Best Books To Read On Self Improvement: আপনার দক্ষতা বিকাশের জন্য স্ব-উন্নয়নে পড়ার জন্য ১০টি সেরা বই

Best Books To Read On Self Improvement: আপনার দক্ষতা বিকাশের জন্য স্ব-উন্নতি সম্পর্কিত ১০টি বই অবশ্যই পড়তে হবে

হাইলাইটস:

  • ব্যক্তিগত উন্নতির ক্ষেত্রে একটি ক্লাসিক, Covey-এর ই-বুক সাতটি মৌলিক আচরণের রূপরেখা দেয়
  • নিউপোর্ট গভীর পেইন্টিং-এর তাৎপর্যের জন্য একটি বাধ্যতামূলক কেস প্রদান করে

Best Books To Read On Self Improvement: এই ধরনের গতিশীল বিশ্বায়নে ব্যক্তিত্বের বিকাশ এবং আত্ম-উন্নতি আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। আপনি যদি কেবল আপনার বিদ্যমান দক্ষতা বাড়াতে চান, স্বাস্থ্যকর আচরণ যোগ করতে চান বা নিজেকে পুনরায় তৈরি করতে চান তবে বইগুলি আপনার স্ব-উন্নয়ন যাত্রার সোনালী উৎস হতে পারে। এই বিশদ পর্যালোচনায়, আমরা দশটি জীবন-পরিবর্তনকারী বই নিয়ে আলোচনা করতে যাচ্ছি যা আপনাকে অ্যাকশন-ভিত্তিক পরামর্শ, ব্যবহারিক জ্ঞান এবং ধারণা দেবে যা আপনাকে আপনার পূর্ণ সম্ভাবনা প্রকাশ করতে এবং আপনার স্বপ্নের জীবনযাপন করতে সহায়তা করবে।

১. অটোমিক হ্যাবিটস” উসিং James ক্লিয়ার 

অভ্যাস গঠনের বিজ্ঞানের সাথে জড়িত, জেমস ক্লিয়ার প্রতিকূল অভ্যাসগুলি থেকে মুক্ত হওয়ার পাশাপাশি একই সাথে অসাধারণ অভ্যাস গড়ে তোলা এবং বজায় রাখার জন্য একটি বাধ্যতামূলক কাঠামো উপস্থাপন করে। সংবেদনশীল কৌশল এবং বাস্তব-অস্তিত্বের উদাহরণ সহ, “অটোমিক হ্যাবিটস” দীর্ঘস্থায়ী বাণিজ্য এবং ক্রমাগত আত্ম-উন্নয়নের জন্য একটি রোডম্যাপ দেয়।

২. দ্য ৭ হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল” থ্রু স্টেফেন আর. Covey

ব্যক্তিগত উন্নতির ক্ষেত্রে একটি ক্লাসিক, Covey-এর ই-বুক সাতটি মৌলিক আচরণের রূপরেখা দেয় যা মানুষকে যুক্তি, সততা এবং কার্যকারিতা নিয়ে বাঁচতে ক্ষমতায়ন করে। আকাঙ্ক্ষাকে প্রাধান্য দেওয়া থেকে শুরু করে উল্লেখযোগ্য সম্পর্ক গড়ে তোলা পর্যন্ত, এই ই-বুকটি ব্যক্তিগত এবং বিশেষজ্ঞ পূর্ণতার জন্য নিরবধি ধারনা দেয়।

৩. মাইন্ডসেট: দ্য নিউ সাইকোলজি অফ সাকসেস” বাই উসিং Carol S. Dweck

Dweck, আমরা কিভাবে অন্যদের সাথে আচরণ করি এবং কীভাবে জিনিসগুলি এগিয়ে যায়। ইয়েস মানসিকতা গ্রহণের মাধ্যমে, পাঠকরা তাদের পূর্ণ সম্ভাবনাকে আনলক করতে এবং তাদের অভ্যন্তরীণ শক্তিকে সামনে আনতে সক্ষম হবে।

৪. দ্য পাওয়ার অফ নাও: “এ গাইড টু স্পিরিচুয়াল Enlightenment” বাই Eckhart Tolle

Tolle পাঠকদেরকে অহংকার বন্ধন কাটিয়ে ওঠার পথ এবং অভ্যন্তরীণ শান্তি ও আনন্দ অর্জনের নির্দেশিকা প্রদানের জন্য সহনশীল ধারণা এবং অনুশীলনের সাথে উপস্থাপন করে। “দ্য পাওয়ার অফ নাও” একটি অডিওবুক এবং একটি ভলিউম উভয়ই যা মননশীলতা, সচেতনতা এবং সামগ্রিকভাবে আধ্যাত্মিক রূপান্তরের বিষয়ে তাৎক্ষণিক জ্ঞান প্রদান করে।

৫. গ্রিট: “গ্রিট” বাই Angela Duckworth: 

আবেগ এবং অধ্যবসায়ের দুটি কারণের একটি অন্বেষণ, যা একত্রিত হলে “গ্রিট” নামে পরিচিত মানের চরিত্র তৈরি করে এবং ব্যাপক গবেষণার মাধ্যমে দীর্ঘমেয়াদী সাফল্য এবং কৃতিত্ব অর্জনে এর ভূমিকা। “গ্রিট” শ্রোতাদের শুধুমাত্র সাফল্যের সাক্ষ্যই দেয় না বরং কিছু ব্যবহারিক উপদেশও দেয় যা পাঠকদের দৃঢ় সংকল্প এবং সাহস প্রদান করে, মহান অর্জনের ফলাফল হতে পারে।

৬. হাউ টু উইন ফ্রেন্ডস অ্যান্ড ইনফ্লুয়েন্স পিপল” বাই Dale Carnegie

আন্তঃব্যক্তিক ক্ষমতার ক্ষেত্রের মধ্যে একটি ঐতিহ্যবাহী, Carnegie ইবুক উল্লেখযোগ্য সম্পর্ক নির্মাণ, সম্পর্ক গড়ে তোলা এবং অন্যদের প্রভাবিত করার জন্য নিরবধি মান অফার করে। শক্তিশালী যোগাযোগ থেকে সহানুভূতিপূর্ণ শ্রবণ পর্যন্ত, এই বইটি বুদ্ধিমান ব্যক্তিগত এবং পেশাদার পরিপূর্ণ পরামর্শ প্রদান করে।

৭. দ্য Subtle আর্ট অফ নট গিভিং এ F*ck: এ Counterintuitive Approach টু লিভিং এ গুড লাইফ” via মার্ক Manson: 

তার ট্রেডমার্ক অযৌক্তিক ফ্যাশনের সাথে, ম্যানসন প্রচলিত স্ব-সহায়ক জ্ঞানকে চ্যালেঞ্জ করে এবং প্রতিকূলতাকে আলিঙ্গন করা, সীমাবদ্ধতা গ্রহণ করা এবং মূল্যবোধকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে নতুন অন্তর্দৃষ্টি প্রদান করে যা তিনি আন্তরিকভাবে মনে রাখেন। “দ্য Subtle আর্ট অফ নট গিভিং এ F*ck” পাঠকদেরকে পারফেকশনিজম ছেড়ে দিতে এবং একটি বিকল্প হিসাবে সত্যতা এবং অর্থ অনুসরণ করতে উৎসাহিত করে৷

৮. Essentialism: দ্য ডিসিপ্লিনিড Pursuit অফ Less” বাই ওয়ে অফ গ্রেগ McKeown

McKeown অপরিহার্যতার মানগুলির পক্ষে সমর্থন করেন – কমের সুশৃঙ্খল সাধনা – এবং জীবনধারাকে সরল করার জন্য একটি কাঠামো অফার করে, কোনো সন্দেহ ছাড়াই গুরুত্বপূর্ণ বিষয়গুলির উপর ফোকাস করে এবং আরও স্পষ্টতা এবং কার্যকারিতা অর্জন করে৷ বিভ্রান্তি বন্ধ করে এবং প্রয়োজনীয় দায়িত্বগুলিকে অগ্রাধিকার দিয়ে, পাঠকরা তাদের প্রভাব এবং কৃতিত্বকে সর্বাধিক করতে পারে।

We’re now on WhatsApp- Click to join

৯. ডিপ ওয়ার্ক: রুলস ফর ফোকাসড সাকসেস ইন এ ডিস্ট্রাক্টড ওয়ার্ল্ড” via Cal নিউপোর্ট 

অবিচলিত বিভ্রান্তির যুগে, নিউপোর্ট গভীর পেইন্টিং-এর তাৎপর্যের জন্য একটি বাধ্যতামূলক কেস প্রদান করে—লক্ষ্যযুক্ত, বিভ্রান্তিকর কাজ যা অর্থপূর্ণ ফলাফল দেয়। বাস্তবসম্মত কৌশল এবং কেস স্টাডির মাধ্যমে, “ডিপ ওয়ার্ক” সচেতনতা, উৎপাদনশীলতা এবং বিশেষজ্ঞের পরিপূর্ণতা গড়ে তোলার জন্য একটি রোডম্যাপ দেয়।

১০. দ্য ফোর এগ্রিমেন্টস: এ প্রাকটিক্যাল গাইড টু পার্সোনাল ফ্রিডম” থ্রু ডন Miguel Ruiz:

প্রাচীন Toltec সচেতনতার উপর অঙ্কন করে, Ruiz ৪টি কার্যকরী চুক্তি স্টক করে—আপনার শব্দগুচ্ছের সাথে অনবদ্য হোন, ব্যক্তিগতভাবে কিছু গ্রহণ করবেন না, অনুমান করবেন না এবং ক্রমাগত আপনার ব্যতিক্রমী কাজ করবেন—যা কারো জীবন এবং সম্পর্ককে নতুন করে কাজ করতে পারে। “দ্য ফোর এগ্রিমেন্টস” অ-পাবলিক স্বাধীনতা এবং সুখ অর্জনের জন্য সহজ কিন্তু গভীর স্টিয়ারিং দেয়।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.