Item Dancers: হেলেন থেকে শুরু করে মাধুরী বা আজকের নোরা, সামান্থা, তামান্না, জানেন কি একটি আইটেম সং-এ নাচার জন্য কত পারিশ্রমিক নেন ‘আইটেম গার্ল’-রা?

Item Dancers
Item Dancers

Item Dancers: বর্তমানে আইটেম সং-এর জনপ্রিয়তা তুঙ্গে

 

হাইলাইটস:

  • একটি ছবি হিট হওয়ার পিছনেও নির্ভর করে আইটেম সং-এর জনপ্রিয়তা
  • তবে আগেকার দিনে ‘আইটেম গার্ল’-দের ভালো চোখে দেখতেন না দর্শক
  • বর্তমানে ‘আইটেম গার্ল’-দের পারিশ্রমিক কত জানেন?

Item Dancers: বলিউড ইন্ডাস্ট্রি হোক বা সাউথ ফ্লিম ইন্ডাস্ট্রি হোক, সেই সাদাকালো সিনেমার যুগ থেকে আইটেম ডান্সের রমরমা কিন্তু এখনও একই আছে। ছবি রিলিজের অনেক আগেই ভাইরাল হয়ে যায় ছবির আইটেম সং (Item Song)। এমনকি আইটেম সং-এর জনপ্রিয়তার উপরেও অনেকক্ষেত্রে নির্ভর করে সিনেমার সাফল্যও। বলিউড থেকে শুরু করে দক্ষিণী ইন্ডাস্ট্রির তাবড় অভিনেত্রীরাও আইটেম সং-এ কোমর দোলাতে স্বচ্ছন্দ বোধ করেন। তবে আজ থেকে তিন দশক আগে এই সমস্ত আইটেম ডান্সারদের ভালো চোখে দেখতেন না তখনকার দিনের দর্শক। যার ফলে তাঁদের কপালে জুটত ‘ব্যাড গার্ল’ তকমা। কিন্তু এখন যুগ পাল্টেছে। তাই দর্শকদের চোখের কাপড় সরিয়ে, মাথা উঁচু করে এই নাচকে যাঁরা পরবর্তীতে সামনের দিকে এগিয়ে দিয়ে গিয়েছিলেন, এমন শিল্পীদের মধ্যে রয়েছে মাধুরী দীক্ষিত, প্রিয়াঙ্কা চোপড়া এবং রানি মুখোপাধ্যায়ও।

We’re now on WhatsApp – Click to join

এই মুহূর্তে দাঁড়িয়ে ছবির অন্যান্য গানের মতোই গুরুত্বপূর্ণ হল আইটেম সং-ও। তাই তো ছবির কেবলমাত্র একটি গান বানাতেই নির্মাতারা খরচ করেন কোটি কোটি টাকা। আপনি কি জানেন, কোনও কোনও আইটেম ডান্সারের পারিশ্রমিক ছবির নায়িকাদের থেকেও বেশি হয়? তবে আর দেরি না করে জেনে নিন জনপ্রিয় আইটেম ডান্সারদের পারিশ্রমিকের একটি আন্দাজ।

সামান্থা রুথ প্রভু ( Samantha Ruth Prabhu) 

দক্ষিণী ইন্ডাস্ট্রির এই জনপ্রিয় অভিনেত্রী কিন্তু একজন বাঁধাধরা নৃত্যশিল্পী নন। দীর্ঘ ২০ বছরের অ্যাক্টিং কেরিয়ারে তিনি একটি মাত্র আইটেম গানে নেচেছেন। তেলেগু-তামিল ছবি ‘পুষ্পা’-তে ‘ও আন্তাভা’ আইটেম সং-এ নেচে তিনি ছাপিয়ে গিয়েছেন নোরা ফাতেহি এবং মালাইকা অরোরার মতো প্রতিষ্ঠিত নৃত্য শিল্পীদেরও। আর এই আইটেম সং-এর জন্য তিনি পারিশ্রমিক নিয়েছেন প্রায় ৫ কোটি টাকা। শুধু তাই নয়, তিনিই এই মুহূর্তের হায়েস্ট পেইড আইটেম ডান্সারদের মধ্যে একজন।

নোরা ফাতেহি (Nora Fatehi)

মরোক্কান বংশোদ্ভূত একজন কানাডিয়ান নৃত্যশিল্পী হলেন নোরা ফাতেহি, যিনি সামান্থার আগে ভারতের হায়েস্ট পেইড আইটেম গার্ল ছিলেন। জানা যাচ্ছে, তিনি গান প্রতি পারিশ্রমিক নেন প্রায় ২ কোটি টাকা।

We’re now on Telegram – Click to join

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)

বলিউডের প্রথম সারির অভিনেত্রী হলেন কারিনা কাপুর খান। সচরাচর তাঁকে তিনি আইটেম গানে নাচতে দেখা যায় না। তবে জানা যাচ্ছে, ‘ফেভিকল সে’-এর জন্য তিনি পারিশ্রমিক নিয়েছিলেন প্রায় দেড় কোটি টাকা।

Read more:- হট এন্ড বোল্ড অবতারে ফের সোশ্যাল মিডিয়ার লাইম লাইটে তামান্না, উত্তাপ বাড়লো নেটপাড়ার

জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez) এবং তামান্না ভাটিয়া (Tamannaah Bhatia): 

Item Dances

এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতের হায়েস্ট পেইড আইটেম ডান্সারদের মধ্যে প্রথম সারিতেই রয়েছেন জ্যাকলিন ফার্নান্দেজ এবং তামান্না ভাটিয়া। এই দুই অভিনেত্রীই একটি আইটেম সং-এর জন্য প্রায় ৩ কোটি টাকা পারিশ্রমিক নেন বলে জানা গিয়েছে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.