MG Comet EV: সাধ্যের মধ্যে দাম! দেশের সবথেকে সস্তা বৈদুতিক গাড়িতে নয়া চমক

MG Comet EV: ভারতে লঞ্চ হয়েছে MG Comet EV গাড়ির নতুন দুটি ভ্যারিয়েন্ট

 

হাইলাইটস:

  • মরিস গ্যারাজের এই বৈদুতিক গাড়ির দাম শুরু 6.98 লক্ষ টাকা থেকে
  • 2023 সালে এই বৈদুতিক চার চাকা বাজারে এনেছে মরিস গ্যারাজ
  • এটি ভারতের সবথেকে সস্তা ইলেকট্রিক গাড়ি

MG Comet EV: ভারতে লঞ্চ হয়েছে MG Comet EV গাড়ির নতুন দুটি ভ্যারিয়েন্ট। এই দুটি ভ্যারিয়েন্ট হল এক্সক্লুসিভ এফসি এবং এক্সাইট এফসি। গাড়ি দুটির দাম রাখা হয়েছে 9.13 লাখ টাকা এবং 8.23 লাখ টাকা। তবে যে বেস মডেল রয়েছে তার দাম 6.98 লাখ টাকা থেকে শুরু। গাড়ির টপ মডেলের দাম 9.13 লক্ষ টাকা।

We’re now on WhatsApp – Click to join

গাড়ির নতুন ভ্যারিয়েন্টের পাশাপাশি 7.4 kw AC চার্জার নিয়ে হাজির হয়েছে এমজি। লঞ্চ হওয়ার পর থেকেই 3.3 kw AC চার্জারে পাওয়া যেত এই গাড়ি। যা সম্পূর্ণ চার্জ করতে সময় নিত 7 ঘণ্টা। তবে নতুন চার্জারে 0-100% চার্জ করতে কতক্ষণ সময় লাগবে তা এখনও সংস্থার তরফে জানানো হয়নি।

এছাড়াও গাড়িতে আরও কিছু ফিচার্স যুক্ত করা হয়েছে। গাড়িতে দেওয়া হয়েছে রিয়ার ডিস্ক ব্রেক, ইলেক্ট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, ইলেক্ট্রনিক পার্কিং ব্রেক এবং পাওয়ার ফোল্ডেবেল উইং মিরর। আর এই সমস্ত নতুন বৈশিষ্ট্যের কারণেই গাড়ির টপ ভ্যারিয়েন্টের দাম 56,000 টাকা বাড়িয়েছে সংস্থা।

MG Comet EV গাড়িতে পেয়ে যাবেন 17.3 kwh ব্যাটারি প্যাক। এই ইলেকট্রিক গাড়িটির ARAI সার্টিফায়েড রেঞ্জ 230 কিলোমিটার। যা সর্বোচ্চ 42 হর্সপাওয়ার এবং 110 এনএম টর্ক তৈরী করতে পারে। ভারতীয় বাজারে এই গাড়ির মূল প্রতিপক্ষ রয়েছে Tata Tiago EV। যেখানে 19.2 kwh ব্যাটারি প্যাক রয়েছে এবং ফুল চার্জে রেঞ্জ পাবেন 250 কিলোমিটার।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.