Maruti Electric eVX: এক চার্জে ছুটবে ৫০০ কিমি! নিজেদের প্রথম ইভি-র উপর থেকে পর্দা সরাল মারুতি, কবে লঞ্চ হবে?

Maruti Electric eVX
Maruti Electric eVX

Maruti Electric eVX: মারুতির এই প্রথম বৈদ্যুতিক গাড়িটি পরীক্ষার সময় দেখা গিয়েছে, গাড়িটি দেখতে বেশ স্টাইলিশ

 

হাইলাইটস:

  • ভারতের বাজারে মারুতি সুজুকির গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে
  • এই কথা মাথায় রেখে প্রথম ইলেকট্রিক গাড়ি ইভিএক্স লঞ্চ করতে চলেছে মারুতি
  • কোম্পানি এই মডেলটি আগামী বছর লঞ্চ করতে পারে বলে আশা করা হচ্ছে

Maruti Electric eVX: ভারতের বাজারে মারুতি সুজুকির গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে। এই কারণেই এখন এই গাড়ি প্রস্তুতকারী সংস্থাটিও বৈদ্যুতিক গাড়ির দিকে মনোনিবেশ করছে। মারুতি তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি (Maruti First Electric Car) eVX লঞ্চ করতে চলেছে। মারুতি ইভিএক্স ইলেকট্রিক এসইউভি-তে নতুন কী দেখা যাবে তা জেনে নেওয়া যাক।

We’re now on WhatsApp – Click to join

Maruti eVX ইলেকট্রিক SUV যখন পরীক্ষায় দেখা গিয়েছিল, তখন এটিতে স্পোর্টি এক্স-আকৃতির ফ্রন্ট ফ্যাসিয়া দেখা গিয়েছিল। এতে আপনি ডাবল এলইডি ডিআরএল দেখতে পাবেন। এছাড়াও, হেডল্যাম্পের পাশে প্রজেক্টর দেওয়া হয়েছে এবং পিছনেও একই রকমের ডিজাইন দেওয়া হয়েছে। গাড়ির পুরো বডিতে প্যানেলিং রয়েছে, যা দেখতে বেশ স্টাইলিশ।

We’re now on Telegram – Click to join

কেমন হবে ইন্টেরিয়র ও ফিচার? 

মারুতির প্রথম বৈদ্যুতিক গাড়িতে আপনি দুর্দান্ত ইন্টেরিয়র এবং দুর্দান্ত ফিচার্স পেতে চলেছেন। Maruti eVX-এ একটি সাধারণ বৈদ্যুতিক গাড়িতে পাওয়া যায় এমন সমস্ত ফিচার্স থাকবে যেখানে ফ্রি-আপ স্টোরেজ স্পেস এবং একটি বড় কেবিন থাকতে চলেছে। এটি স্টোরেজ সহ একটি ফ্লোটিং সেন্টার কনসোল, ড্রাইভ সিলেক্টরের জন্য রোটারি নব, সেন্টার আর্মরেস্ট, ফ্রি-স্ট্যান্ডিং ইনফোটেইনমেন্ট স্ক্রিন, ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, মিডিয়া কন্ট্রোল সহ নতুন ডি-কাট স্টিয়ারিং হুইল এবং কালো এবং বাদামী সিট পাওয়া যাবে।

আশা করা হচ্ছে যে এই গাড়িতে আপনি ডুয়াল-জোন ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জার, অটো-ডিমিং আইআরভিএম, ভেন্টিলেটেড এবং পাওয়ারড ফ্রন্ট সিট, প্রিমিয়াম সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস স্মার্টফোন কানেকটিভিটি, 360-ডিগ্রি সার্উন্ড ক্যামেরা, হেড-আপ ডিসপ্লের এবং ADAS স্যুটের মতো ফিচার্স পাবেন।

Read more:- ঝড় তুলল মারুতি সুইফট ২০২৪! টাটা পাঞ্চ-কে পিছনে ফেলে দেশের ১ নম্বরে মারুতির জনপ্রিয় হ্যাচব্যাক

Maruti eVX: রেঞ্জ 

নতুন Maruti eVX একবার চার্জে 500 কিলোমিটারের বেশি ড্রাইভিং রেঞ্জ পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। আশা করা হচ্ছে Maruti eVX -এ একটি 60kWh ব্যাটারি প্যাক থাকবে। কোম্পানি এই মডেলটি 2025 সালে লঞ্চ করবে। এই বৈদ্যুতিক SUV আসন্ন Tata Curve EV এবং Hyundai Creta EV-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে, যেগুলিকে ভারতীয় রাস্তায় একাধিকবার পরীক্ষা করতে দেখা গেছে। Tata Motors আগামী কয়েক মাসের মধ্যে দেশে তার Curve EV লঞ্চ করবে, যার রেঞ্জ প্রতি চার্জে প্রায় 500 কিলোমিটার হবে বলে আশা করা হচ্ছে। একই সময়ে, মারুতি ইভিএক্স-এর লঞ্চের সময়ই হুন্ডাই ক্রেটা ইভি আগামী বছর বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.