Xiaomi SU7: ভারতে হাজির হল শাওমির প্রথম ইলেকট্রিক গাড়ি! শাওমি SU7 গড়িতে মিলবে 16 ইঞ্চি টাচস্ক্রিন, সেই সঙ্গে 830 কিলোমিটার রেঞ্জ!

Xiaomi SU7
Xiaomi SU7

Xiaomi SU7: সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে শাওমি SU7! বেঙ্গালুরুতে এই গাড়ির উপর থেকে পর্দা সরিয়েছে সংস্থা

হাইলাইটস:

  • ভারতে ১০ বছর উপলক্ষে নতুন গাড়ি লঞ্চ করল শাওমি
  • শাওমি SU7 গাড়ির ফুল চার্জে রেঞ্জ 830 কিলোমিটার
  • এই চার-চাকায় তিন ধরনের ব্যাটারি প্যাক রয়েছে

Xiaomi SU7: আন্তর্জাতিক ইলেকট্রিক চার-চাকার বাজারে বড় চমক হল শাওমি SU7 (Xiaomi SU7)। সম্প্রতি সেই গাড়িটি ভারতে লঞ্চ করেছে শাওমি। বেঙ্গালুরুতে এই গাড়ির উপর থেকে পর্দা সরিয়েছে সংস্থা। সম্প্রতি ভারতে ১০ বছর অতিক্রম করেছে শাওমি। সেই উপলক্ষে সংস্থাটি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

We’re now on WhatsApp – Click to join

ভারতে যে গাড়িটি লঞ্চ হয়েছে ফুল চার্জে তার রেঞ্জ 830 কিলোমিটার। এই গাড়িতে মিলবে তিন ধরনের ব্যাটারি প্যাক – 73.6 kwh, 94.3 kwh এবং 101 kwh। এই চার-চাকার রিয়ার হুইল ড্রাইভ এবং অল হুইল ড্রাইভ দুই বিকল্পই মিলবে। একাধিক আধুনিক ফিচার্সে ঠাসা এই গাড়ি। গাড়ির ভিতরে 16.1 ইঞ্চি টাচস্ক্রিন এবং 56 ইঞ্চি হেডসআপ ডিসপ্লে দেওয়া হয়েছে।

গাড়িতে সুরক্ষার জন্য দেওয়া হয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম (ADAS)। এই প্রযুক্তি গাড়িটি চালানোর সময় যদি চালকের মনোযোগ নষ্ট হয় তাহলে এলার্ট করবে। সেই সঙ্গে একাধিক সেন্সরের মাধ্যমে এই গাড়িতেসর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করা হয়েছে।

We’re now on Telegram – Click to join

আন্তর্জাতিক বাজারে দারুণ সাড়া ফেলেছে এই ইলেকট্রিক সেডান। শাওমি এখন বিশ্বের শীর্ষস্থানীয় অটোমোবাইল সংস্থা হওয়ার লক্ষ্যে অগ্রসর। এই গাড়ির ডিজাইন অনেকটা বিখ্যাত স্পোর্টসকার পোর্শের মতো করা হয়েছে। গাড়িজুড়ে LED লাইটিং এবং কানেক্টেড LED টেল লাইট দিয়েছে সংস্থা।

ফিচার্সে ঠাসা এই চার-চাকা, গাড়িটি প্রিমিয়াম স্পেসিফিকেশনে ভর্তি এই শাওমি SU7। 7 ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, 16.1 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, 25 স্পিকার সাউন্ড সিস্টেম, 7টি এয়ারব্যাগ, ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ইত্যাদি মিলবে এই গাড়িতে।

Xiaomi SU7: গাড়ির ব্যাটারি প্যাক এবং রেঞ্জ

এই গাড়িতে তিন ধরনের ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে- শাওমি SU7 মডেলে মিলবে 73.6 kwh , শাওমি SU7 প্রো-তে 94.3 kwh এবং 101 kwh ব্যাটারি প্যাক মিলবে শাওমি SU7 ম্যাক্স মডেলে। এই চার চাকা সর্বোচ্চ 673 পিএস শক্তি এবং 838 এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ফুল চার্জে এই গাড়িতে 700 থেকে 830 কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে।

Read more:- প্রথম হাই-টেক ইলেকট্রিক গাড়ি লঞ্চ করল শাওমি, এত কম দামে এত ফিচার্স!

যেহেতু এই গাড়িতে তিন ধরনের ব্যাটারি প্যাক রয়েছে, তাই এতে তিন ধরনের ফাস্ট চার্জিং মিলবে। টপ মডেলে 10 থেকে 80 শতাংশ পর্যন্ত চার্জ হতে 19 মিনিট সময় লাগবে। ভারতীয় মুদ্রায় এই গাড়ির দাম 24.78 লক্ষ থেকে 34.43 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.