Separation Anxiety With Pets: পোষা অভিভাবক ৬ টি জিনিস শেয়ার করেছেন যা তার কুকুরকে বিচ্ছেদ উদ্বেগ মোকাবেলায় সহায়তা করেছে

Separation Anxiety With Pets: আপনার পোষা প্রাণীর সঙ্গে বিচ্ছেদ উদ্বেগ? এটা বাস্তব! দেখুন কিভাবে এটা কাটিয়ে উঠতে হয়

হাইলাইটস:

  • তাহলে এই বিচ্ছেদ উদ্বেগ কীভাবে পরিচালনা করবেন?
  • সাহায্য করতে পারে যে ৬ টি জিনিস পড়ুন!
  • আপনার পোষা প্রাণীর যত্ন নেওয়া হচ্ছে তা জানার আরেকটি গুরুত্বপূর্ণ উপায় দেখুন

Separation Anxiety With Pets: পোষা প্রাণী শুধু প্রাণী নয়, পরিবারের একটি অংশ। পোষা মা-বাবারা তাদের পোষা প্রাণীকে তাদের নিজের বাচ্চার মতো আচরণ করে এবং তাদের থেকে দূরে থাকা বিচ্ছেদের উদ্বেগ সৃষ্টি করে। তাহলে এই বিচ্ছেদ উদ্বেগ কীভাবে পরিচালনা করবেন? সাহায্য করতে পারে যে ৬ টি জিনিস পড়ুন!

এটি ব্যাপকভাবে বোঝা যায় যে পোষা প্রাণীগুলি কেবল এমন প্রাণী নয় যা আমরা বাড়িতে রাখি, তবে এটি পরিবারের একটি অংশ। এই পোষা প্রাণীদের বাচ্চাদের মতো আচরণ করা হয় এবং প্রায়শই এটি মানুষের নিকটতম সহচরদের মধ্যে একটি। পোষা প্রাণী থাকা কমবেশি বাচ্চা হওয়ার মতো। আপনাকে কেবল এটির যত্ন নিতে হবে না, এটিকে ভালবাসা এবং যত্ন দেখাতে হবে, তবে আপনি তাদের সাথে অত্যন্ত সংযুক্ত বোধ করেন। সংযুক্তির এই অনুভূতি বিচ্ছেদ উদ্বেগের দিকে নিয়ে যেতে পারে যখন আপনি তাদের থেকে দূরে থাকেন।

এটি বিশেষত কর্মরত পেশাদারদের জন্য সত্য যাদের পোষা প্রাণী রয়েছে এবং তাদের কাজ করার সময় দীর্ঘ সময়ের জন্য তাদের পোষা সন্তান থেকে দূরে থাকতে হয়। কোভিডের পরে এটি বিশেষভাবে কঠিন হয়ে পড়েছে যখন এই পোষা প্রাণীরা তাদের চারপাশে মানব সঙ্গী থাকার জন্য অত্যন্ত অভ্যস্ত হয়ে উঠেছে। যাইহোক, এটা সবসময় গুরুত্বপূর্ণ নয় যে আপনি এই বিচ্ছেদ উদ্বেগ অনুভব করেন বা আপনার পোষা প্রাণীটিকে খারাপ বোধ করতে হবে কারণ আপনি আশেপাশে নেই। আপনি যখন আপনার পোষা প্রাণী থেকে দূরে থাকেন এবং কাজ করেন তখন আপনি কম বিচ্ছেদ উদ্বেগ নিশ্চিত করতে পারেন এমন কিছু উপায় রয়েছে।

১. ১ম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল একটি রুটিন স্থাপন করা – আপনি কখন এবং কোথায় থাকবেন তা জানতে পোষা প্রাণী খুব অভ্যস্ত, তাই সেই সময়ে নিয়মিত উপলব্ধ থাকা তাদের নিরাপদ বোধ করতে সহায়তা করে।

২. দোষী বোধ না করা – পোষ্য পিতামাতা হিসাবে, এটা খুবই স্পষ্ট যে আপনার পোষা শিশুর সাথে না থাকা আপনাকে উদ্বিগ্ন বা উদ্বিগ্ন বোধ করতে পারে। যাইহোক, আপনাকে এই অপরাধবোধ ত্যাগ করতে হবে এবং প্রথমে আপনার কাজে মনোনিবেশ করতে হবে এবং আপনি যখন বাড়ি ফিরে আসবেন, তখন তাদের সমস্ত ভালবাসা দিন।

৩. বিশেষ খেলনা- পোষা প্রাণীরা এমন খেলনা পছন্দ করে যা তাদের বিভ্রান্ত রাখতে পারে। প্রকৃতপক্ষে একটি কুকুর বা বিড়ালকে একটি সুন্দর খেলনা দিন এবং আপনি দেখতে পাবেন যে তারা তাদের সাথে খেলতে ঘন্টা কাটাতে পারে। তাই নিশ্চিত করুন যে আপনি আপনার পোষা শিশুকে এমন কিছু খেলনা দেবেন যা তারা খেলতে পছন্দ করে।

৪. সবকিছু প্রস্তুত রাখা- এর মধ্যে রয়েছে সমস্ত খাবার, জল এবং পোষা প্রাণীর প্রয়োজন হতে পারে এমন সবকিছু আপনার বাড়ি ছাড়ার আগে রাখা। এটিও গুরুত্বপূর্ণ যে তাদের চারপাশে দৌড়ানোর এবং খেলার জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে এবং এটি একটি সঠিকভাবে বায়ুচলাচল স্থানেও রয়েছে।

৫. একবার আপনি বাড়িতে ফিরে গেলে বা কাজের জন্য যাওয়ার আগে তাদের সাথে মানসম্পন্ন সময় কাটান – এটি গুরুত্বপূর্ণ যে আপনি তাদের সাথে কিছু মানসম্পন্ন সময় কাটান, তাদের মানবিক স্পর্শ দিন, তাদের সাথে থাকুন, তাদের সাথে খেলুন এবং তাদের সঠিকভাবে খাওয়ান, তাদের হাঁটার জন্য নিয়ে যান এবং আপনি কাজ থেকে ফিরে আসার পরে তাদের সমস্ত মনোযোগ এবং ভালবাসা দিন। যাতে তারা জানে যে তারা ভালোবাসে এবং যত্ন করে।

৬. আপনার পোষা প্রাণীর যত্ন নেওয়া হচ্ছে তা জানার আরেকটি গুরুত্বপূর্ণ উপায় হল জরুরী পরিকল্পনা করা – আপনার প্রতিবেশীরা, আপনার প্রহরী বা আপনার বাড়ির কাছের কেউ প্রয়োজনের সময় সহজেই তাদের পরীক্ষা করতে পারে তা নিশ্চিত করা একটি ভাল পরিকল্পনা। কখনও কখনও আপনার পোষা প্রাণী কি করছে বা তারা নিরাপদ কিনা তা নিরীক্ষণ করতে আপনার বাড়িতে একটি ক্যামেরা থাকা একটি খুব ভালো বিকল্প।

এই সমস্ত পদক্ষেপগুলি আপনার পোষা প্রাণীদের সাহায্য করতে পারে এবং আপনি যখন একসাথে না থাকেন তখন আপনি কম উদ্বেগ অনুভব করেন। আপনার পোষা শিশুর নিরাপদ বোধ করার জন্য আপনি কি কিছু করতে পারেন? আমাদের সাথে শেয়ার করুন!

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.