Best selling female authors: বিখ্যাত মহিলা লেখিকা যাদের বই আপনার এখনই পড়া উচিত!

Best selling female authors: কিছু ভালো জিনিস পড়তে চান তবে আমাদের কাছে একটি ভালো তালিকা রয়েছে!

হাইলাইটস:

  • অসাধারণ প্রতিভা সম্পন্ন মহিলা লেখিকা
  • অসাধারণ বই এবং নির্দেশাবলী
  • বিস্তারিত আলোচনা

Best selling female authors: আমাদের জীবনকে আরও উন্নত করতে তাদের অবদানের জন্য বিশ্বজুড়ে লেখকদের একটি বিশেষ প্রশংসার প্রয়োজন। বলা হয় মহান লেখকরা আমাদের শেখান, অনুপ্রাণিত করেন এবং আমাদের চিন্তা পরিবর্তন করতে পারেন। জীবনের এই রোলার কোস্টারে আমরা বিভিন্ন শেড অনুভব করি। তবে যা স্থির থাকে তা হল আমাদের অন্ধকার দিনগুলি মোকাবেলা করতে লেখকদের অবদান।

১. ‘দা গড অফ স্মল থিংস’-অরুন্ধতী রায়:

প্রথম ভারতীয় নাগরিক যিনি বুকার পুরস্কার (১৯৯৭) জিতেছিলেন, রায় সেখানে যাওয়ার সাহস করেন যেখানে আগে কেউ যাননি। তিনি সমাজ, বিবাহের মতো ছোট জিনিস যেমন অজাচার, যৌন আকাঙ্ক্ষা, পেডোফিলিয়া ইত্যাদির সাথে বৈপরীত্য করেন।

২. ‘ফায়ার অন দা মাউন্টেন’– অনিতা দেশাই:

সাহিত্য একাডেমি পুরস্কারে ভূষিত, বইয়ের মহিলা নায়ক, নন্দ কাউল আপাতদৃষ্টিতে জীবনের সবই আছে। ব্যতীত তিনি কখনই জোরপূর্বক সম্পর্ক এবং যান্ত্রিক ভূমিকার কোনও অর্থ খুঁজে পাননি।

৩. ‘ইনহেরিটেন্স অফ লস’-ক্কিরণ দেশাই:

কথাসাহিত্যের জন্য ম্যান বুকার পুরস্কার এবং ন্যাশনাল বুক ক্রিটিক সার্কেল পুরষ্কারে ভূষিত, এই উপন্যাসটি কল্পনাপ্রসূত আশার সাথে বাস্তবতাকে ফুটিয়ে তোলা থেকে অনেক দূরে থাকে।

৪. ‘ইন্টারপ্রিটার অফ মালদ্বীপস’ – ঝুম্পা লাহিড়ী:

জন্মসূত্রে একজন ভারতীয় আমেরিকান, ঝুম্পা লাহিড়ী হলেন সবচেয়ে বিখ্যাত কণ্ঠস্বর এবং এনআরআই মহিলাদের মুখপাত্র। সে তাদের গল্প বলে অন্য কারো মতো। তাদের পরিচয় সংকট, বিষণ্ণতা, উচ্চাভিলাষী এবং কমনীয় বৈশিষ্ট্য এবং পরিচিত সাধারণ অভিজ্ঞতার মাধ্যমে আশার ঝাঁকুনি।

৫. ‘দি টুয়েন্টি ওয়াইফ’- ইন্দু সুন্দরেসান:

এই উদ্ধৃতিটি মেহেররুন্নিসা এবং যুবরাজ সেলিমের প্রেমের সারসংক্ষেপ এবং সমস্ত যুক্তি ও ঐতিহ্যকে অস্বীকার করেছে। ইতিহাসের বাস্তব ডোজ মিশ্রিত এর মন্ত্রমুগ্ধ বাস্তব জীবনের গল্পের জন্য এই বইটি অবশ্যই পড়া উচিত।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.