধারণ স্বাস্থ্য এবং সুস্থতার জন্য চিত্তাকর্ষক উপকার করতে পারে। এটি কেবলমাত্র ভালো হজমই বাড়ায় না, অফিসে দুপুরের খাবারের পরে অল্প হাঁটা উৎপাদনশীলতা বাড়ায়, মেজাজ বাড়ায় এবং আপনার ওজন এবং চাপের মাত্রা পরিচালনা করতে সহায়তা করে।

We’re now on WhatsApp – Click to join

আপনি যখন দুপুরের খাবারের পর হাঁটার অভ্যাস করেন, তখন আপনি একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং উন্নত স্বাস্থ্যের দিকে একটি পদক্ষেপ নেন। এখানে দুপুরের খাবার খাওয়ার পরে ১০ মিনিটের জন্য হাঁটার কিছু চিত্তাকর্ষক সুবিধা রয়েছে, বিশেষ করে কাজের লোকদের জন্য।

দুপুরের খাবারের পর হাঁটার সুবিধা

উন্নত হজম

আপনার দুপুরের খাবারের পরে হাঁটার প্রধান সুবিধা হল এটি হজমশক্তি বাড়ায়। অনেক লোক ভারী খাবারের পরে ফোলাভাব, বদহজম, কোষ্ঠকাঠিন্য এবং অন্যান্য হজমের সমস্যা অনুভব করে। খাওয়ার পরে হাঁটা আপনার পাকস্থলী এবং অন্ত্রকে উদ্দীপিত করে, যা হজমশক্তিকে আরও উন্নত করে।

Read more – তীক্ষ্ণ মস্তিষ্ক, ভালো মেজাজ এবং শরীরকে ফিট রাখার সহজ উপায়টি কি জানেন? উত্তর না হলে প্রতিবেদিনটি পড়ুন

ব্লাড সুগার নিয়ন্ত্রণ করে

ক্লিভল্যান্ড ক্লিনিকের মতে, খাবারের পরে হাঁটা আপনার রক্তে শর্করা এবং ইনসুলিনকে স্থিতিশীল করতে সাহায্য করতে পারে, যা আপনার লক্ষ্য পরিসরে আঘাত করা সহজ করে তুলতে পারে। আপনার যদি ডায়াবেটিস না থাকে, তাহলেও আপনি খাবার-পরবর্তী হাঁটার মাধ্যমে উপকৃত হতে পারেন যা আপনার রক্তে শর্করার বৃদ্ধি কমায়।

স্বাস্থ্যকর ওজন কমানোর প্রচার করে

ভারী খাবারের পরে হাঁটা স্বাস্থ্যকর ওজন নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে। এটি ১৫০ ক্যালোরি পর্যন্ত পোড়াতে সাহায্য করে। এটি ক্ষুধা নিয়ন্ত্রণে সহায়তা করে এবং অস্বাস্থ্যকর স্ন্যাকস এবং পানীয়গুলিতে দ্বিধা করার তাগিদ প্রতিরোধ করে।

হৃদরোগের ঝুঁকি কমায়

ভারী দুপুরের খাবার খাওয়ার পরে ১০ মিনিটের হাঁটাহাঁটি স্বাস্থ্যকর ওজন পরিচালনা করে, রক্তচাপ এবং চিনির মাত্রা কমিয়ে এবং ফলস্বরূপ, বেশ কয়েকটি হৃদরোগের ঝুঁকি হ্রাস করে আপনার স্বাস্থ্যকে নিয়ন্ত্রণ করতে পারে।

We’re now on Telegram – Click to join

ভালো ঘুম

বিশেষ করে খাবারের পরে হাঁটা কার্ডিয়াক ছন্দ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে যা শরীরের স্বাভাবিক ঘুমের চক্রকে আরও উন্নত করে। এটি ঘুম পুনরুদ্ধার করতে এবং গভীর ও নিরবচ্ছিন্ন ঘুম উপভোগ করতে সাহায্য করে।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.