Nitya Bajaj On Janhvi Kapoor: কস্টিউম ডিজাইনার নিত্য বাজাজ জুনিয়র এনটিআরের দেবরা পার্ট ১ ‘দাউদি’ গানের জন্য পোশাক তৈরি করার বিষয়ে কি বলেছেন শুনুন

Nitya Bajaj On Janhvi Kapoor
Nitya Bajaj On Janhvi Kapoor

Nitya Bajaj On Janhvi Kapoor: বাজাজের মতে, পোশাকগুলি আরও পরিমার্জিত, বিস্তারিত এবং আধুনিক হয়ে উঠেছে

হাইলাইটস:

  • জুনিয়র এনটিআর এবং জাহ্নভি কাপুর সমন্বিত দাউদি গানে তার পোশাক ডিজাইনের প্রচেষ্টার জন্য প্রশংসিত হচ্ছেন
  • স্ক্রীনে দৃশ্য, তাদের ধারাবাহিকতা, শিল্প নির্দেশনা এবং রঙ বোঝা চমৎকার হয়েছে
  • কাপুরের সাথে কাজ করার বিষয়ে কথা বলতে গিয়ে বাজাজ বলেন, “জাহ্নবী কাপুর একটি মহান শরীর নিয়ে আশীর্বাদপ্রাপ্ত

Nitya Bajaj On Janhvi Kapoor: নিত্য বাজাজ, ২০১২ সালে শুরু হওয়া একটি দিল্লি-ভিত্তিক নামীয় লেবেলের সহ-প্রতিষ্ঠাতা, জুনিয়র এনটিআর এবং জাহ্নভি কাপুর সমন্বিত তেলুগু অ্যাকশন ফিল্ম দেভারা পার্ট ১-এর দাউদি গানে তার পোশাক ডিজাইনের প্রচেষ্টার জন্য প্রশংসিত হচ্ছেন৷ “এটি আমার এবং ব্র্যান্ডের জন্য একটি দুর্দান্ত শিক্ষার অভিজ্ঞতা। স্ক্রীনে দৃশ্য, তাদের ধারাবাহিকতা, শিল্প নির্দেশনা এবং রঙ বোঝা চমৎকার হয়েছে,” তিনি সংবাদ পত্রের সাথে একান্ত আলাপচারিতায় বলেন।

We’re now on WhatsApp – Click to join

তারার জন্য ডিজাইন

গানের ধারণাটি একটি স্বপ্নের ক্রমকে ঘিরে আবর্তিত হয়েছে যেখানে একটি সাধারণ গ্রামের পটভূমিতে প্রধান জুটি সেট করা হয়েছে। “চরিত্রগুলি তাদের চটকদার অবতারগুলি কল্পনা করে, তাই জাহ্নভির পোশাকগুলিকে গ্রামের দৈনন্দিন পরিধানের চকচকে, রাজকুমারীর মতো সংস্করণ হিসাবে পুনরায় কল্পনা করা হয়েছিল৷ ভারী বীট এবং সাহসী কোরিওগ্রাফির পরিপূরক করার জন্য, একটি শাড়ি-অনুপ্রাণিত অসমমিতিক স্কার্ট দিয়ে তার চেহারা উন্নত করা হয়েছিল, তার নিতম্বের লাইনকে জোরদার করে এবং তরল পায়ের নড়াচড়ার অনুমতি দেয়। আমরা একটি কামুক, দেবীর মতো নান্দনিক তৈরি করার জন্য কাউল এবং ড্র্যাপার যোগ করেছি, একটি উপকূলীয় গ্রামে একটি মারমেইডের মতো সিলুয়েট সহ তাকে একটি গ্ল্যাম রাজকুমারী হিসাবে পুনরায় কল্পনা করেছি,” বাজাজ, ৩৮ বছর বয়সী ব্যাখ্যা করেছেন৷

অন্যদিকে, জুনিয়র এনটিআর স্পোর্টস ধুতি প্যান্ট লেয়ারেড কাউলের ​​সাথে, অতিরিক্ত গভীরতার জন্য অলঙ্কৃত বেল্টের সাথে যুক্ত। “কাপড়গুলি—মোডাল সাটিন, মাশরু সিল্ক, জৈব তুলা এবং পাট—একটি সমৃদ্ধ অথচ শ্বাস-প্রশ্বাসের নান্দনিকতা তৈরি করে৷ মুক্তা, শাঁস, অ্যাকোয়ামেরিন পুঁতি এবং রৌপ্য অলঙ্করণের মতো সমুদ্রের উপাদানগুলি উপকূলীয় আকর্ষণ যোগ করে, যখন পাম পাতার প্যাটার্ন এবং ফুলের মোটিফ সহ আজরাখ প্রিন্টগুলি পরিচালকের দৃষ্টি প্রতিফলিত করে,” বাজাজ বলেছেন।

Read more – জাহ্নবী কাপুর দেভারার সাথে ‘রাত কা নাশা অভি’ চ্যালেঞ্জ জিতেছেন, তিনি BTS শেয়ার করেছেন

ডিজাইনিং প্রক্রিয়া

ডিজাইন প্রক্রিয়া, ধারণা, সেট ডিজাইন এবং রঙের পছন্দ থেকে শুরু করে, স্কেচ, সোর্সিং, রঙের অনুমোদন, এবং এমব্রয়ডারি ফিটিংসের মাধ্যমে অগ্রসর হয়েছে—সবকিছুই একটি কঠোর সময়সীমার মধ্যে। বাজাজ বলেছেন, “এটি একাধিক অনুমোদনের স্তরের সাথে চ্যালেঞ্জিং ছিল, কিন্তু আমরা ভ্রমণটি উপভোগ করেছি, বিশেষ করে জাহ্নবী এবং জুনিয়র এনটিআরের জন্য।”

আজরাখের সাথে তার উদ্ভাবনী কাজের জন্য পরিচিত, বাজাজ আরও বলেছেন, “আমরা আজরাখকে এর সত্যতা রক্ষা করে সমসাময়িক সিলুয়েটে পুনর্নির্মাণ করি। আমাদের লেবেল গর্বের সাথে রেসিস্ট-প্রিন্টার এবং তাদের ক্লাস্টারকে সমর্থন করে, তাদের নৈপুণ্যকে আধুনিক দর্শকদের কাছে আনতে সাহায্য করে।”

কাপুরের সাথে কাজ করার বিষয়ে কথা বলতে গিয়ে বাজাজ বলেন, “জাহ্নবী কাপুর একটি মহান শরীর নিয়ে আশীর্বাদপ্রাপ্ত। তার জন্য ডিজাইন করা একজন ডিজাইনারের স্বপ্ন। তার স্টাইল টিম আমাদেরকে তার ফ্রেমের উপযুক্ত সিলুয়েটের দিকে পরিচালিত করেছিল। সে আমাকে আজরাখের প্রেমে ফেলেছে, যা আগে কখনও হয়নি।”

 

নতুন কাজ

বাজাজ সম্প্রতি তার প্রথম-আজরাখ পুরুষদের পোশাকের কালেকশন চালু করেছে, যেখানে উৎসবের কুর্তা, বান্ডি জ্যাকেট এবং শেরওয়ানি রয়েছে। “আমার দল এবং আমি এই উৎসবের মরসুমে আজরাখের নৈপুণ্যকে সমর্থন করার জন্য ছোট ছোট পদক্ষেপ নিতে পেরে খুশি এবং এটিকে আগে কখনও বিশ্বের সাথে পরিচয় করিয়ে দিতে পারিনি। আমি সেই ব্র্যান্ডের জন্য আরও অনেক অনলাইন এবং অফলাইন উপস্থাপনার অপেক্ষায় রয়েছি যেখানে আমরা এই নৈপুণ্যকে একটি ফ্যাশন বিবৃতিতে পরিণত করি,” বলেছেন বাজাজ।

We’re now on Telegram – Click to join

বাজাজের মতে, আজকের সময়ে পোশাকগুলি আরও পরিমার্জিত, আরও বিস্তারিত এবং আরও আধুনিক হয়ে উঠেছে। “এটা আর ছলনাময় নয়। রঙ পরিপক্ক, সূচিকর্ম সমৃদ্ধ কারণ সবকিছু পর্দায় দেখায়, মুখের বলি থেকে শুরু করে খাঁটি জরি পর্যন্ত! আমি পোশাক-নির্মাণ এবং চটকদার পুনঃব্যাখ্যার মধ্যে ব্যবহারিকতা দেখতে পেরে খুশি। মূল কাস্টের প্রশংসা করার জন্য ব্যাকগ্রাউন্ড আর্টিস্টদেরও গুরুত্ব দেওয়া হয়, যারা প্রাথমিকভাবে উপেক্ষা করা হয়েছিল,” বাজাজ বলেছেন।

এইরকম ফ্যাশন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.