Good News For EPS Pensioner: EPS পেনশনভোগীদের জন্য সুখবর! এবার থেকে যেকোনো ব্যাঙ্ক, যেকোনো শাখা থেকে দেশব্যাপী পেনশন অ্যাক্সেস করা যাবে

Good News For EPS Pensioner
Good News For EPS Pensioner

Good News For EPS Pensioner: পেনশনভোগীদের ব্যাঙ্কে যাওয়ার প্রয়োজনীয়তা দূর করবে এই সিস্টেম, জেনে নিন কবে থেকে শুরু হবে এই সিস্টেম

হাইলাইটস:

  • পেনশনভোগীরা যেকোনও ব্যাঙ্ক বা শাখা থেকে তাদের পেনশন পেতে সক্ষম হবেন
  • পেনশনভোগীদের জন্য এটি একটি বিরামহীন অভিজ্ঞতা প্রদান করবে
  • এই সিস্টেমটি কবে থেকে চালু হবে তা জেনে নিন

Good News For EPS Pensioner: এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO) দ্বারা পরিচালিত কর্মচারীদের পেনশন স্কিম (EPS) ১৯৯৫-এর অধীনে পেনশনভোগীরা শীঘ্রই জানুয়ারী ২০২৫ থেকে ভারত জুড়ে যে কোনও ব্যাঙ্ক বা শাখা থেকে তাদের পেনশন পেতে সক্ষম হবেন৷ এটি শ্রমমন্ত্রী মনসুখ মান্ডাভিয়ার পরে এসেছে৷ যিনি EPFO ​​এর সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টিজেরও সভাপতিত্ব করেন, সেন্ট্রালাইজড পেনশন পেমেন্ট সিস্টেম (CPPS) অনুমোদন করেছেন।

We’re now on WhatsApp- Click to join

CPPS একটি জাতীয় স্তরের কেন্দ্রীভূত পেনশন বিতরণ ব্যবস্থার দিকে একটি উল্লেখযোগ্য পরিবর্তন চিহ্নিত করে৷ এটি পেনশনভোগীদের পেনশন পেমেন্ট অর্ডার (PPO) স্থানান্তর করার প্রয়োজন ছাড়াই পেনশন গ্রহণ করার অনুমতি দেয় যখন অবস্থান বা ব্যাঙ্ক পরিবর্তন করে, ৭.৮ মিলিয়নেরও বেশি ইপিএস-৯৫ পেনশনভোগীদের জন্য একটি বিরামহীন অভিজ্ঞতা প্রদান করে।

“CPPS-এর অনুমোদন কর্মচারীদের ভবিষ্যত তহবিল সংস্থার (EPFO) আধুনিকীকরণে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে। পেনশনভোগীরা দেশের যে কোনও ব্যাঙ্ক, যে কোনও শাখা থেকে তাদের পেনশন পেতে সক্ষম করে, এই উদ্যোগটি দীর্ঘস্থায়ী চ্যালেঞ্জগুলিকে মোকাবেলা করে। পেনশনভোগীদের মুখোমুখি হয় এবং একটি নির্বিঘ্ন এবং দক্ষ বিতরণ ব্যবস্থা নিশ্চিত করে, “মন্ত্রী বলেছিলেন।

We’re now on Telegram- Click to join

“এই উদ্যোগটি EPFO-এর আধুনিকীকরণ, দীর্ঘস্থায়ী চ্যালেঞ্জ মোকাবেলা এবং সারা দেশে দক্ষ পেনশন বিতরণ নিশ্চিত করার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ,” বলেছেন মান্দাভিয়া৷ সিস্টেমটি EPFO-এর চলমান আইটি আধুনিকীকরণ প্রকল্পের অংশ, সেন্ট্রালাইজড আইটি সক্ষম সিস্টেম (CITES ২.০১), এবং শেষ পর্যন্ত একটি আধার-ভিত্তিক পেমেন্ট সিস্টেমে (ABPS) রূপান্তরিত হবে বলে আশা করা হচ্ছে।

Read More- বাজারে লঞ্চ হয়েছে বাজাজ চেতক স্পেশাল এডিশন স্কুটার, কী কী ফিচার্স রয়েছে? দাম কত? জেনে নিন বিস্তারিত

নতুন সিস্টেমটি পেনশনভোগীদের তাদের পেনশনের শুরুতে যাচাইকরণের জন্য ব্যাঙ্ক শাখায় যাওয়ার প্রয়োজনীয়তাও দূর করবে, রিলিজের সাথে সাথে অর্থ প্রদানের সাথে। উপরন্তু, EPFO ​​এই পরিবর্তনের সাথে পেনশন বিতরণে উল্লেখযোগ্য খরচ সাশ্রয়ের প্রত্যাশা করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.