Healthy Breakfast: পাঁচটি স্বাস্থ্যকর ব্রেকফাস্ট-এর বিকল্প যা প্রস্তুত করা খুব সহজ

Healthy Breakfast: পাঁচটি স্বাস্থ্যকর ব্রেকফাস্ট-এর ধারণা সম্পর্কে জানুন যা প্রস্তুত করতে অনেক কম সময় লাগবে

হাইলাইটস:

  • সকালের নাস্তা হল দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার
  • স্বাস্থ্যকর ব্রেকফাস্ট-এর জন্য একটি গাইড

Healthy Breakfast: সকালের নাস্তা হল দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার। একটি ব্যস্ত সকালের সময়, আমরা প্রায়শই আমাদের অগ্রাধিকারের তালিকায় ব্রেকফাস্ট করা ছেড়ে দিই। তবে ব্রেকফাস্ট-এর মধ্যে আরও মিনিট বিনিয়োগ করা আমাদের জন্য ভালো ফল দিতে পারে। সকালে বাড়ি থেকে বের হওয়ার আগে আমাদের বেশিরভাগের খাওয়ার সময় নেই। আমরা আপনাকে স্বাস্থ্যকর ব্রেকফাস্ট-এর জন্য একটি গাইড সরবরাহ করছি যা প্রস্তুত করতে আপনার বেশি সময় লাগবে না।

১. সেদ্ধ ডিম খান: সবচেয়ে স্বাস্থ্যকর ব্রেকফাস্ট

ডিম প্রোটিনের একটি ভালো উৎস এবং এতে অ্যামিনো অ্যাসিডও রয়েছে যা লিভারের রোগে সাহায্য করে আপনি যদি প্রাপ্তবয়স্ক হন তবে আপনি সকালে ৪ থেকে ৬ ডিমের সাদা অংশ খেতে পারেন।

২. পিনাট বাটার – ব্রাউন ব্রেড স্যান্ডউইচ

আপনি যদি ব্রাউন ব্রেডের ভক্ত না হন তবে এটি খাওয়া শুরু করুন আপনি ভক্ত হয়ে যাবেন। ব্রাউন ব্রেড খাওয়া শুরু করলে সাদা রুটির স্বাদ ভুলে যাবেন। চিনাবাদাম মাখন স্বাস্থ্যকর এবং যখন এটি বাদামী রুটির সাথে একত্রিত হয়ে স্যান্ডউইচ হয়ে যায়, তখন আপনি এটি প্রতিরোধ করতে পারবেন না।

“স্বাস্থ্যকর কিছু দিয়ে আপনার দিন শুরু করা গুরুত্বপূর্ণ। এটি আপনাকে সারাদিন শক্তি জোগায়। ব্রেকফাস্ট-এর সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার তাই এটি এড়িয়ে যাওয়া উচিত নয়। সারাদিনে আরও বেশি ফলদায়ক হওয়ার জন্য ফলের মতো কিছু নিন”, বলেছেন প্রীতি তায়াগি, পুষ্টিবিদ, প্রধান স্বাস্থ্য প্রশিক্ষক এবং My২২BMI-এর প্রতিষ্ঠাতা

৩. রুটি- অমলেট

যদি সেদ্ধ ডিম খেতে বলা হয় কারণ আপনি সেগুলি পছন্দ করেন না, তবে এর জন্য আমাদের কাছে একটি বিকল্প রয়েছে। ডিমের সাদা অমলেট আপনার দিন শুরু করার একটি ভালো উপায়। অমলেট সুস্বাদু এবং সমস্ত পুষ্টিগুণ রয়েছে। আপনি এটি প্রস্তুত করার সময় কুসুম মিশ্রিত না করার চেষ্টা করুন।

৪. কলা শেক

কলা শেক স্বাস্থ্যকর এবং প্রস্তুত করা খুব সহজ। আপনি শুধু দুধে কলা মিশ্রিত করতে হবে, এবং তারপর এটি করা হয়। আপনি বাদাম, চিনাবাদাম মাখন, নিউটেলা, ওটস, মধু, চকোলেট, কফি যোগ করতে পারেন যাতে আপনার শেককে আরও পুষ্টিগুণে সমৃদ্ধ এবং সুস্বাদু করে তোলে।

৫. স্প্রাউটস

এটি প্রস্তুত করা সবচেয়ে সহজ। শুধু কালো ছানা ও মুগ সারারাত পানিতে ভিজিয়ে রাখতে হবে। যখন ছোট গাছপালা ঘটবে, এটি খাওয়ার জন্য প্রস্তুত হবে।

এইরকম আরও খাদ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.