Black Panther At Darjeeling: গাড়ির আলো পড়তেই দেখা গেল জ্বলজ্বলে দুই চোখ! দার্জিলিঙে ফের দেখা মিলল ব্ল্যাক প্যান্থারের?

Black Panther At Darjeeling: রাস্তার একপাশ থেকে ‘ব্ল্যাক প্যান্থার’টি উঁকি দেওয়ার সময় তাকে ক্যামেরাবন্দি করা হয়

হাইলাইটস:

  • ব্ল্যাক প্যান্থারের ফের দেখা পাওয়া গেল দার্জিলিঙে
  • বৃহস্পতিবার রাতে সেটিকে দেখতে পান স্থানীয় বাসিন্দারা
  • বন দফতরের তরফে জানানো হয়েছে বিষয়টি নিয়ে খোঁজ নেওয়া হচ্ছে

Black Panther At Darjeeling: ব্ল্যাক প্যান্থারের দেখা মিলল দার্জিলিঙে। এক গাড়ি চালকের চোখে পড়তেই তিনি ‘ব্ল্যাক প্যান্থার’টির ভিডিও করেন। এরপরই সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

We’re now on WhatsApp- Click to join

আবার ‘ব্ল্যাক প্যান্থার’ দেখা গিয়েছে

দার্জিলিঙের ডিএফও বিশ্বনাথ প্রতাপ বলেছেন, ‘বিষয়টি জানা নেই, তবে খোঁজ নেওয়া হচ্ছে। ওই এলাকা সহ আশেপাশের এলাকাতেও ব্ল্যাক প্যান্থার দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেটি ব্ল্যাক প্যান্থার না হয়ে অন্য প্রজাতির প্রাণীও হতে পারে। সেই বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।’ কার্শিয়ং থেকে কিছুটা দূরে ডাউহিলে আবার ‘ব্ল্যাক প্যান্থার’ দেখা গিয়েছে। বিষয়টি নিয়ে এলাকায় যথেষ্ট আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

একটি ব্ল্যাক প্যান্থারের দেহ উদ্ধার

রাস্তার একপাশ থেকে ‘ব্ল্যাক প্যান্থার’টি উঁকি দেওয়ার সময় তাকে ক্যামেরাবন্দি করা হয়। পরে সে জঙ্গলে চলে যায়। এদিকে মাঝে মাঝেই ‘ব্ল্যাক প্যান্থার’-এর দেখা মিলেছে দার্জিলিঙের বেশ কয়েকটি জায়গায়। বন দফতর সূত্রে, অনেক সময় জেনেটিক কারণে লেপার্ডের শরীরের রঙ এরকম কালো হয়ে থাকে। সেটিকে ‘ব্ল্যাক প্যান্থার’ ভেবে কয়েক মানুষ ভুল করতে পারে। কয়েকদিন আগে মানেভঞ্জন এলাকায়, একটি ব্ল্যাক প্যান্থারের দেহ উদ্ধার করা হয়েছিল। পরে জানা গিয়েছে, দুটি ব্ল্যাক প্যান্থারের মধ্যে এলাকার দখল নিয়ে সংঘর্ষে একটির মৃত্যু হয়। বন দফতর সেই দেহটি উদ্ধার করেছিল।

We’re now on Telegram- Click to join

দার্জিলিঙে ম্যালানিস্টিক লেপার্ডও এর আগেও অনেকবার দেখা দিয়েছে। বনকর্তাদের অনুমান, পাহাড়ে ভালো সংখ্যক রয়েছে লেপার্ড।

ক্যামেরা বন্দি

Read More- রয়্যাল বেঙ্গল টাইগার থেকে ম্যানগ্রোভ অরণ্য এইসব কিছুর স্বাদ পেতে এই শীতে আপনাকে আসতেই তবে সুন্দরবন

গত বছর পাহাড়ি রাস্তায় একটি লেপার্ড দেখতে পাওয়া গিয়েছিল। সেটি এক গাড়ি চালকের নজরে পড়েছিল। তখনই সে ক্যামেরাবন্দি করে। গত ডিসেম্বর মাসেও ডাউহিলে একটি লেপার্ড দেখা গিয়েছিল। সেখানকার বাসিন্দারা জানিয়েছিলেন, সেখানে মাঝে মধ্যেই লেপার্ডে দেখা যায়। কিন্তু, সব সময় সেগুলিকে ক্যামেরা বন্দি করা সম্ভব হয়না। ২০২২ সালেও বক্সার জঙ্গলের এলাকাতে ব্ল্যাক প্যান্থারের দেখা পাওয়া গিয়েছিল। বিষয়টি নিয়ে এলাকার বাসিন্দারা আতঙ্কে রয়েছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.