Manoj Bajpayee Birthday Special: মনোজ বাজপেয়ীর জন্মদিন উপলক্ষ্যে জেনে নিন তার আইকনিক সিনেমার ভূমিকাগুলি

Manoj Bajpayee Birthday Special: মনোজ বাজপেয়ীর জন্মদিনে, আসুন আমরা তার জন্য সমস্ত সৌভাগ্য কামনা করি, তার চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজেও অভিনেতার সেরা পারফরম্যান্সের দিকে এক নজর দেখেনি

হাইলাইটস:

  • ২০১৯ সালে, রবি শিল্পের প্রতি তার কাজের জন্য চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মান,পদ্মশ্রী খেতাব অর্জন করেন
  • অনুরাগ কাশ্যপের দুই অংশের ‘গ্যাংস্টার’ ফিল্মটি আলাদা ছিল কারণ এতে নায়ককে গ্যাংস্টার হিসেবে দেখানো হয়েছে
  • গ্যাংস অফ ওয়াসেপুর সর্দার ছিলেন তার অন্যতম স্মরণীয় চরিত্র

Manoj Bajpayee Birthday Special: মনোজ বাজপেয়ী, একজন তারকা,যার ২৩শে এপ্রিল ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন, বেলওয়াতে ৫৪ বছর পূর্ণ হতে চলেছে। তিনি অবশ্যই সিনেমাটোগ্রাফির একজন মহান নায়ক যিনি হিন্দি চলচ্চিত্র শিল্পে নিজের জন্য একটি নাম তৈরি করেছেন। তিনি একজন জনপ্রিয় ইন্দোনেশিয়ান অভিনেতা যার কাজ প্রধানত হিন্দি, তেলেগু এবং তামিল ভাষার চলচ্চিত্রে দেখা যায়। তিনি চলচ্চিত্র এবং ওয়েব সিরিজেও ভালো, এবং তার অভিনয় জীবনের শুরুতে একজন টেলিভিশন অভিনেতা হিসেবে কাজ করেছেন। মনোজ বাজপেয়ী শীঘ্রই একটি নতুন OTT রিলিজ নিয়ে আসছেন, বান্দা যা ZEE5-এ প্রিমিয়ার হবে।

শৈশবকালে, তিনি একজন অভিনেতা হওয়ার জন্য মনস্থির করেছিলেন এবং তিনি পশ্চিম চম্পারন জেলা বিহারের বেত্তিয়া শহরের কাছাকাছি অবস্থিত বেলওয়া নামক একটি ছোট গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। ১৭ বছর বয়সের পর তিনি দিল্লিতে চলে আসেন এবং তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামা (এনএসডি) এ চারবার আবেদন করেছিলেন কিন্তু প্রতিবারই প্রত্যাখ্যাত হন। তিনি কলেজে পড়ার সময়ও নাটক করতেন।

অর্জন –

তিনি ৩টি জাতীয় পুরস্কার, ৬টি ফিল্মফেয়ার পুরস্কার এবং ২টি এশিয়া প্যাসিফিক স্ক্রিন পুরস্কার সহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন। ২০১৯ সালে, রবি শিল্পের প্রতি তার কাজের জন্য চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মান,পদ্মশ্রী খেতাব অর্জন করেন।

We’re now on WhatsApp – Click to join

সেরা চলচ্চিত্র –

দ্য ফ্যামিলি ম্যান

দীর্ঘ সময়ের জন্য প্রধান ভূমিকায় অংশগ্রহণ করে এবং কিছু ব্লকবাস্টার সিনেমার সাথে ভারসাম্য রক্ষা করে, বাজপেয়ীকে এই ওয়েব সিরিজে অভিনয়ের বিভিন্ন মাত্রা চিত্রিত করার সুযোগ দেওয়া হয়েছিল রাজ অ্যান্ড ডিকে, দ্য ফ্যামিলি ম্যান দ্বারা। তিনি একজন এনআইএ অফিসার হিসাবে কাজ করেন যিনি মধ্যম আয়ের অন্তর্গত এবং একজন ভাল কর্মচারীর পাশাপাশি তার পরিবারের একজন মানুষ হওয়ার জন্য খুব কঠিন কাজ শেখেন। অ্যাকশন, স্যাটায়ার, হিউমার, ড্রামা, রোমাঞ্চ এবং আবেগের বিস্তৃত পরিসর যা শ্রীকান্ত তিওয়ারিকে কিছুটা জাগতিক এবং বাস্তব করে তোলে, একই রকম রোলার কোস্টার মোশন চলাকালীন বাজপেয়ীর নিজের ক্যারিয়ারের যাত্রার মতো।

সত্য

হিন্দি চলচ্চিত্র দ্রোহকাল-এ তার প্রথম এক মিনিটের ভূমিকার পরে, তিনি আইকনিক চলচ্চিত্র ব্যান্ডিট কুইন-এ একটি ছোট ভূমিকায় অভিনয় করেছিলেন, তবে, ১৯৯৮ সালের রাম গোপাল ভার্মা চলচ্চিত্র সত্যে তার ক্যারিয়ার-সংজ্ঞায়িত অভিনয়ের মাধ্যমে তিনি খ্যাতি অর্জন করেছিলেন। এই যুগান্তকারী চলচ্চিত্র, যেখানে তিনি বোম্বেতে আন্ডারওয়ার্ল্ড গ্যাংস্টার ভিকু মাত্রে চরিত্রে অভিনয় করেছিলেন।

গ্যাংস অফ ওয়াসেপুর

সর্দার ছিলেন অন্যতম স্মরণীয় চরিত্র। যখনই গ্যাংস অফ ওয়াসেপুর ছবির নাম বাদ দেওয়া হয়, তখনই আমরা তার চরিত্রটি কল্পনা করি। অনুরাগ কাশ্যপের দুই অংশের ‘গ্যাংস্টার’ ফিল্মটি আলাদা ছিল কারণ এতে নায়ককে গ্যাংস্টার হিসেবে দেখানো হয়েছে। দর্শকরা এটির অনুপ্রেরণার উৎসকে ‘গডফাদার’ হিসাবে চিনতে পেরেছিলেন। তবে, সরদার খান একজন পারিবারিক মানুষ ছিলেন পাশাপাশি একজন জোকার এবং একজন ব্যঙ্গশিল্পী ছিলেন এমনভাবে যে তিনি সমাজ এবং এর সমস্যাগুলিকে ভিন্ন অর্থে দেখতেন।

মনোজ বাজপেয়ীর জন্মদিনে, আসুন আমরা তাকে শুভকামনা জানাই এবং একটি ফিল্মের পাশাপাশি ওয়েব সিরিজে অভিনেতার সেরা পারফরম্যান্সের দিকে নজর দিই।

বলিউডে চলোচ্চিত্র জগতে আরও অনেক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.