Chaitra Navratri 2024: চৈত্র নবরাত্রি দুটি বিরল কাকতালীয় ঘটনা নিয়ে খরমাসে শুরু হচ্ছে, জেনে নিন কলশ প্রতিষ্ঠার শুভ সময়

Chaitra Navratri 2024: চৈত্র নবরাত্রি কবে শুরু হবে, ৯ দিন ধরে বিশেষ পূজা অনুষ্ঠিত হবে

হাইলাইটস:

  • অভিজিৎ মুহুর্তে এই দুটি কাকতালীয় ঘটনা ঘটবে
  • এই শুভ সময়ে কলশ প্রতিষ্ঠা করুন
  • চৈত্র মাসের প্রতিপদ তিথি ৮ই এপ্রিল

Chaitra Navratri 2024: সনাতন ধর্মে চৈত্র মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। এই মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে হিন্দু নববর্ষ শুরু হয় এবং শক্তি উপাসনার উৎসব চৈত্র নবরাত্রিও এই দিন থেকে শুরু হয়। চৈত্র নবরাত্রির ৯ দিনে দেবী দুর্গার নতুন বিভিন্ন রূপের পূজা করা হয়। একটি ধর্মীয় বিশ্বাস রয়েছে যে চৈত্র নবরাত্রিতে দেবী দুর্গার আরাধনা করলে জীবনের সমস্ত ঝামেলা দূর হয় এবং সুখ ও সমৃদ্ধি আসে।

চৈত্র মাসের প্রতিপদ তিথি ৮ই এপ্রিল ২০২৪ তারিখে রাত ১১:৫১ টায় শুরু হচ্ছে যা পরের দিন অর্থাৎ ৯ই এপ্রিল রাত ৮:২৯ টায় শেষ হবে। এই প্রেক্ষাপটে, উদয়তিথি অনুসারে, ৯ই এপ্রিল ২০২৪ থেকে চৈত্র নবরাত্রি এবং হিন্দু নববর্ষ শুরু হবে। উল্লেখ্য, এবার খরমসে চৈত্র নবরাত্রি শুরু হচ্ছে। খরমাস ১৪ই মার্চ থেকে শুরু হয়েছে এবং ১৩ই এপ্রিল পর্যন্ত চলবে।

এই শুভ সময়ে কলশ প্রতিষ্ঠা করুন (চৈত্র নবরাত্রি কলশ স্থাপনা ২০২৪)

একটি ধর্মীয় বিশ্বাস আছে যে চৈত্র নবরাত্রিতে দেবী দুর্গার ৯টি ভিন্ন রূপের পূজা করার প্রথা রয়েছে। এই সময়ে দেবী দুর্গার ভক্তরা দেবীকে খুশি করার জন্য টানা ৯ দিন উপবাস, পূজা ও মন্ত্র উচ্চারণ করে। নবরাত্রির প্রথম দিনে কলশ প্রতিষ্ঠা করা হয়। পঞ্চাঙ্গ মতে, ৯ই এপ্রিল সকাল ৬:২৪ থেকে ১০:২৮ পর্যন্ত সময়টি কলশ প্রতিষ্ঠার জন্য অত্যন্ত শুভ। এই সময়ে আপনি কলশ স্থাপন করতে পারেন।

We’re now on WhatsApp- Click to join

অভিজিৎ মুহুর্তে এই দুটি কাকতালীয় ঘটনা ঘটবে

জ্যোতিষীরা বলছেন, এই বছর চৈত্র নবরাত্রিতে অনেক আশ্চর্যজনক কাকতালীয় ঘটনা ঘটছে। এই দিনে, অভিজিৎ মুহুর্তে, অমৃতসিদ্ধি এবং সর্বার্থ সিদ্ধি যোগের একটি অপূর্ব সমন্বয় তৈরি হবে। অভিজিৎ মুহুর্তা দুপুর ১২:০৩ টা থেকে শুরু হবে এবং ১২:৫৪ টা পর্যন্ত চলবে। অমৃতসিদ্ধি এবং সর্বার্থ সিদ্ধি যোগ ৯ই এপ্রিল সকাল ৭:৩২ টা থেকে সারা দিন চলবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.