DU Spot Round 2024 Schedule: ডিইউ স্পট রাউন্ড ২০২৪-এর ইউজি ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে; কবে থেকে ভর্তি শুরু হবে?

DU Spot Round 2024 Schedule
DU Spot Round 2024 Schedule

DU Spot Round 2024 Schedule: ডিইউ স্পট রাউন্ড ২০২৪-এর সময়সূচীটি প্রতিবেদনে দেওয়া হয়েছে

হাইলাইটস:

  • স্পট ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া ১৮ই সেপ্টেম্বর সকাল ১০ টায় শুরু হবে
  • আসন বরাদ্দের ফলাফল ২১শে সেপ্টেম্বর বিকেল ৩টায় ঘোষণা করা হবে
  • সমস্ত ভর্তি হওয়া প্রার্থীদের ড্যাশবোর্ড ১৭ই সেপ্টেম্বর বিকাল ৫ টার পরে ফ্রিজ মোডে লক করা হবে

DU Spot Round 2024 Schedule: দিল্লি বিশ্ববিদ্যালয় ২০২৪-২৫ শিক্ষাবর্ষের স্পট রাউন্ড-I এর অধীনে স্নাতক (UG) প্রোগ্রামগুলির জন্য বরাদ্দ এবং ভর্তি প্রক্রিয়ার তারিখ ঘোষণা করেছে।

বিজ্ঞপ্তি অনুসারে, স্পট ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া ১৮ই সেপ্টেম্বর সকাল ১০ টায় শুরু হবে এবং ১৯শে সেপ্টেম্বর রাত ১১:৫৯ PM পর্যন্ত খোলা থাকবে। আসন বরাদ্দের ফলাফল ২১শে সেপ্টেম্বর বিকেল ৩টায় ঘোষণা করা হবে।

We’re now on WhatsApp – Click to join

যে সকল প্রার্থীরা কমন সিট অ্যালটমেন্ট সিস্টেম (CSAS-UG) ২০২৪-এর মাধ্যমে আবেদন করেছেন কিন্তু ১৭ই সেপ্টেম্বর বিকেল ৫ টার মধ্যে কোনো কলেজে ভর্তি হননি তারা স্পট রাউন্ড-I-এ অংশগ্রহণের যোগ্য। প্রক্রিয়ায় যোগদানের জন্য, প্রার্থীদের অবশ্যই তাদের ড্যাশবোর্ডের মাধ্যমে ‘স্পট অ্যাডমিশন’ বেছে নিতে হবে।

একবার একটি আসন বরাদ্দ হয়ে গেলে, প্রার্থীদের অফারটি গ্রহণ করার জন্য ২২শে সেপ্টেম্বর রাত ১১:৫৯ পর্যন্ত সময় রয়েছে। আসনটি সুরক্ষিত করতে অনলাইনে অর্থপ্রদান করার সময়সীমা ২৪শে সেপ্টেম্বর বিকেল ৪:৫৯ মিনিট।

Read more – MP NEET UG কাউন্সেলিং ২০২৪-এর সংশোধিত মেধা তালিকা MBBS শূন্যপদ আজই বের হবে; নিচে লিংকটি দেওয়া হল

প্রার্থীরা শুধুমাত্র তাদের নিজ নিজ বিভাগে উপলব্ধ আসনের সাথে প্রোগ্রাম-কলেজের সমন্বয় বেছে নিতে পারবে। বরাদ্দকৃত আসন গ্রহণ করা বাধ্যতামূলক, কারণ তা করতে ব্যর্থ হলে ভবিষ্যতে ভর্তির রাউন্ড থেকে অযোগ্য ঘোষণা করা হবে এবং CSAS-UG ২০২৪ প্রক্রিয়া থেকে বাদ দেওয়া হবে।

We’re now on Telegram – Click to join

প্রার্থীদের অবশ্যই মনে রাখবেন যে স্পট ভর্তি রাউন্ড চলাকালীন আসন আপগ্রেড বা প্রত্যাহার করার কোন বিকল্প থাকবে না। প্রতিটি রাউন্ডে বরাদ্দকৃত আসন চূড়ান্ত হবে এবং আর কোন আপগ্রেড করার অনুমতি দেওয়া হবে না। অধিকন্তু, সমস্ত ভর্তি হওয়া প্রার্থীদের ড্যাশবোর্ড ১৭ই সেপ্টেম্বর বিকাল ৫ টার পরে ফ্রিজ মোডে লক করা হবে, ভর্তির আর কোনো প্রত্যাহার রোধ করবে।

এইরকম এডুকেশন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.