Telangana Weather Update: তেলেঙ্গানায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে IMD, অন্ধ্রপ্রদেশের এনটিআরে স্কুল বন্ধ রাখার ঘোষণা করেছে

Telangana Weather Update
Telangana Weather Update

Telangana Weather Update: অন্ধ্র প্রদেশে, এনটিআর এবং কৃষ্ণা জেলাগুলি আজ ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতার অধীনে রয়েছে

হাইলাইটস:

  • অন্ধ্রপ্রদেশের এনটিআর এবং কৃষ্ণা জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে
  • হায়দরাবাদের আবহাওয়া কেন্দ্রের মতে, ৭ই সেপ্টেম্বর পর্যন্ত তেলেঙ্গানার কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে
  • দক্ষিণ সেন্ট্রাল রেলওয়ে ঘোষণা করেছে যে যেসব এলাকায় ভারী বৃষ্টিপাতের কারণে ভাঙন হয়েছে সেখানে পুনরুদ্ধারের কাজ চলছে

Telangana Weather Update: ভারতের আবহাওয়া বিভাগ (IMD) তেলেঙ্গানার চারটি জেলার জন্য একটি “হলুদ সতর্কতা” জারি করেছে – জয়শঙ্কর ভূপালপাল্লে, কোমারাম ভীম, মানচেরিয়াল এবং মুলুগু – বুধবার, ৪ঠা সেপ্টেম্বর প্রবল বৃষ্টির সতর্কতা।

অন্ধ্রপ্রদেশের এনটিআর এবং কৃষ্ণা জেলার জন্যও কমলা সতর্কতা জারি করা হয়েছে। হায়দরাবাদের আবহাওয়া কেন্দ্রের মতে, ৭ই সেপ্টেম্বর পর্যন্ত তেলেঙ্গানার কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, অন্ধ্রপ্রদেশ সরকার প্রবল বৃষ্টির কারণে ৪ঠা সেপ্টেম্বর এনটিআর জেলার স্কুল ও কলেজগুলির জন্য ছুটি ঘোষণা করেছে। আইএমডি উপকূলীয় অন্ধ্রপ্রদেশ, ইয়ানাম এবং নিকটবর্তী অঞ্চলে গড় সমুদ্রপৃষ্ঠ থেকে ৩.১ কিমি এবং ৫.৮ কিলোমিটারের মধ্যে একটি ঘূর্ণিঝড় সঞ্চালন পর্যবেক্ষণ করেছে। আবহাওয়া দপ্তর যোগ করেছে, “৫ই সেপ্টেম্বরের দিকে পশ্চিম-মধ্য ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নতুন নিম্নচাপ তৈরি হতে পারে।”

তেলেঙ্গানা এবং অন্ধ্র প্রদেশে প্রবল বৃষ্টিপাতের ফলে ৩৫ জনের মৃত্যু হয়েছে, রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে, রেললাইন ডুবেছে এবং হাজার হাজার একর জমির ফসল প্লাবিত হয়েছে। উদ্ধার ও পুনর্বাসন প্রচেষ্টা অব্যাহত থাকায় বাসিন্দারা তাদের দৈনন্দিন চাহিদা মেটাতে সংগ্রাম করছে।

মঙ্গলবার কোন ভারী বৃষ্টিপাত না হওয়ায় উভয় রাজ্যের অনেক এলাকায় বন্যার জল কমতে শুরু করেছে, রাজ্য সরকারগুলিকে ক্ষতিগ্রস্ত অঞ্চলে ত্রাণ তৎপরতা জোরদার করতে প্ররোচিত করেছে। অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি নিজ নিজ রাজ্যের কিছু বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন।

We’re now on WhatsApp – Click to join

তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ বৃষ্টি: সর্বশেষ আপডেট

– কেন্দ্রীয় মন্ত্রী জি কিশান রেড্ডি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডির সাথে কথা বলেছেন, চলমান বন্যার মধ্যে তাকে সমস্ত প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দিয়েছেন। রেড্ডি উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি উল্লেখ করেছেন, বিশেষ করে খাম্মাম এবং মাহাবুবাবাদ এলাকায়, যেখানে বন্যার পানি মানুষের বাড়িতে প্রবেশ করেছে।

– অন্ধ্র প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী পবন কল্যাণ প্রাক্তন YRSCP সরকারের সমালোচনা করেছেন, বুদামেরু খাল স্রোতকে অবহেলা করার এবং ছোট সেচ প্রকল্পগুলিকে উপেক্ষা করার অভিযোগ করেছেন, যা তিনি বিশ্বাস করেন যে বন্যার প্রভাব আরও খারাপ হয়েছে।

– ভারতীয় বিমান বাহিনী অন্ধ্র প্রদেশের বিজয়ওয়াড়া জেলার বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে, ত্রাণ সামগ্রী বিতরণের জন্য ছয়টি এমআই-১৭ হেলিকপ্টার এবং দুটি চেতক হেলিকপ্টার মোতায়েন করেছে।

Read more – আজ আইএমডি উত্তরাখণ্ডে হলুদ সতর্কতা জারি করেছে, সাথে গুজরাট ভারী বৃষ্টির সাক্ষী হবে

– বিজয়ওয়াড়ার কিছু অংশের বাসিন্দারা তীব্র বিদ্যুতের ঘাটতির সম্মুখীন হচ্ছে, অনেককে রেলস্টেশনে তাদের ফোন চার্জ করতে বাধ্য করছে৷ বেসরকারি বোট অপারেটররা উচ্চ ফি আদায় করে বন্যা দুর্গতদের শোষণ করছে বলেও খবর রয়েছে। প্রায় ৪৪,০৪১ জনকে ত্রাণ শিবিরে স্থান দেওয়া হয়েছে।

– নৌবাহিনীর দুটি এবং বিমান বাহিনীর তিনটি সহ পাঁচটি হেলিকপ্টার সক্রিয়ভাবে বন্যাকবলিত অঞ্চলে আটকে পড়া লোকদের খাদ্য বিতরণ এবং এয়ারলিফ্ট করছে। উপরন্তু, অন্ধ্র প্রদেশের NTR জেলায় ৫০,০০০ কেজি ত্রাণ সামগ্রী ফেলা হয়েছে।

– দক্ষিণ সেন্ট্রাল রেলওয়ে ঘোষণা করেছে যে যেসব এলাকায় ভারী বৃষ্টিপাতের কারণে ভাঙন হয়েছে সেখানে পুনরুদ্ধারের কাজ চলছে।

We’re now on Telegram – Click to join

– তেলেঙ্গানার গভর্নর জিষ্ণু দেব ভার্মা জেলা শাখাগুলির মাধ্যমে অবিলম্বে ত্রাণ প্রচেষ্টাকে সমর্থন করার জন্য ভারতীয় রেড ক্রস সোসাইটির তেলঙ্গানা শাখায় তার বিবেচনামূলক তহবিল থেকে ₹৩০ লক্ষ বরাদ্দ করেছেন।

– তেলেঙ্গানা সরকারি কর্মচারীরা বন্যার ত্রাণ ব্যবস্থায় তাদের মূল বেতনের এক দিনের, মোট ₹১৩০ কোটি টাকা অবদান রেখেছেন এবং চেকটি সিএম রেভান্থ রেড্ডির কাছে হস্তান্তর করা হয়েছে।

– তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি বন্যায় যারা মারা গেছে তাদের পরিবারকে ₹৫ লাখের এক্স-গ্রেশিয়া পেমেন্ট ঘোষণা করেছেন এবং আশ্বাস দিয়েছেন যে গবাদি পশু, ছাগল এবং ভেড়ার ক্ষতির জন্য ক্ষতিপূরণ বাড়ানো হবে।

– তেলেগু অভিনেতা এবং টিডিপি বিধায়ক এন বালাকৃষ্ণ অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় প্রত্যেকে ₹৫০ লক্ষ প্রতিশ্রুতি দিয়েছেন। অভিনেতা মহেশ বাবু চলমান বন্যা সঙ্কটের প্রতিক্রিয়া হিসাবে উভয় রাজ্যের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রত্যেকে ₹৫০ লক্ষ অনুদান ঘোষণা করেছেন।

আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.