Maharashtra Assembly Election: মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে মহা বিকাশ আঘাদির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন, যেহেতু আসন ভাগাভাগি চুক্তি চূড়ান্ত হতে চলেছে

Maharashtra Assembly Election
Maharashtra Assembly Election

Maharashtra Assembly Election: MVA মঙ্গলবার তার গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে চলেছে, সম্ভবত মিত্রদের মধ্যে আসন ভাগাভাগি চুক্তি চূড়ান্ত করবে

হাইলাইটস:

  • MVA সদস্যদের মধ্যে চূড়ান্ত আসন ভাগাভাগি চুক্তিটি মুম্বাইতে অনুষ্ঠিত হবে
  • ২২শে অক্টোবর মঙ্গলবার সিলমোহর করা হবে
  • মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেস এবং শিবসেনার মধ্যে একাধিক দিনের দর কষাকষির পরে এটি আসে

Maharashtra Assembly Election: মহা বিকাশ আঘাদি (MVA) সদস্যদের মধ্যে চূড়ান্ত আসন ভাগাভাগি চুক্তিটি মুম্বাইতে অনুষ্ঠিত হতে যাওয়া মিত্র দলগুলির মধ্যে একটি গুরুত্বপূর্ণ পর্বের পরে, ২২শে অক্টোবর মঙ্গলবার সিলমোহর করা হবে বলে আশা করা হচ্ছে৷ আসন্ন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেস এবং শিবসেনার (ইউবিটি) মধ্যে একাধিক দিনের দর কষাকষির পরে এটি আসে।

We’re now on WhatsApp – Click to join

এআইসিসি রাজ্যের ইনচার্জ রমেশ চেনিথালা এক বিবৃতিতে বলেছেন যে মহারাষ্ট্রে এমভিএ জোটের মধ্যে আসন ভাগাভাগি চুক্তিটি মঙ্গলবার বিকেল ৩টায় নির্ধারিত বৈঠকে চূড়ান্ত করা হবে। ২৫ অক্টোবর সিইসির আরেকটি বৈঠক হবে বলে জানান তিনি।

এখন পর্যন্ত, কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি ৬৩টি আসনের জন্য মনোনীতদের নাম নিয়ে আলোচনা করেছে। মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলে বলেছেন যে এমভিএ মিত্রদের মধ্যে ৩৫-৪০টি আসনের মধ্যে অচলাবস্থা বজায় ছিল।

Read more – আসন নিয়ে উদ্ধবের শিবসেনা-কংগ্রেস দ্বন্দ্ব, MVA কীভাবে করবে এটি সমাধান?

রবিবার, শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছিলেন যে মহা বিকাশ আঘাদি মহারাষ্ট্রের ২৮৮টি বিধানসভা আসনের মধ্যে ২১০টিতে ঐক্যমতে পৌঁছেছে। আমরা ২১০টি আসনে ঐকমত্যে পৌঁছেছি। এটি একটি উল্লেখযোগ্য অর্জন। আমরা একটি যৌথ শক্তি হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্য রাখি এবং আমরা মহারাষ্ট্র লুটপাটকারী শক্তিকে পরাজিত করব, রাজ্যসভা সাংসদ বলেছিলেন।

যদিও বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য কংগ্রেসকে আসন বরাদ্দের বিষয়ে জোট এখনও ঐকমত্যে পৌঁছাতে পারেনি। আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেস এবং শিবসেনা (ইউবিটি) এর মধ্যে উত্তেজনার কারণে, চেন্নিথালা শনিবার উদ্ধব ঠাকরে এবং এনসিপি প্রধান শরদ পাওয়ারের সাথে বৈঠক করেছেন, অচলাবস্থার কোনও সমাধান নেই।

দলগুলির মধ্যে অচলাবস্থা সমাধানের জন্য, কংগ্রেস অবশেষে মুম্বাইয়ের ভান্দ্রে পূর্ব এবং ঘাটকোপার পশ্চিম আসনগুলি শিবসেনাকে (ইউবিটি) দিতে সম্মত হয়েছে, এমভিএ অভ্যন্তরীণরা এইচটিকে জানিয়েছেন। এছাড়াও, গ্র্যান্ড ওল্ড পার্টি অচলাবস্থার অবসান ঘটাতে বিদর্ভের দুটি আসন ছেড়ে দিতে সম্মত হয়েছে।

যদিও কংগ্রেস দল নাগপুর দক্ষিণ আসনটি উদ্ধব ঠাকরের দলকে না দেওয়ার বিষয়ে অনড়।

ভান্দ্রে পূর্ব আসনের বর্তমান বিধায়ক হলেন জিশান সিদ্দিক, তবে সেনা (ইউবিটি) আসন থেকে উদ্ধব ঠাকরের ভাগ্নে বরুণ সরদেসাইকে প্রার্থী করতে চায়, একজন প্রবীণ কংগ্রেস নেতা এইচটি-কে জানিয়েছেন।

We’re now on Telegram – Click to join

নানা পাটোলে বলেন, দলের স্ক্রিনিং কমিটি ৯৬টি আসনে প্রার্থীদের ছাড়পত্র দিয়েছে। গত দুই দিন ধরে দুই মিত্র দলের মধ্যে উত্তেজনা কিছুটা লাঘব হয়েছে বলে মনে করা হচ্ছে, মঙ্গলবার সন্ধ্যার মধ্যে আসন ভাগাভাগি চুক্তি চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.