India Canada News: গোল্ডি ব্রার, আরশ ডাল্লা, রমন জজ… কানাডা এই খালিস্তানি সন্ত্রাসী ও গুন্ডাদের আশ্রয় দেয়; নিবন্ধে সম্পূর্ণ তালিকাটি দেওয়া হল

India Canada News
India Canada News

India Canada News: কানাডা অনেক খালিস্তানি সন্ত্রাসী ও পাঞ্জাবি গুন্ডাদের আশ্রয় দিয়েছে, কানাডা থেকে ভারতে সন্ত্রাস সৃষ্টিকারী অপরাধীদের তালিকা ভারতীয় সংস্থাগুলি বহুবার দিয়েছে

হাইলাইটস:

  • গোল্ডি ব্রার (আসল নাম সতীন্দরজিৎ সিং, বিষ্ণোই গ্যাংয়ের সদস্য
  • আরশদীপ সিং গিল (খালিস্তান টাইগার ফোর্স (কেটিএফ) এর সদস্য আরশ ডাল্লা নামে কুখ্যাত
  • সুখপাল সিং (৩০টিরও বেশি মামলায় অভিযুক্ত)

India Canada News: প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ভিত্তিহীন অভিযোগ কানাডাকে সারা বিশ্বে বিব্রত করেছে। ট্রুডো, যিনি ভারতকে খালিস্তানি সন্ত্রাসী হরদীপ সিং নিজ্জার হত্যার সাথে জড়িত বলে অভিযুক্ত করেছেন, নিজের পকেটের ভিতরে তাকাননি। ট্রুডো দাবি করেছেন যে ভারতীয় কূটনীতিকরা কানাডিয়ানদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছেন যারা নরেন্দ্র মোদি সরকারের সাথে একমত নন। ভারত এবং কানাডার সম্পর্কের ফাটলের মধ্যে, এটা জানা গুরুত্বপূর্ণ যে ভারত বারবার কানাডা থেকে কট্টর খালিস্তানি চরমপন্থী এবং অপরাধীদের প্রত্যর্পণের দাবি করেছে, কিন্তু অটোয়া ধারাবাহিকভাবে প্রত্যাখ্যান করেছে।

We’re now on WhatsApp – Click to join

কানাডা এমন অনেক অপরাধীকে আশ্রয় দিয়েছে যাদের ভারতীয় এজেন্সিগুলো নিবিড়ভাবে অনুসন্ধান করছে। গোল্ডি ব্রার, আরশ ডাল্লা, রমন জজ, গুরপ্রীত সিং, লক্ষবীর সিং লান্ডা সহ অনেক গুন্ডাদের নাম তাদের মধ্যে রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় ওয়ান্টেড অপরাধীদের নামের তালিকা করেছে

বিদেশ মন্ত্রকের (MEA) মুখপাত্র রণধীর জয়সওয়াল সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ের সময় বলেছিলেন, ‘কানাডার কাছে 26টি প্রত্যর্পণের অনুরোধ রয়েছে যা গত এক দশক বা তারও বেশি সময় ধরে মুলতুবি রয়েছে। এর পাশাপাশি কানাডার পক্ষ থেকে অনেক অপরাধীর সাময়িক গ্রেপ্তারের জন্য অনেক অনুরোধও বিচারাধীন রয়েছে। সন্ত্রাসবাদ ও সংশ্লিষ্ট অপরাধের জন্য অভিযুক্তদের মধ্যে রয়েছে গুরজিত সিং, গুরজিন্দর সিং, গুরপ্রীত সিং, লক্ষবীর সিং লান্ডা এবং আরশদীপ সিং গিল। আমরা কানাডা সরকারের সাথে নিরাপত্তা সংক্রান্ত তথ্য শেয়ার করেছি।

প্রত্যর্পণের অনুরোধে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের লোকজনও অন্তর্ভুক্ত। ভারত সরকার ট্রুডো সরকারকে তাকে গ্রেফতার বা আইন অনুযায়ী তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছে।

Read more – জাস্টিন ট্রুডো স্বীকার করার পর MEA পাল্টা আঘাত করল কানাডার কাছে হরদীপ নিজ্জার হত্যাকাণ্ডের সাথে ভারতকে যুক্ত করার ‘কোন কঠিন প্রমাণী প্রমাণ’ ছিল না

কোন গুন্ডা কানাডায় লুকিয়ে আছে? তালিকা দেখুন

গোল্ডি ব্রার (আসল নাম সতীন্দরজিৎ সিং, বিষ্ণোই গ্যাংয়ের সদস্য। তিনি পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা হত্যার দায় নিয়েছেন)

সন্দীপ সিং সান্ধু (নিকলেম সানি, পাঞ্জাবের সন্ত্রাসী কর্মকাণ্ড এবং বলবিন্দর সিং সান্ধু হত্যার অভিযোগে অভিযুক্ত)

আরশদীপ সিং গিল (খালিস্তান টাইগার ফোর্স (কেটিএফ) এর সদস্য আরশ ডাল্লা নামে কুখ্যাত। বেশ কয়েকটি খুন, চাঁদাবাজি এবং সন্ত্রাসের মামলায় ওয়ান্টেড)

চরণজিৎ সিং (ওরফে রিঙ্কু রনধরা ওরফে রিঙ্কু বিহলা, জাল নথিতে কানাডায় পালিয়ে গেছে, খালিস্তানি চরমপন্থী, নিজ্জার ও ডাল্লার সহযোগী)

রমনদীপ সিং (ওরফে রমন জজ, জয়পাল ভুলর গ্যাংয়ের সদস্য। খুন, চাঁদাবাজি সহ ১০টিরও বেশি মামলায় অভিযুক্ত)

লক্ষবীর সিং লান্ডা (খুন, খুনের চেষ্টা, চাঁদাবাজি, আরপিজি হামলার ৩০টিরও বেশি মামলায় অভিযুক্ত)

গুরপিন্দর সিং (ওরফে বাবা ডাল্লা, নিজ্জার এবং কেটিএফের একজন প্রধান সহযোগী, বেশ কয়েকটি মামলায় অভিযুক্ত)

সুখপাল সিং (৩০টিরও বেশি মামলায় অভিযুক্ত)

We’re now on Telegram – Click to join

ভারত পারস্পরিক আইনি সহায়তা চুক্তির অধীনে সাময়িক গ্রেপ্তারের তথ্য চেয়েছে। জয়সওয়াল বলেছিলেন যে পাঁচজন অপরাধী (যাদের নাম ব্রিফিংয়ের সময় নেওয়া হয়েছিল) পলাতক, যাদের প্রত্যর্পণ “আমরা দাবি করেছি”। প্রত্যর্পণের তালিকায় নিজ্জারের নাম ছিল কিনা জানতে চাইলে জয়সওয়াল স্পষ্ট করে বলেন যে তা ছিল না। গত বছরের জুনে ব্রিটিশ কলম্বিয়ায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন নিজ্জার।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.