Tata Nexon CNG: শীঘ্রই আসতে চলেছে Tata Nexon CNG! দাম কত? কী কী ফিচার্স থাকবে জেনে নিন

Tata Nexon CNG: 2024 ভারত মোবিলিটি শো-তে Nexon CNG গাড়ি উন্মোচন করেছিল টাটা মোটরস

হাইলাইটস:

  • ইতিমধ্যেই টাটা নেক্সন সিএনজি গাড়ি প্রকাশ করে ফেলেছে টাটা মোটরস
  • আগামী কয়েক মাসের মধ্যে দেশের রাস্তায় ছুটতে পারে এই চার চাকা
  • উন্নত সিএনজি প্রযুক্তি এবং জ্বালানি দক্ষ ইঞ্জিনের সাথে আসছে নেক্সন সিএনজি

Tata Nexon CNG: টাটা মোটরস আনতে চলেছে নেক্সন সিএনজি, ইতিমধ্যে এই গাড়ি প্রকাশ করে ফেলেছে সংস্থা। জানুয়ারিতে টাটা মোটরসের পক্ষ থেকে ভারত মোবিলিটি শো-তে এই গাড়িটি উন্মোচন করা হয়। ইতিমধ্যেই এই গাড়ির টেস্টও শুরু করেছে সংস্থা, অর্থাৎ গাড়ির অফিশিয়াল লঞ্চ এখন শুধু সময়ের অপেক্ষা। উন্নত সিএনজি প্রযুক্তি এবং জ্বালানি দক্ষ ইঞ্জিনের সাথে আসছে নেক্সন সিএনজি।

We’re now on WhatsApp – Click to join

ভারতে SUV মডেলগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় চার চাকা Tata Nexon। বর্তমানে এই SUV গাড়ির পেট্রল, ডিজেল এবং ইলেকট্রিক ভ্যারিয়েন্ট বিক্রি করে টাটা মোটরস। এবার সিএনজিতেও উপলব্ধ হতে চলেছে টাটা নেক্সন। অর্থাৎ আগামীদিনে যারা এই গাড়ি কিনতে যাবেন তাদের কাছে থাকবে একাধিক বিকল্প।

Tata Nexon CNG: গাড়ির বৈশিষ্ট্য

জানা গিয়েছে, এই গাড়িতে 1.2 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন থাকতে চলেছে সঙ্গে থাকবে ফ্যাক্টরি ফিটেড সিএনজি সিলিন্ডার। পেট্রল মোডে সর্বোচ্চ 118 ব্রেক হর্সপাওয়ার এবং 170 এনএম টর্ক উৎপন্ন করতে পারবে এবং সিএনজি মোডে 100 ব্রেক হর্সপাওয়ার এবং 150 এনএম টর্ক উৎপন্ন করবে। তার সাথে মিলবে অটোমেটিক গিয়ারবক্স।

We’re now on Telegram – Click to join

ফিচার্সের দিক থেকে একগুচ্ছ স্মার্ট বৈশিষ্ট্য থাকতে চলেছে। যার মধ্যে রয়েছে বড় টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জিং, স্পিকার, প্রিমিয়াম কেবিন ইত্যাদি। সেফটির দিক থেকেও ভরসা দিতে চলেছে টাটা মোটরস।

টাটা নেক্সন সিএনজি গাড়িতে 6টি এয়ারব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ক্রূজ কন্ট্রোল, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম-সহ নানা ধরনের সেফটি ইকুইপমেন্ট মজুত থাকবে। এখনও অবধি টাটা নেক্সন সিএনজির মাইলেজ জানা না গেলেও মনে করা হচ্ছে পেট্রল ভ্যারিয়েন্টের তুলনায় বেশি মাইলেজ পাওয়া যাবে।

Read more:- বাজারে এল Force Gurkha 5 Door, রয়েছে ক্যাপ্টেন সিট সঙ্গে শক্তিশালী ডিজেল ইঞ্জিন

Tata Nexon CNG: গাড়ির সম্ভাব্য দাম

দামের কথা বলতে গেলে, Tata Nexon ICE (জ্বালানি ইঞ্জিন) ভ্যারিয়েন্টের দাম 8.15 লি লক্ষ টাকা থেকে শুরু। আর গাড়ির ইলেকট্রিক ভ্যারিয়েন্টের দাম শুরু হবে 14.49 লক্ষ টাকা থেকে। মনে করা হচ্ছে, টাটার এই সিএনজি গাড়ির দাম শুরু হবে 9 লক্ষ টাকা থেকে। 2024 সালেই গাড়িটি ভারতীয় রাস্তায় ছুটবে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।