Nail Extension at Home: কম খরচে পুজোর আগে বাড়িতে বসেই নেল এক্সটেনশন করতে চান? একটু বুদ্ধি খাটালেই কেল্লাফতে

Nail Extension at Home
Nail Extension at Home

Nail Extension at Home: হাতে যদি সময় না থাকে তবে পুজোর আগে বাড়িতেই বসে নিজেই করে ফেলুন নেল এক্সটেনশন

 

হাইলাইটস:

  • বর্তমানে ট্রেন্ডিংয়ে রয়েছে নেল এক্সটেনশন
  • তবে এখন যা পার্লারে ভিড়, তা করানো প্রায় অসম্ভব
  • চিন্তা নেই, বাড়িতে বসে নিজেই করে নিতে পারেন নেল এক্সটেনশন

Nail Extension at Home: চলতি বছরের পুজোর আবহে নেল এক্সটেনশনের চাহিদা তুঙ্গে। আসলে পোশাকের সঙ্গে তাল মিলিয়ে নখেরও তো চাই রঙিন সাজ। তবে এই গোটা প্রক্রিয়াটি বেশ সময়সাপেক্ষ। যার ফলে কাজের চাপে পার্লারে গিয়ে এতটা সময় ব্যয় করার সুযোগ নেই বললেই চলে। আর চিন্তা করতে হবে না, এবার থেকে বাড়িতেই বসেই কম খরচে এবং অল্প সময়ের মধ্যেই করে নিতে পারবেন নেল এক্সটেনশন। পুরো প্রক্রিয়াটি জানতে হলে নীচের প্রতিবেদনটি পড়ুন –

We’re now on WhatsApp – Click to join

প্রথম ধাপ

প্রথমে দু’হাতের আঙুলের নখগুলি ভালো করে পরিষ্কার করে নিন। আসলে অনেক সময় দেখা যায়, নখে হলদে দাগছোপ লেগে থাকে। তাই রিমুভার দিয়ে ভালো করে ঘষে সেই সমস্ত দাগ সাফ করে নিন। যদি আগে থেকে নেলপলিশ পরা থাকে তবে সেটা রিমুভার দিয়ে তুলে ফেলুন। নখ পরিষ্কার হওয়ার পর নখ কাটার যন্ত্র দিয়ে নখের অসমান কোণগুলি সমান করে নিন। আপনার নখ যদি খুব বড় হয় তবে সেটি কেটে ছোট করে নিন। নেল এক্সটেনশনের সময় ক্ষতিকারক রাসায়নিক থেকে নখ বাঁচাতে আগে নেল পলিশের প্রলেপ লাগিয়ে নিন।

We’re now on Telegram – Click to join

দ্বিতীয় ধাপ

তারপর নকল নখগুলিকে তুলোর সাহায্যে ভালো করে মুছে নিন। এবার নিজের পছন্দমতো আকারে কেটে আঠা দিয়ে সেগুলি নখের উপর ভালো করে বসিয়ে নিন। তবে খেয়াল রাখবেন, আপনার নখের মাপ ও আকারের সঙ্গে যেন এর মিল থাকে। না হলে সঙ্গে সঙ্গে খুলে ফেলুন। তারপর ফিলার দিয়ে অমৃসণ অংশগুলিও মাপমত করে নিন।

তৃতীয় ধাপ

তৃতীয় ধাপে নকল নখগুলি সঠিক ভাবে বসে গেলে তার উপর প্রথমে স্বচ্ছ নেলপলিশের প্রলেপ লাগিয়ে নিতে ভুলবেন না। নখের উপর রঙের কারিকুরি করার জন্য আপনার নখ একেবারেই তৈরি। এরপর নেলপলিশ শুকিয়ে এলে ইউভি ল্যাম্পের নীচে ২৫-৩০ মিনিট মতো নখগুলি রাখুন।

Read more:- পুজোর আগে চোখ-মুখের ফোলাভাব গায়েব করতে চান? এই ৪ টোটকা কাজে লাগাতে পারলেই হবে মুশকিল আসান

চতুর্থ ধাপ

এবার নখ বসে যাওয়ার পরে আপনার পছন্দসই নেলপালিশ লাগিয়ে নিন উপরে। বর্তমানে নখের উপরে আঁকার জন্য নেল আর্ট প্রসাধনীও বাজারে কিনতে পাওয়া যায়। সেগুলি কিনে নিয়ে আপনি নখের উপর পছন্দসই নকশা করে নিতে পারেন। এবার নকশা আঁকা হয়ে গেলে আরও কিছুক্ষণ ইউভি ল্যাম্পের নীচে নখ রাখুন। এই ভাবেই আপনি বাড়িতে অল্প সময়ের মধ্যেই নেল এক্সটেনশন করে নিতে পারবেন। এতে খরচা ও সময় দুই-ই বাঁচবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.