Bajaj Bruzer: বিশ্বের প্রথম CNG বাইক হাজির করতে চলেছে বাজাজ অটো! প্রকাশ্যে এসেছে বাজাজ ব্রুজারের টিজার

Bajaj Bruzer: কেন্দ্রীয় মন্ত্রীর হাত ধরে বিশ্বের প্রথম সিএনজি মোটরসাইকেলটি লঞ্চ করতে চলেছে বাজাজ অটো!

 

হাইলাইটস:

  • বিশ্বের প্রথম সিএনজি বাইক আনতে চলেছে বাজাজ অটো
  • 5 জুলাই ভারতে লঞ্চ করা হবে এই টু হুইলার
  • এই বাইকের প্রথম টিজার প্রকাশ করেছে সংস্থা

Bajaj Bruzer: প্রতি মাসেই কিছু না কিছু নতুন বাইক ভারতের বাজারে লঞ্চ করে বাইক প্রস্তুতকারক সংস্থাগুলি। তবে 5 জুলাই যে বাইকটি লঞ্চ হবে তা আর পাঁচটা বাইকের থেকে বেশ আলাদা হতে চলেছে। কারণ এই বাইকটি হল বিশ্বের প্রথম সিএনজি বাইক (World’s first CNG bike)। এই সিএনজি মোটরসাইকেলটি লঞ্চ করছে বাজাজ অটো (Bajaj Auto)। এই মোটরসাইকেলের উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি। এই সিএনজি বাইকের নাম দেওয়া হয়েছে ‘বাজাজ ব্রুজার’(Bajaj Bruzer)। বাইকটি 125 সিসির হতে চলেছে বলে জানা গিয়েছে। এতদিন রাস্তায় সিএনজি গাড়ি/অটো দেখা যেত। এবার ছুটতে দেখা যাবে সিএনজি মোটরসাইকেল।

We’re now on WhatsApp – Click to join

জুন মাসে বাজাজের এই সিএনজি বাইকের লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু, এই রকম একটি উদ্ভাবনী বাইক নিয়ে কোনও রকম তাড়াহুড়ো করতে চাইছে না সংস্থা। কিছুদিন আগে জানা যায় 17 জুলাই এই বাইকটি লঞ্চ হবে। তবে সংস্থার তরফে সেই তারিখ আরও কিছুদিন এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 5 জুলাই আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হবে বাজাজ সিএনজি বাইক।

We’re now on Telegram – Click to join

গত এক বছর ধরে এই বাইকের লঞ্চ নিয়ে জল্পনা চলছিল। যদিও এই বাইকের প্রস্তুতি তারও আগে শুরু করে দিয়েছিল বাজাজ। ভারতের মতো প্রতিযোগিতামূলক বাজারে এই সিএনজি বাইক কতটা সফল হতে পারবে, সেই নিয়ে খুঁটিনাটি বিশ্লেষণ করার পর অবশেষে এই বাইকটি লঞ্চ হতে চলেছে। এই বাইক নিয়ে বেশ আশাবাদী সংস্থা। বাজাজ অটো’র দাবি, এই বাইকে জ্বালানি খরচ 50 শতাংশ কম হবে।

5 জুলাই বাইকের লঞ্চের জমকালো ইভেন্টে উপস্থিত থাকবেন বাজাজ অটো’র ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ এবং কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গডকরি। বিশ্বে প্রথম সিএনজি চালিত বাইক লঞ্চ হতে চলেছে। তাই স্বাভাবিক ভাবেই এটি বাজাজ অটো’র মুকুটে যে নতুন পালক যোগ করতে চলেছে, তা আর আলাদা করে বোলার অপেক্ষা রাখে না।

এই সিএনজি বাইকের চালকেরা সিএনজি এবং পেট্রলের মধ্যে সুইচ করতে পারবেন। রয়েছে 100 সিসি থেকে 110 সিসি কমিউটার ইঞ্জিন। এই বাইকের দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই থাকবে বলেই জানিয়েছে সংস্থা। ইতিমধ্যেই এই সিএনজি বাইকের প্রথম টিজারও প্রকাশ করা হয়েছে। যা থেকে বোঝা যাচ্ছে বাজাজের তরফে এটি একটি বড় লঞ্চ হতে চলেছে।

Read more:- নতুন বাজাজ চেতক না কি ওলা এস1, নিত্য যাতায়াতের জন্য কোন বৈদুতিক স্কুটি ভালো?

প্রসঙ্গত উল্লেখ্য, এই মুহূর্তে বাজারে সিএনজি দাম 75-95 টাকার মধ্যে ঘোরাফেরা করছে। পেট্রলের তুলনায় সিএনজি গ্যাসের দাম তুলনামূলক কম। ফলে বাইক চালানোর খরচ অনেকটা কমতে পারে বলে আশা করা হচ্ছে। এখন দেখার এটাই যে কী কী চমক আর কেমন ফিচার্স সহ এই বাইক ভারতের বাজারে লঞ্চ করে বাজাজ অটো।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.