Bangladesh Protests: বাংলাদেশ জামায়াতে ইসলামী হিন্দুদের উপর হামলার তীব্র নিন্দা করেছেন, দেখুন

Bangladesh Protests
Bangladesh Protests

Bangladesh Protests: সব নাগরিকের সমান অধিকার রয়েছে, দাবি শফিকুর রহমানের

হাইলাইটস:

  • বাংলাদেশে মন্দির পুড়িয়েছে, হিন্দুদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা হয়েছে
  • বাংলাদেশ জামায়াতে ইসলামী নাগরিকদের সকল ধর্মের সম্পত্তি রক্ষা করার আহ্বান জানিয়েছেন

Bangladesh Protests: বাংলাদেশে হিন্দু সংখ্যালঘুদের উপর ধারাবাহিক হামলার মধ্যে, বাংলাদেশ জামায়াত-ই-ইসলামী (বিজেআই) ঘটনার নিন্দা করে বলেছে যে সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘু বলে কিছু নেই এবং প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে।

We’re now on WhatsApp- Click to join

সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে, বিজেআইয়ের বর্তমান আমির শফিকুর রহমান স্বীকার করেছেন যে প্রকৃতপক্ষে ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে, যার মধ্যে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা রয়েছে।

দুর্বৃত্তদের এসব কর্মকাণ্ডের আমরা বহুবার নিন্দা করেছি এবং এখনও নিন্দা করছি। এই পরিস্থিতিতে আমরা দেশবাসীর পাশাপাশি আমাদের সংগঠনের জনশক্তিকে সকলের জানমাল রক্ষায় অভিভাবকের ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছি। আমাদের দেশে কেউ সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘু নয়।

শফিকুর রহমান আরও বলেছেন যে বাংলাদেশে জন্মগ্রহণকারী প্রত্যেকেই, তাদের জাতি বা ধর্ম নির্বিশেষে, দেশের নাগরিক এবং “সমান অধিকার” ভোগ করে।

“সুতরাং, সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘুর প্রশ্নটি অবৈধ,” বিজেআই আমির বলেছিলেন।

তিনি নাগরিকদের দুর্বৃত্তদের এবং তাদের অপকর্মকে প্রতিহত করতে বলেছেন এবং বলেছেন যে দল “প্রশাসনকে পূর্ণ সহযোগিতা দিতে” প্রস্তুত।

বাংলাদেশে সরকারি চাকরির জন্য কোটা পদ্ধতির বিরুদ্ধে ব্যাপক ছাত্র বিক্ষোভ, যার ফলে ৪০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে, এখন সংখ্যালঘুদের, বিশেষ করে হিন্দুদের ক্ষোভের সম্মুখীন হয়ে ভাঙচুর ও লুটপাটের একটি ব্যাপক কাহিনীতে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ এবং পরবর্তীতে শেখ হাসিনার ভারতে পালিয়ে যাওয়ার পর হামলা আরও বেড়ে যায়।

We’re now on Telegram- Click to join

একাধিক অনলাইন ভিডিওতে দেখা যাচ্ছে মন্দিরে আগুন দেওয়া হচ্ছে, এবং হিন্দুদের বাড়িঘর ও ব্যবসায় হামলা হচ্ছে। বাংলাদেশের খুলনা বিভাগের মেহেরপুরে একটি ইসকন মন্দির এবং একটি কালী মন্দির ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এদিকে বিক্ষোভের মধ্যে দুই হিন্দু কাউন্সিলর নিহত হয়েছেন।

Read More- শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার কয়েক মাস আগেই তাঁর বিস্ফোরক প্রকাশ, জেনে নিন কী এমন বলেছিলেন তিনি

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ টুইট করেছে যে হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়ি এবং স্থাপনায় ৫৪টি হামলা হয়েছে। এর মধ্যে রয়েছে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র, যা ভারত ও বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়কে উৎসাহিত করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.