Family Living In Bus: ভাড়া দেওয়ার মতো টাকা ছিল না, ইংল্যান্ডের একটি পরিবার বাসটিকে একটি বাড়িতে পরিণত করে জীবনযাপন শুরু করেছে, এখন প্রতি মাসে ১০ লাখ টাকা সাশ্রয় হচ্ছে

Family Living In Bus: বাসটিকে ৩৭ লক্ষ টাকায় একটি বাড়িতে রূপান্তরিত করা হয়েছে

হাইলাইটস:

  • সুখ হোক বা দুঃখ, যে জীবনে সুখী হতে শিখেছে তার জীবন সফল বলে বিবেচিত হয়।
  • সামগ্রিকভাবে, জীবন চ্যালেঞ্জ পূর্ণ তবে ভয়ে পালানো উচিত নয়।
  • ইংল্যান্ডের একটি পরিবারও তাই করেছে।

Family Living In Bus: যদি আপনি একটি মানব জীবন পেয়ে থাকেন, তাহলে আপনি প্রতিটি পরিস্থিতিতে কিভাবে বাঁচতে জানতে হবে। সুখ হোক বা দুঃখ, যে জীবনে সুখী হতে শিখেছে তার জীবন সফল বলে বিবেচিত হয়। সামগ্রিকভাবে, জীবন চ্যালেঞ্জ পূর্ণ তবে ভয়ে পালানো উচিত নয়। আপনি সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে পারেন এবং তাদের পরাজিত করে সফল হতে পারেন। ইংল্যান্ডের একটি পরিবারও তাই করেছে।

আমরা আপনাকে বলি যে ইংল্যান্ডের এই পরিবারের কাছে ১৩ লাখ টাকা ভাড়া দেওয়ার মতো টাকা ছিল না। এই কারণে তিনি একটি বাসে ৮ জনের জন্য জায়গা তৈরি করেন এবং সেখানে নিজের বাড়ি হিসাবে থাকতে শুরু করেন। এখন তার পরিবারও এই পদক্ষেপে উপকৃত হচ্ছে, কিন্তু কীভাবে? আসুন আমরা আপনাকে বলি। দ্য সান ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়েছে, কর্নওয়ালের হেলসটনে বসবাসকারী ৩০ বছর বয়সী অ্যান্টোনি টেলর এবং তার স্ত্রী এমা এমন একটি বাড়ি খুঁজে বের করার চেষ্টা করছিলেন যেখানে তারা একটি হুইলচেয়ার-বান্ধব কাঠামো দেখতে পাবে, অর্থাৎ বাড়িটি। সহজলভ্য হবে হুইলচেয়ারে চলাফেরা করা যায়।

We’re now on Whatsapp – Click to join

একটি পোষা কুকুরসহ আটজন:

আসলে, অ্যান্টনির ৩৫ বছর বয়সী বোন হানা প্রতিবন্ধী এবং তার সাথেই থাকে। এই দম্পতির ৫ জন সন্তান এবং একটি পোষা কুকুর রয়েছে। মোট ৮ জন এবং একটি পশু। ২০১৯ সালে অ্যান্টনির মা মারা গেলে, তাকে নার্সিং সেক্টরে তার কর্মজীবন ছেড়ে দিতে হয়েছিল এবং তার বোনের জন্য পূর্ণ-সময়ের সাহায্যকারী হতে হয়েছিল।

এমন একটি বাসকে বাড়িতে রূপান্তর করার চিন্তা আমার মাথায় এসেছিল:

ইতিমধ্যে, তিনি বাড়িওয়ালার কাছ থেকে বাড়িটি খালি করার জন্য একটি নোটিশ পান এবং তারপর তিনি তার ইচ্ছানুযায়ী বাড়িটি তৈরি করার জন্য কাউন্সিলের কাছে আবেদন করলে তাও প্রত্যাখ্যান করা হয়। তখন তিনি একটি ডবল ডেকার বাসকে নিজের বাড়ি করার কথা ভাবলেন। তিনি দুটি ডাবল-ডেকার বাসকে একত্রে আঠালো এবং তারপরে এটিকে তার বাড়ির উপযোগী করে সামঞ্জস্য করলেন।

বাসে সব ধরনের সুবিধা পাওয়া যায়:

এখন বাড়িতে প্রতিটি সদস্যের জন্য আলাদা রুম রয়েছে, সেখানে স্নানের জায়গা, রান্নাঘর, বাথরুম, ড্রয়িং রুম ইত্যাদি সমস্ত সুবিধা রয়েছে। তিনি ইউটিউব থেকে ভিডিও দেখে বাসটিকে একটি বাড়িতে রূপান্তরিত করেছেন। তিনি ইবে থেকে এই বাসটি দেখেছিলেন। বাসটিকে বাসযোগ্য করতে তার খরচ হয়েছে ৩৭ লাখ টাকা। তবে ভালো কথা এখন ভাড়া বাঁচতে শুরু করেছে।

প্রতি মাসে ১০ লাখ টাকা সাশ্রয় হচ্ছে:

তদনুসারে, তারা প্রতি মাসে ১০ লক্ষ টাকা পর্যন্ত সঞ্চয় করতে সক্ষম। বাসটি খুব সুন্দর করে ডিজাইন করা হয়েছে। এভাবে তারা সুবিধাও পাচ্ছেন। এখন তিনি আনুষ্ঠানিকভাবে তার বাড়িতে স্থানান্তর করতে চলেছেন, তবে ভাড়া বাঁচিয়ে ইতিমধ্যে তার সঞ্চয় শুরু হয়েছে। এ কারণে এখন ভালোই চলছে তার জীবন। কঠিন পরিস্থিতিতেও হাল ছাড়েননি। এখন তিনি ভালো জীবনযাপন করছেন।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.