Kanwar Yatra 2024: পবিত্র কানওয়ার তীর্থযাত্রার তারিখ এবং তাৎপর্য জানতে নিবন্ধটি পড়ুন

Kanwar Yatra
Kanwar Yatra

Kanwar Yatra 2024: এই পবিত্র কানওয়ার তীর্থযাত্রা শ্রাবণ মাসে পালন করা হয়

হাইলাইটস:

  • এই বছর শ্রাবণ মাস ২২শে জুলাই সোমবার থেকে শুরু হবে এবং ১৯শে আগস্ট সোমবার শেষ হবে
  • কানওয়ার যাত্রা একটি বার্ষিক তীর্থ যা ভগবান শিবের ভক্তদের দ্বারা পরিচালিত হয়
  • পবিত্র নদী গঙ্গা থেকে পবিত্র জল সংগ্রহ করতে এবং শিবকে অর্পণ করে

Kanwar Yatra 2024: কানওয়ার হল একটি বার্ষিক হিন্দু তীর্থ যা ভগবান শিবের উদ্দেশ্যে নিবেদিত। এই সময়ে, ভক্তরা, কানওয়ারিয়া নামেও পরিচিত, পবিত্র নদী গঙ্গা থেকে পবিত্র জল সংগ্রহ করতে এবং শিবকে অর্পণ করতে পায়ে হেঁটে ভ্রমণ করে। এই পবিত্র তীর্থযাত্রা শ্রাবণ মাসে করা হয় যা সাধারণত জুলাই বা আগস্ট মাসে পড়ে।

We’re now on WhatsApp- Click to join

এই বছর শ্রাবণ মাস ২২শে জুলাই সোমবার থেকে শুরু হবে এবং ১৯শে আগস্ট সোমবার শেষ হবে। শবণ বা শ্রাবণ নামেও পরিচিত, এই মাসটি হিন্দু ধর্মে গুরুত্ব বহন করে। এটি ভগবান শিবের জন্য একটি মাস বলে মনে করা হয় এবং ভগবানের ভক্তরা মাসে উপবাস পালন করে।

কানওয়ার যাত্রা ২০২৪ তারিখ

কানওয়ার যাত্রা ২২শে জুলাই শুরু হবে এবং ২রা আগস্ট শেষ হবে যা শ্রাবণ শিবরাত্রির দিনও হয়। মানুষ যাতে শান্তিপূর্ণভাবে তীর্থযাত্রা করতে পারে সেজন্য বেশ কিছু নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে ১০,০০০ এর বেশি নিরাপত্তা কর্মী মোতায়েন, নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিত করার জন্য কঠোর নির্দেশিকা, নজরদারির জন্য ড্রোন এবং সিসিটিভি ব্যবহার।

We’re now on Telegram- Click to join

কানওয়ার যাত্রার তাৎপর্য

কানওয়ার যাত্রা হল একটি বার্ষিক তীর্থ যা ভগবান শিবের ভক্তদের দ্বারা পরিচালিত হয়। তারা পায়ে হেঁটে গঙ্গা নদী থেকে পবিত্র জল সংগ্রহ করে এবং শিবের মন্দিরে নিয়ে যায়। এই তীর্থযাত্রা ভক্তি ও তপস্যার প্রতীক।

Read More- কথিত আছে যে এই মন্দিরগুলি দর্শন করলে ইচ্ছা পূরণ হয়। আসুন জেনে নিই ভগবান শিবের এমন মন্দির সম্পর্কে

ভক্তরা প্রায়শই খালি পায়ে দীর্ঘ দূরত্ব ভ্রমণ করে যা তাদের বিশ্বাস এবং ভক্তির প্রতীক। কানওয়ার যাত্রা বছরের পর বছর ধরে ব্যাপকভাবে বেড়েছে এবং স্থানীয় সম্প্রদায় এবং কর্তৃপক্ষের দ্বারা স্থাপিত খাবারের স্টল, চিকিৎসা সহায়তা এবং বিশ্রামের জায়গার মতো সহায়তা পাওয়া যাচ্ছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.